scorecardresearch
 

RG Kar Doctor Rape And Murder: পুলওয়ামা হামলার সঙ্গে আরজি করের তুলনা, কুণালের পোস্টে জোর বিতর্ক

পুলওয়ামা জঙ্গি হামলার সঙ্গে আরজি কর হাসপাতালের ঘটনার তুলনা করলেন তৃণমূলের প্রাক্তন সাংসদ কুণাল ঘোষ। এক্স হ্যান্ডেলে পোস্ট করে কুণাল বলেছেন যে পুলওয়ামা হামলায় ন্যায়বিচার এখনও পাওয়া যায়নি।

Advertisement
পুলওয়ামা হামলার সঙ্গে আরজি করের তুলনা, কুণালের পোস্টে জোর বিতর্ক পুলওয়ামা হামলার সঙ্গে আরজি করের তুলনা, কুণালের পোস্টে জোর বিতর্ক
হাইলাইটস
  • মঙ্গলবার আরজি কর হাসপাতালে ধর্ষণ-খুন মামলায় সুপ্রিম কোর্টে শুনানি হয়
  • আরজি কর মেডিকেল কলেজ ও হাসপাতালে মোতায়েন করা হল কেন্দ্রীয় বাহিনী

পুলওয়ামা জঙ্গি হামলার সঙ্গে আরজি কর হাসপাতালের ঘটনার তুলনা করলেন তৃণমূলের প্রাক্তন সাংসদ কুণাল ঘোষ। এক্স হ্যান্ডেলে পোস্ট করে কুণাল বলেছেন যে পুলওয়ামা হামলায় ন্যায়বিচার এখনও পাওয়া যায়নি। পোস্টে তিনি লিখেছেন, 'চিকিৎসকদের কর্মবিরতি তোলার অনুরোধসহ প্রশ্ন-পুলওয়ামার ঘটনার এখনও ন্যায়বিচার হয়নি। তাই পুলওয়ামায় 'we want justice' বলে জওয়ানরা যদি সীমান্ত ছেড়ে এসে ধর্ণায় বসেন, সেটাকে কীভাবে দেখবেন?' রাজনৈতিক মহলের ব্যাখ্যা, ঘুরিয়ে বিক্ষোভরত চিকিৎসকদের ধর্মঘট প্রত্যাহার করার জন্য অনুরোধ করেছেন কুণাল।

মঙ্গলবার আরজি কর হাসপাতালে ধর্ষণ-খুন মামলায় সুপ্রিম কোর্টে শুনানি হয়। প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড় বলেছেন, দেশ আর একটি ধর্ষণ-খুন মামলার জন্য অপেক্ষা করতে পারে না। সলিসিটর জেনারেল তুষার মেহতা প্রশ্ন তোলেন কেন রাজ্য সরকার ময়না তদন্তের রিপোর্ট গোপন করছে। এ বিষয়ে পশ্চিমবঙ্গ সরকার জানিয়েছে, মূল অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে। আদালত স্বাস্থ্য পরিষেবায় যুক্ত সকলের নিরাপত্তার বিষয়ে পরামর্শ দেওয়ার জন্য একটি জাতীয় টাস্ক ফোর্সও গঠন করেছে।

সুপ্রিম কোর্টের নির্দেশে আরজি কর মেডিকেল কলেজ ও হাসপাতালে মোতায়েন করা হল কেন্দ্রীয় বাহিনী। বুধবার সকালে হাসপাতালে মোতায়েন করা হল সিআইএসএফ জওয়ানদের। কলকাতার আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ধর্ষণ-খুনের ঘটনায় উদ্বেগ প্রকাশ করল সুপ্রিম কোর্ট। এই ঘটনায় শান্তিপূর্ণ প্রতিবাদে রাজ্য সরকার যাতে ক্ষমতা প্রয়োগ না করে, সেই বার্তা এদিন দিল শীর্ষ আদালত। সুপ্রিম কোর্ট বলেছে যে, চিকিৎসক হোক কিংবা সুশীল সমাজ, কারও উপরই রাজ্যের ক্ষমতা চাপানো যেন না হয়। সম্প্রতি আরজি করকাণ্ডের প্রতিবাদে বিক্ষোভ প্রদর্শন করলে পুলিশ অতি সক্রিয়তা দেখাচ্ছে বলে অভিযোগ উঠেছে। রবিবার যুবভারতীতে প্রতিবাদ প্রদর্শনের সময় পুলিশি পদক্ষেপ নিয়ে প্রশ্ন উঠেছিল। এই আবহে সুপ্রিম কোর্টের এই নির্দেশ গুরুত্বপূর্ণ।

Advertisement

Advertisement