scorecardresearch
 

ফ্ল্যাট দুর্নীতি: হাতে ফাইল, সময়ের আগেই সিজিও কমপ্লেক্সে হাজির নুসরত

ইডি-র (ED) তলবে হাজিরা দিতে আজ সিজিও কমপ্লেক্সে হাজির হলেন তৃণমূল কংগ্রেস সাংসদ (TMC MP Nusrat Jahan) নুসরত জাহান। ফ্ল্যাট প্রতারণা মামলায় তাঁকে ডেকে পাঠিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। যদিও এদিন তিনি সিজিও কমপ্লেক্সে আসবেন কিনা তা নিয়ে ধোঁয়াশা ছিল।

Advertisement

ইডি-র (ED) তলবে হাজিরা দিতে আজ  সিজিও কমপ্লেক্সে হাজির হলেন  তৃণমূল কংগ্রেস সাংসদ (TMC MP Nusrat Jahan) নুসরত জাহান। ফ্ল্যাট প্রতারণা মামলায় তাঁকে ডেকে পাঠিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। যদিও এদিন তিনি  সিজিও কমপ্লেক্সে আসবেন কিনা তা নিয়ে ধোঁয়াশা ছিল। কিন্তু বেলা ১১টার আগেই তিনি সিজিও-তে চলে আসেন। সঙ্গে ছিল একাধিক ফাইল। 

প্রসঙ্গত ফ্ল্যাট দুর্নীতি মামলায় নাম জড়িয়েছে বসিরহাটের তৃণমূল সাংসদ নুসরত জাহানের। আজ মঙ্গলবার তাঁকে তলব করেছে ইডি। তিনি কি হাজিরা দেবেন, নাকি এড়িয়ে যাবেন, তা নিয়ে জোর জল্পনা ছিল। এই নিয়ে সোমবার রাত পর্যন্ত কিছু জানাননি অভিনেত্রী। তবে এদিন সময়ের আগেই ইডি দফতরে হাজির হন তৃণমূলের তারকা সাংসদ।

প্রসঙ্গত, গড়িয়াহাটের একটি রিয়াল এস্টেট সংস্থার বিরুদ্ধে ফ্ল্যাট দুর্নীতির অভিযোগ ওঠে। ফ্ল্য়াট দেওয়ার নাম করে বহু ব্যাঙ্ক কর্মীর থেকে ২৪ কোটি টাকার প্রতারণা ওঠে সংস্থাটির বিরুদ্ধে। ‘সেভেন সেন্সেস ইনফ্রাস্ট্রাকচার প্রাইভেট লিমিটেড’ নামে ওই সংস্থার সঙ্গে ব্যাঙ্ক কর্মীদের চুক্তি হয়। ফ্ল্যাট দেওয়ার নামে ৫০০ জনের কাছ থেকে টাকা নেয় ওই সংস্থা। এই সংস্থারই ডিরেক্টর হিসাবে ২ বছরেরও বেশি সময় ছিলেন নুসরত জাহান। প্রতারিতরা নুসরতের নাম করেই অভিযোগ জানান ইডির দফতরে। সেই অভিযোগের ভিত্তিতেই  ডাক পড়েছে নুসরতের।  তার আগে  সোমবার আলিপুর জজ কোর্টে এই প্রতারণার মামলাতেই তৃণমূল কংগ্রেস সাংসদ নুসরত জাহানের হাজির হওয়ার কথা ছিল। কিন্তু তিনি আসেননি। আইনজীবী জানান, সামাজিক দায়বদ্ধতা এবং পারিবারিক কারণে তিনি আসতে পারছেন না। এই কথা শুনে বিচারক পাল্টা নির্দেশ দেন, সশরীরেই হাজির হতে হবে তৃণমূল কংগ্রেসের সাংসদকে। আগামী ৪ ডিসেম্বর এই মামলার পরবর্তী শুনানি হবে।

আরও পড়ুন

সম্প্রতি বসিরহাটের তৃণমূল সাংসদের বিরুদ্ধে ফ্ল্যাট প্রতারণা অভিযোগ করেছেন বিজেপি নেতা শঙ্কুদেব পান্ডা। তাঁর অভিযোগ, নিউটাউনে ফ্ল্যাট দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে অবসরপ্রাপ্ত ব্যাঙ্ক কর্মীদের থেকে টাকা তুলেছেন নুসরত ও তাঁর কোম্পানি। যদিও সাংবাদিক সম্মেলন করে টাকা তোলার অভিযোগ উড়িয়ে দিয়েছিলেন তৃণমূল সাংসদ। পাল্টা দাবি করেছিলেন, অফিস থেকে যে টাকা লোন হিসাবে নিয়েছিলেন, তা সুদ সহ ফেরত দিয়েছেন।

Advertisement

Advertisement