scorecardresearch
 

Abhishek Banerjee: অভিষেককে ফের সমন ED-র, বৃহস্পতিবারই হাজিরার নির্দেশ

ফের তৃণমূলের ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়কে তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট অর্থাৎ ইডি। এই নিয়ে অভিষেককে সমনও পাঠান হয়েছে ইডির তরফে। তাঁকে বৃহস্পতিবার ইডি দফতরে হাজিরা দিতে বলা হয়েছে।

Advertisement
Abhishek Banerjee Abhishek Banerjee

ফের তৃণমূলের ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়কে তলব করল  এনফোর্সমেন্ট ডিরেক্টরেট অর্থাৎ ইডি। এই নিয়ে অভিষেককে সমনও পাঠান হয়েছে ইডির তরফে। তাঁকে বৃহস্পতিবার  ইডি দফতরে হাজিরা দিতে বলা হয়েছে। এদিন  তাঁকে সিজিও কমপ্লেক্সে হাজির হতে বলা হয়েছে।

এর আগেই তৃণমূল সংসাদ অভিষেককে   ইডি তলব করেছিল। আগামীকাল (৯ নভেম্বর) তাকে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার কাছে  হাজির হতে বলা হয়েছে। বেলা ১১টার মধ্যে অভিষেককে উপস্থিত হতে  হবে। দলীয় সূত্রে খবর, বৃহস্পতিবার ইডি-র সামনে হাজির হবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তবে কোন মামলায় তাকে আবার তলব করা হয়েছে তা এখনও স্পষ্ট নয়। এর আগে কয়লা কেলেঙ্কারি ও পরে নিয়োগ দুর্নীতি মামলায় অভিষেককে সমন পাঠানো হয়।

এরআগে গত ৩ অক্টোবর তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে তলব করেছিল ইডি। তবে সেইসময় দিল্লিতে কর্মসূচি থাকায় ইডি দফতরে হাজিরা দেননি অভিষেক। এরপর ফের অভিষেকের কাছে নতুন করে সমন পাঠাল ইডি।  কয়লা-কেলেঙ্কারিতে ও পরে নিয়োগ দুর্নীতির মামলায় আগেও  অভিষেককে তলব করেছিল ইডি। তাঁর পুরো পরিবারকেও ডেকে পাঠিয়েছিল কেন্দ্রীয় সংস্থা। অভিষেকের পাশাপাশি তাঁর স্ত্রী, বাবা-মা পুরো পরিবারকেই তলব করে কেন্দ্রীয় সংস্থা। এখানেই থেমে থাকেনি ইডি। এরপরেই শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলার জিজ্ঞাসাবাদের জন্য অভিষেক বন্দ্যোপাধ্যায়ের আত্মসহায়ক সুমিত রায়কেও নোটিস পাঠিয়েছিল ইডি। তৃণমূলের দাবি, উদ্দেশ্যপ্রণোদিতভাবেই অভিষেককে বারবার হেনস্থা করা হচ্ছে। এই নিয়ে মুখ খুলেছিলেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। 

আরও পড়ুন


 

Advertisement