scorecardresearch
 

Partha Chatterjee: দলীয় সব পদ ও মন্ত্রিত্ব থেকে সরানো উচিত পার্থকে: কুণাল, একই সুর দেবাংশুর

শিক্ষাক্ষেত্রে দুর্নীতির অভিযোগ উঠেছে শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে। তাঁর ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের টালিগঞ্জের ফ্ল্যাট থেকে উদ্ধার হয়েছিল প্রায় ২২ কোটি। বুধবার বেলঘরিয়ার ফ্ল্যাটেও টাকা উদ্ধার করেছে ইডি।

Advertisement
পার্থ চট্টোপাধ্যায়। পার্থ চট্টোপাধ্যায়।
হাইলাইটস
  • পার্থকে বহিষ্কারের দাবি কুণালের।
  • একই সুর দেবাংশুর।

পার্থ চট্টোপাধ্যায়কে অবিলম্বে মন্ত্রিত্ব এবং দলীয় সব পদ থেকে সরিয়ে দেওয়া উচিত। বৃহস্পতিবার সকালে টুইট করে এই দাবিই করলেন তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ। পার্থর গ্রেফতারির পরই তৃণমূলের অন্দরে শিল্পমন্ত্রীকে নিয়ে জল্পনা চলছিল। এ বার প্রকাশ্যেই অবস্থান স্পষ্ট করলেন কুণাল, যিনি দলের রাজ্য সাধারণ সম্পাদকও। কুণালের মতই শোনা গিয়েছে দেবাংশুর গলাতেও। তিনিও বুঝিয়ে দিয়েছেন, পার্থকে সরিয়ে দেওয়াই সময়ের দাবি।     

কুণাল টুইটারে লিখেছেন,'মন্ত্রিত্ব এবং দলের সব পদ থেকে সরিয়ে দেওয়া উচিত পার্থ চট্টোপাধ্যায়। তাঁকে দল থেকে বহিষ্কার করা হোক।' তবে এটা যে তাঁর ব্যক্তিগত মত তা-ও স্পষ্ট করে দিয়েছেন তৃণমূলের মুখপাত্র। তাঁর কথায়,'আমার বক্তব্য ভুল হলে আমাকে সমস্ত পদ থেকে সরিয়ে দেওয়ার অধিকার রয়েছে দলের। আমি তৃণমূলের অনুগত সৈনিক হিসেবে থেকে যাব।'

 

পার্থর নাম না নিলেও কুণালের সুরই শোনা গিয়েছে তৃণমূল মুখপাত্র দেবাংশুর গলায়। তাঁর টুইট,'ঠাকুমা বলতেন,ফোঁড়া যখন পুঁজে ভরে এসেছে, অনতিবিলম্বে তাকে ফাটিয়ে দেওয়াই শ্রেয়। শরীর ভালো থাকে, শান্তিতে ঘুমানো যায়। একটি ফোঁড়ার জন্য গোটা শরীরকে কষ্ট দেওয়া বৃথা।'

গত ২২ জুলাই শুক্রবার পার্থ চট্টোপাধ্যায়ের নাকতলার বাড়িতে সাতসকালে হানা দেয় ইডি। শিক্ষক নিয়োগে দুর্নীতি মামলায় শুরু হয় তাঁকে জিজ্ঞাসাবাদ। এর পর ২৩ জুলাই শনিবার গ্রেফতার করা হয় বর্তমান শিল্পমন্ত্রী তথা প্রাক্তন শিক্ষামন্ত্রীকে। প্রায় ২৭ ঘণ্টা ইডি জেরার মুখে পড়েন। অন্যদিকে, তাঁর ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়িতে হানা দিয়ে ২২ কোটি নগদ, কয়েক লক্ষের সোনা এবং বৈদেশিকমুদ্রা উদ্ধার করেন ইডির তদন্তকারীরা। গতকাল অর্পিতার বেলঘরিয়ার ফ্ল্যাটেও উদ্ধার হয় কয়েক কোটির সোনা। এখন ১০ দিনের ইডি হেফাজতে রয়েছেন পার্থ। পার্থর গ্রেফতারির পর এখনও পর্যন্ত তাঁর দলীয় পদ বা মন্ত্রিত্ব কেড়ে নেওয়া হয়নি। শনিবার ক্যামাকস্ট্রিটে কুণাল ঘোষ, ফিরহাদ হাকিম ও অরূপ বিশ্বাসদের সঙ্গে বৈঠকে বসেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তার পর সাংবাদিক বৈঠক করে কুণাল জানান, পার্থ চট্টোপাধ্যায় দোষী প্রমাণিত হলে দল ব্যবস্থা নেবে।

Advertisement

আরও পড়ুন- বেডরুমে ঠাসা টাকা-বাথরুম বোঝাই টাকা, অর্পিতার ফ্ল্যাট যেন 'মিনি ব্যাঙ্ক'

Advertisement