scorecardresearch
 

Saayoni Ghosh: পঞ্চায়েতের প্রচার, তাই আজ ইডি অফিসে হাজিরা দিচ্ছেন না সায়নী

Sayani Ghosh: নিয়োগ দুর্নীতি কাণ্ডে বারংবার ইডির জিজ্ঞাসাবাদের মুখে পড়তে হয়েছে তৃণমূলের যুবনেত্রী ও টলিউড অভিনেত্রী সায়নী ঘোষকে। বুধবারও তাঁকে জিজ্যাসাবাদের জন্য ইডি সমন পাঠিয়েছেন।

Advertisement
সায়নী ঘোষ সায়নী ঘোষ
হাইলাইটস
  • নিয়োগ দুর্নীতি কাণ্ডে বারংবার ইডির জিজ্ঞাসাবাদের মুখে পড়তে হয়েছে তৃণমূলের যুবনেত্রী ও টলিউড অভিনেত্রী সায়নী ঘোষকে।

নিয়োগ দুর্নীতি মামলার তদন্তে আজ অর্থাত্‍ বুধবার ইডি অফিসে যাচ্ছেন না যুব তৃণমূল কংগ্রেসের সভানেত্রী সায়নী ঘোষ। জানালেন তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ। বুধবারও ইডি সায়নী ঘোষকে ডেকে পাঠায়। তবে এদিন তিনি ইডি দফতরে হাজিরা দিচ্ছেন না বলে জানিয়েছেন কুণাল ঘোষ। এর আগে শুক্রবার টানা ১১ ঘণ্টা ধরে ইডির জিজ্ঞাসাবাদের মুখে পড়তে হয়েছিল যুবনেত্রীকে। 

বুধবার কুণাল ঘোষ বলেন যে তিনি যতদূর জানেন যে আজকে ইডির দফতরে সায়নী ঘোষ যাচ্ছেন না। তিনি বর্ধমানের গলসির দিকে পঞ্চায়েত ভোটের প্রচারে যাচ্ছেন। যদিও আজ ১১ টার সময় ইডির দফতরে যাওয়ার কথা ছিল সায়নী ঘোষের। কুণাল জানিয়েছেন, সায়নী এখন ভোটের কাজে ব্যস্ত। ভোট মিটলে সায়নী ইডি দফতরে যাবেন বলে জানিয়েছেন কুণাল। যেতে না পারার কারণ জানিয়ে সায়নী ইতিমধ্যেই চিঠি দিয়েছেন ইডিকে। যদিও ইডি সূত্রে খবর, সকাল ১১টা পর্যন্ত তারা এমন কোনও চিঠি হাতে পায়নি।

শুক্রবার ইডি দফতরে হাজিরার পর থেকে প্রকাশ্যে দেখা যায়নি সায়নীকে। মঙ্গলবারও পূর্ব বর্ধমানে দলের নির্দেশে প্রচারে যাওয়ার কথা থাকলেও সেখানেও তিনি যাননি। দলকে যুবনেত্রী জানিয়েছিলেন যে তাঁর মা অসুস্থ থাকার কারণে তিনি প্রচারে যেতে পারেননি। তাই বুধবার আদৌও ইডির দফতের তিনি যাবেন কিনা সে নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছিল। তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ জানিয়েছেন যে সায়নী ঘোষ তদন্তকারী এজেন্সিকে চিঠির মারফত জানিয়েছেন যে তিনি ভোটের পর অবশ্যই ডাকলে সহযোগিতার জন্য যাবেন। সায়নীর কাছে এজেন্সি যা চেয়েছিলেন, তা ৫৩০ পাতার মতো নথি তিনি পাঠিয়ে দিয়েছেন বলেও জানান কুণাল। সায়নী ইতিমধ্যেই গলসীর উদ্দেশ্যে রওনা দিয়েছেন বলে জানান কুণাল ঘোষ। 

আরও পড়ুন

গত শুক্রবার সাড়ে ১১ ঘণ্টা পর সিজিও কমপ্লেক্সে ইডির দফতর থেকে বেরোন যুব তৃণমূল নেত্রী সায়নী। সাংবাদিকদের সামনে তিনি জানান, তদন্তে একশো শতাংশ সহযোগিতা করেছেন। আগামিদিনে তদন্তকারী সংস্থা আবার তাঁকে তলব করলে তিনি আসবেন বলেও জানান। তদন্তের প্রয়োজনে ১১ কেন, ২৪ ঘণ্টা তিনি ইডি দফতরে থাকতে প্রস্তুত বলেও জানিয়েছিলেন সায়নী। ইডি সূত্রে খবর, রাজ্যে শিক্ষক নিয়োগ দুর্নীতিতে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হাতে ধৃত তথা তৃণমূলের বহিষ্কৃত যুবনেতা কুন্তলের সূত্র ধরেই উঠে আসে তৃণমূল যুবনেত্রী সায়নীর নাম। কুন্তলের সম্পত্তি সংক্রান্ত বিষয়ে তদন্ত করার সময় সায়নীর নাম উঠে এসেছে বলে ইডি সূত্রে জানা যায়।

Advertisement

Advertisement