scorecardresearch
 

Khardah Train Car Clash: খড়দায় বন্ধ লেভেল ক্রসিংয়ে হাজারদুয়ারি এক্সপ্রেসের সঙ্গে গাড়ির ধাক্কা

উত্তর চব্বিশ পরগণায় খড়দায় লেভেল ক্রসিং বন্ধ হওয়ার সময় ঢুকে গেল গাড়ি। ডাউন হাজারদুয়ারি এক্সপ্রেসের সঙ্গে ধাক্কা। ঘটনায় এলাকায় আতঙ্ক ছড়িয়েছে।

Advertisement
খড়দায় বন্ধ লেভেল ক্রসিংয়ে হাজারদুয়ারি এক্সপ্রেসের সঙ্গে গাড়ির ধাক্কা খড়দায় বন্ধ লেভেল ক্রসিংয়ে হাজারদুয়ারি এক্সপ্রেসের সঙ্গে গাড়ির ধাক্কা

Khardah Train Car Clash: উত্তর চব্বিশ পরগণার খড়দায় লেভেল ক্রসিং বন্ধ হওয়ার সময় ঢুকে গেল দুটি গাড়ি। ঠিক একই সময় ডাউন হাজারদুয়ারি এক্সপ্রেস ঢুকে পড়ে। তাতে লাইনের কাছেই লেবেল ক্রসিং গেটে আটকা পড়ে দাঁড়িয়ে থাকে দুটি গাড়ি। গাড়িদুটির পিছনে ধাক্কা মারে ট্রেনটি। ট্রেনের ধাক্কায় গাড়িদুটি কয়েক ফুট দূরে সরে যায়। তবে কোনও হতাহতের ঘটনা ঘটেনি। তবে এই গাফিলতিতে আরও বড় ধরণের ঘটনা ঘটতে পারত ভেবেই এলাকায় আতঙ্ক ছড়িয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, রবিবার রাত ৯টা নাগাদ, খড়দায় লেভেল ক্রসিংয়ের গেট পড়ার সময় প্রচন্ড গতিতে দুটি চারচাকার গাড়ি ট্রেন লাইনের ওপর এসে পড়ে। তারা ঢুকে পড়লেও বের হওয়ার আগেই অন্য দিকের গেট পড়ে যায়। ফলে তারা আর বের হতে পারেনি। এমনকী গাড়ি সরাতেও পারেনি। এদিক, সিগন্যাল সবুজ হয়ে যাওয়ায় ততক্ষণে খড়দার ৪ নম্বর প্ল্যাটফর্ম থেকে ছেড়ে বেরিয়ে যাওয়ার সময় ডাউন হাজারদুয়ারি এক্সপ্রেস ধাক্কা মারে দাঁড়িয়ে থাকা দুটি গাড়ির একটিকে।

তড়িঘড়ি দুর্ঘটনাগ্রস্ত গাড়ি থেকে উদ্ধার করা হয় যাত্রীদের। কেউ আহত না হলেও রেলের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ করেছেন প্রত্যক্ষদর্শীদের একাংশ। যদিও দুর্ঘটনার দায় চারচাকার গাড়ির চালকের ওপরই চাপিয়েছেন পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র। তিনি বলেন, "সিগন্যাল থাকলেও জোর করে গাড়িদুটি ঢুকে পড়ে। আমরা গোটা বিষয়টি নিয়ে কড়া ব্যবস্থা নিচ্ছি।" 

কীভাবে ঘটনাটি ঘটেছে, তা নিয়ে চাপানউতর শুরু হয়েছে। বিষয়টি নিয়ে রেলের তরফে দাবি করা হয়েছে, সিগন্যাল না মেনে ঢুকে গিয়েছিল গাড়িটি। অন্যদিকে গাড়ির চালকের দাবি, কর্তব্যরত পুলিশ তাঁদের ঢুকতে বলে, কিন্তু লেভেল ক্রসিং থেকে বের হওয়ার আগেই অন্য গেটটি নেমে যায়। ফলে দুটি গাড়ি আর বের হতে পারেনি।

 

Advertisement
Advertisement