scorecardresearch
 

অসুস্থ মুকুল রায়ের স্ত্রী, হঠাত্‍ হাসপাতালে দেখতে গেলেন অভিষেক

বেশ কয়েকদিন ধরেই কানাঘুষো শোনা যাচ্ছে সপুত্র ফের তৃণমূলে ফিরতে পারেন মুকুল রায়। এরমধ্যে শুভ্রাংশুর ইঙ্গিতপূর্ণ ফেসবুক পোস্ট সেই জল্পনা আরও বাড়িয়ে দিয়েছে। আর এই আবহেই বুধবার বিকেলে মুকুল রায়ের অসুস্থ স্ত্রীকে দেখতে শহরের এক বেসরকারি হাসপাতালে তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতি সেই জল্পনাকে কয়েকগুণ বৃদ্ধি করে দিল।

Advertisement
 অভিষেক হাজির হলেন মুকুল রায়ের অসুস্থ স্ত্রীকে দেখতে অভিষেক হাজির হলেন মুকুল রায়ের অসুস্থ স্ত্রীকে দেখতে
হাইলাইটস
  • কয়েকদিন আগে ফেসবুকে ইঙ্গিতপূর্ণ পোস্ট শুভ্রাংশুর
  • যা নিয়ে রাজ্য রাজনীতি সরগরম
  • এবার অভিষেক হাজির হলেন মুকুল রায়ের অসুস্থ স্ত্রীকে দেখতে

বেশ কয়েকদিন ধরেই কানাঘুষো শোনা যাচ্ছে সপুত্র ফের তৃণমূলে ফিরতে পারেন মুকুল রায়। এরমধ্যে শুভ্রাংশুর ইঙ্গিতপূর্ণ ফেসবুক পোস্ট সেই জল্পনা আরও বাড়িয়ে দিয়েছে। আর এই আবহেই বুধবার বিকেলে মুকুল রায়ের অসুস্থ স্ত্রীকে দেখতে শহরের এক বেসরকারি হাসপাতালে তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতি সেই জল্পনাকে কয়েকগুণ বৃদ্ধি করে দিল। প্রশ্ন উঠে গেল একদা তৃণমূল কংগ্রেসের নাম্বার টু-এর ঘর ওয়াপসি এখন সময়ের অপেক্ষা?

মে মাসের মাঝামাঝি সস্ত্রীক করোনা আক্রান্ত হন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি তথা রাজ্যের বিধায়ক মুকুল রায়। মুকুল রায়ে বাড়িতে নিভৃতবাসে থাকলেও তাঁর স্ত্রীকে বাইপাস সংলগ্ন একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করতে হয়। তারপর থেকে ওই হাসপাতালেই চিকিৎসা চলছে মুকুল জায়ার। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে কৃষ্ণা রায় করোনা মুক্ত হলেও এখনও তাঁর অন্যআন্য শারীরিক জটিলতা রয়েছে। সেই কারণে  ভেন্টিলেশনেই রয়েছেন মুকুল রায়ের স্ত্রী। এদিকে বুধবার দক্ষিণ চব্বিশ পরগনায় ইয়াস বিধ্বস্ত এলাকা পরিদর্শনে যান অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেখানে সাংবাদিকদের সামনে আলাপন বন্দ্যোপাধ্যায়ের প্রসঙ্গ টেনে নরেন্দ্র মোদী ও অমিত শাহকে তীব্র আক্রমণ করেন ডায়মন্ডহারবারের তৃণমূল সাংসদ। এরপরেই বিকেলে কৃষ্ণা রায়কে দেখতে বাইপাসের বেসরকারি হাসপাতালে হাজির হন অভিষেক বন্দ্যোপাধ্যায়। জানা যাচ্ছে সেই সময় মুকুল রায় না থাকলেও ছেলে শুভ্রাংশু রায়ের সঙ্গে কথা হয় অভিষেকের। মায়ের চিকিৎসা সংক্রান্ত বিষয়ে ছেলে  শুভ্রাংশু থেকে খোঁজখবর নেন তৃণমূলের যুব সভাপতি।

শুভ্রাংশু-কে নিয়ে ক্রমেই বাড়ছে ধোঁয়াশা
বাবার মতোই তৃণমূল ছেড়ে ২০১৯ সালে বিজেপিতে যোগ দিয়েছিলেন শুভ্রাংশু। তবে এবারের বিধানসভা ভোটে নিজের পুরনো আসন বীজপুর থেকে হেরে গিয়েছেন গতবারের বিধায়ক। তারপরেই ইঙ্গিতপূর্ণ ফেসবুক পোস্টে জল্পনা বাড়িয়েছেন শুভ্রাংশু। পাশাপাশি প্রাক্তন দলের প্রতি বর্তমান দল ও কেন্দ্রীয় সরকারের আচরণও যে বীজপুরের প্রাক্তন বিধায়ক পছন্দ করছেন না তাও স্পষ্ট করে দিয়েছেন নিজের পোস্টে। বিজেপির নাম না করে যে ইঙ্গিত শুভ্রাংশু ফেসবুক পোস্টে দিয়েছেন, তা রাজনৈতিক দিক থেকে অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে। গত শনিবার রাতে ফেসবুক পোস্ট মুকুল পুত্র বলেছিলেন, জনগণের সমর্থন নিয়ে আসা সরকারের সমালোচনা করার আগে, আত্ম সমালোচনা করা বেশি প্রয়োজন। এরপরেই শুভ্রাংশু রায়ের কলার টিউন নিয়ে জল্পনা তৈরি হয়। বীজপুরের প্রাক্তন এই বিধায়ককে ফোন করলেই শোনা যাচ্ছে আচ্ছা চলতা হুঁ, দুয়াঁও মে ইয়াদ রাখনা। ফলে মুকুল রায়ের পুত্র কি বিজেপি ছাড়ছেন কিনা সেই জল্পনা আরও তীব্র হয়ে উঠতে শুরু করেছে।

Advertisement

মুকুলকে নিয়েও জল্পনা হয়েছে
 ভোট-পরবর্তী বঙ্গ রাজনীতি মুকুল রায়ের শিবির বদল নিয়েও কম আলোচনা হয়নি। একুশের ভোটে মুকুল রায়ের নিষ্পৃহতা সেই জল্পনা আরও বাড়িয়েছিল। রাজনৈতিক মহলে গুঞ্জন শুরু হয়েছিল- তলে তলে তিনি তৃণমূলের সঙ্গে যোগাযোগ রাখছেন। এমনটি ভোট মরশুমে খোদ তৃণমূলনেত্রীকে বলতে শোনা গিয়েছিল, শুভেন্দুর থেকে মুকুল ভালো। ও অন্তত এতটা গদ্দারি করেনি, যা এরা করেছে। মমতার মুখে মুকুল রায়ের প্রশংসার পর থেকেই জল্পনার জাল বোনা শুরু হয়। যদিও বিধানসভা ভোটের পর ট্যুইট করে বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি জানিয়ে দেন, তিনি আগামী দিনে ভারতীয় জনতা পার্টি-র সৈনিক হিসেবেই কাজ করবেন। 

Advertisement