scorecardresearch
 

Mamata Banerjee : 'সংগ্রাম চলবে' তৃণমূলের প্রতিষ্ঠা দিবসে মমতা, ঐক্যবদ্ধ লড়ার ডাক অভিষেকের

তৃণমূলের প্রতিষ্ঠা দিবসে বিশেষ বার্তা দলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের। ২৬ পেরিয়ে সাতাশ বছরে পা দিল তৃণমূল কংগ্রেস। অভিষেক বন্দ্যোপাধ্যায়ও ট্যুইট করেন।

Advertisement
mamata mamata
হাইলাইটস
  • তৃণমূলের প্রতিষ্ঠা দিবসে বিশেষ বার্তা দলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের
  • কী লিখলেন তি্নি ?

তৃণমূলের প্রতিষ্ঠা দিবসে বিশেষ বার্তা দলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের। ২৬ পেরিয়ে সাতাশ বছরে পা দিল তৃণমূল কংগ্রেস। আজকের দিনে অর্থাৎ ১ জানুয়ারি ১৯৯৮ সালে তৃণমূল কংগ্রেস প্রতিষ্ঠিত হয়েছিল। বিশেষ দিনটি স্মরণ করে বিশেষ বার্তা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। 

তৃণমূল সুপ্রিমো মমতা লেখেন, 'মা-মাটি মানুষের সেবায়  ১৯৯৮ সালে তৃণমূল কংগ্রেসের পথ চলা শুরু হয়েছিল। ঐতিহাসিক যাত্রাপথে আমাদের দিশারী ছিল দেশমাতৃকার সম্মান, বাংলা মায়ের স্বার্থ ও মানুষের গণতান্ত্রিক অধিকার।' এখনও তৃণমূল কংগ্রেসের একই লক্ষ্য রয়েছে বলে দাবি করেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে তিনি এও জানান, অন্যায়ের সঙ্গে আপোষ করবেন না। রক্তচক্ষু উপেক্ষা করবেন। মানুষের স্বার্থে লড়বেন। 

তৃণমূলের প্রতিষ্ঠা দিবসে অভিষেক বন্দ্যোপাধ্যায়ও ট্যুইট করেন। তিনি সংঘবদ্ধ হয়ে কাজ করার বার্তা দেন। তিনি লেখেন, 'তৃণমূল কংগ্রেসের ২৭তম প্রতিষ্ঠা দিবস উদযাপন!অবিশ্বাস্য যাত্রা, আমাদের নিবেদিত সদস্যদের অটল সমর্থন এবং জনগণের সেবা করার সুযোগের জন্য কৃতজ্ঞ। ঐক্যবদ্ধ হয়ে আমরা সততা ও নিষ্ঠার সাথে জাতির সেবা করে যাব!' 

আরও পড়ুন

এদিকে প্রতিষ্ঠা দিবস উপলক্ষ্যে তৃণমূল কংগ্রেসেরে তরফে একগুচ্ছ কর্মসূচি নেওয়া হয়েছে। প্রথম কর্মসূচি দলের সদর দপ্তর তৃণমূল ভবনে। বাইপাসের ধারে মেট্রোপলিটানে দলের সেই দপ্তরে সকালে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন করে যার সূচনা করবেন রাজ‌্য সভাপতি সুব্রত বক্সি। 

মমকার বার্তা

সামনেই লোকসভা ভোট। তার আগে এই প্রতিষ্ঠা দিবস থেকেই ভোটের আগে ঘর গুছোনোর কাজ শুরু করে দেবে রাজ্যের শাসকদল। রাজ্য সভাপতি সুব্রত বক্সী লিখিত ভাবে দলের জেলা, ব্লক ও পঞ্চায়েত স্তরের নেতাদের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে মাসব্যাপী কী কী কর্মসূচি নিতে হবে, তার তালিকা পাঠিয়ে দিয়েছেন।

Advertisement

জানা যায়, প্রতিষ্ঠা দিবসকে সামনে রেখে তৃণমূল কংগ্রেস হাসপাতালে রোগীদের মধ্যে ফল বিতরণ করবে। এছাড়াও তারা চাইছে আরও বেশি সংখ্যক মানুষের কাছে পৌঁছতে। সেজন্য চলতি মাসে যে সব মনীষীদের জন্মদিন আছে সেই দিনগুলিতে ব্লক ও জেলাস্তরে কর্মসূচি রাখা হয়েছে।  
 

 

Advertisement