scorecardresearch
 

'রবীন্দ্রনাথ নয় ঠগেন্দ্রনাথ', মোদীকে 'কুকথা' সৌগতর

রাজ্য় রাজনীতিতে কু-কথার বিস্ফোরণ। এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে বেনজির আক্রমণ করলেন তৃণমূলের সাংসদ সৌগত রায়। কী বললেন TMC-র এই বর্ষীয়ান সাংসদ ?

Advertisement
সৌগত রায় সৌগত রায়
হাইলাইটস
  • রাজ্য় রাজনীতিতে কু-কথার বিস্ফোরণ।
  • এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে বেনজির আক্রমণ করলেন তৃণমূলের সাংসদ সৌগত রায়।
  • কী বললেন TMC-র এই বর্ষীয়ান সাংসদ ?

রাজ্য় রাজনীতিতে কু-কথার বিস্ফোরণ। এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে বেনজির আক্রমণ করলেন তৃণমূলের সাংসদ সৌগত রায়। কী বললেন TMC-র এই বর্ষীয়ান সাংসদ ?

সম্পদ না 'আপদ-বিপদ' ! শোভন -বৈশাখী নিয়ে কী ভাবছে BJP ?

এদিন বরানগরে তৃণমূলের সভায় সৌগতবাবু বলেন, ''ফেব্রুয়ারি মাসে রাজ্য়ে মোদী আসছেন। উনি এত বড় দাঁড়ি রেখেছেন যে, অনেকে বলছে উনি রবীন্দ্রনাথ হতে চান। আমি হোয়াটসঅ্য়াপে একটা বিজ্ঞাপন দেখলাম। যেখানে ওনার বড় দাড়ির ছবি দিয়ে লেখা হয়েছে, রবীন্দ্রনাথ নয় ঠগেন্দ্রনাথ ঠাকুর। মানুষকে ঠকাচ্ছেন তাই উনি ঠগেন্দ্রনাথ।''

বরানগরে BJP নেতার বাড়িতে গুলি, 'আজব সাফাই' TMC-র

এই বলেই থেমে থাকেননি তৃণমূলের এই অধ্য়াপক সাংসদ। প্রধানমন্ত্রীর সাম্প্রতিক বঙ্গ সফর নিয়েও ফুট কাটেন সৌগত রায়। তিনি বলেন, '' রাজ্য়ে এসে মূল বাংলায় রবীন্দ্রনাথের গানকে উদ্ধ্ৃত করেছেন মোদী। ওরে গৃহবাসী বলতে গিয়েই গুলিয়ে ফেলেছেন। বলেছেন ওরে গ্রহবাসী। এমনকী প্রার্থনা কবিতার মাত্র চারলাইন উনি বলতে পেরেছেন। পরের লাইনগুলি উনি বলতে পারবেন না। আমি চ্যালেঞ্জ করে বলছি, যেদিন উনি সবকটা লাইন বলতে পারবেন, সেদিন আমি আর তৃণমূলের হয়ে বক্তব্য় রাখতে আসব না। আমি জানি সেদিন আসবে না। ''

তবে এই বলেই থেমে থাকেননি তৃণমূলের লোকসভার সাংসদ। মমতার মতো এদিন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডাকেও তাচ্ছিল্য করেন তিনি। একাধারে বাক্যবান শানান রাজ্য়ের পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয় সম্পর্কেও। তৃণমূলে বর্ষীয়ান নেতা বলেন, নাড্ডা ফাড্ডারা রাজ্য়ে আসছেন। একজন আসছেন যার নাম কৈলাস বিজয়বর্গীয়। এসেই বলছেন কই লাস ? নামের মধ্য়েই বর্গী রয়েছে মানে ডাকাত। 

তোলার টাকা না দেওয়ায় গৃহবধূকে মারধরের অভিযোগ,কাঠগড়ায় TMC

রাজ্য় রাজনীতির সাম্প্রতিক অতীত বলছে, তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিচ্ছেন বিধায়ক, সাংসদরা। সেই জায়গায় দাঁড়িয়ে দলে পুরোনোদেরই গুরুত্ব বাড়িয়েছেন দলনেত্রী। তাই বিধানসভা ভোটের আগে সৌগত রায়কেই ময়দানে নামানো হয়েছে। অধ্য়াপক তথা শিক্ষা জগতের সঙ্গে জড়িত থাকায় এমনিতেই সৌগতবাবু শব্দ চয়নে মার্জিত। কিন্তু ভোটের আঙিনায় তাঁর মুখ থেকে যে ধরনের বাক্য়বন্ধ বরোচ্ছে ,তাতে অবাক হয়েছেন রাজ্য় রাজনীতির কুশীলবরা।

Advertisement

 


Advertisement