scorecardresearch
 

Partho Chatterjee Tmc: জাতীয় দলের মর্যাদা কি ফিরে পাবে তৃণমূল? আদালত চত্বরে যা বললেন পার্থ

Partho Chatterjee Tmc: সাংবাদিকদের প্রশ্নের উত্তরে রাজ্যের প্রাক্তন মন্ত্রী বলেন, তৃণমূল আবার জাতীয় দলের তকমা ফিরে পারে পাবে। এরপরই নববর্ষের আগাম শুভেচ্ছা ও অভিনন্দন জানান তাঁর বিধানসভার ও রাজ্যবাসীকে। আর কী বললেন তিনি?

Advertisement
তৃণমূল ফের সর্বভারতীয় তকমা ফিরে পাবে, আদালতের সামনে দাবি পার্থর তৃণমূল ফের সর্বভারতীয় তকমা ফিরে পাবে, আদালতের সামনে দাবি পার্থর
হাইলাইটস
  • তৃণমূল ফের সর্বভারতীয় তকমা ফিরে পাবে
  • বৃহস্পতিবার আদালতের সামনে দাবি পার্থর

Partho Chatterjee Tmc: আপাতত শিক্ষা দুর্নীতিতে জড়িয়ে রয়েছে জেলে। এসএসসি দুর্নীতিতে (ssc Scam) ভুয়ো নিয়োগ মামলায় তাঁর বিরুদ্ধে মামলা চলছে। তিনি তৃণমূল বিধায়ক তথা প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়(Partho Chatterjee)। তিনি এখন দলের রোজকার কাজকর্ম, অভ্যাসের বাইরে। তবু জেল থেকেই খবর রাখছেন তাঁর এতদিনকার দল তৃণমূল এখন আর সর্বভারতীয় নয়। সে তকমা কেড়ে নেওয়া হয়েছে। তবে দলের কর্মকাণ্ডের বাইরে থাকলেও তিনি যে এখনও আদ্যোপান্ত দিদির অনুগত সৈনিক ও তৃণমূল অন্তপ্রাণ তা বুঝিয়ে দিলেন। বৃহস্পতিবার সিবিআই আদালতে তাঁর হাজিরা ছিল। তার সামনে তাঁকে তৃণমূলের সর্বভারতীয় দল হিসেবে তকমা কেড়ে নেওয়ার ব্যাপারে তাঁর মত জিজ্ঞাসা করা হয়। তিনি  আলিপুর বিশেষ সিবিআই আদালতের সামনে দাঁড়িয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, "নিশ্চিত হারানো তকমা ফিরে পাবে তৃণমূল।"

আরও পড়ুনঃ কাঁদানে গ্যাস-লাঠি-ইটবৃষ্টি, DYFI-এর উত্তরকন্যা অভিযান ঘিরে রণক্ষেত্র শিলিগুড়ি

একসময় মন্ত্রী ছিলেন। তৃণমূলেও ছিল গুরুত্বপূর্ণ পদ। তবে নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেপ্তারির পর থেকে ধীরে ধীরে পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে ঘাসফুল শিবিরের দূরত্ব বেড়েছে। হারিয়েছেন মন্ত্রিত্ব। দলীয় পদ থেকেও অব্যাহতি দেওয়া হয়েছে তাঁকে। তা সত্ত্বেও বারবারই পার্থ বলেছেন, তিনি তৃণমূলের পাশেই আছেন। এদিকে, সদ্যই জাতীয় দলের তকমা হারিয়েছেন তিনি। তাই বৃহস্পতিবার আদালতে পেশের সময় এ বিষয়েই প্রশ্ন করা হয় তাঁকে। সাংবাদিকদের প্রশ্নের উত্তরে রাজ্যের প্রাক্তন মন্ত্রী বলেন, তৃণমূল আবার জাতীয় দলের তকমা ফিরে পারে পাবে। এরপরই নববর্ষের আগাম শুভেচ্ছা ও অভিনন্দন জানান তাঁর বিধানসভার ও রাজ্যবাসীকে।

জেল হেফাজত শেষে বৃহস্পতিবার পার্থ-সহ ১৪ জনকে আদালতে পেশ করা হয়। বেলা ১১টা নাগাদ প্রেসিডেন্সি জেল থেকে বের করা হয় পার্থকে। আলিপুর আদালতে পৌঁছনোমাত্রই তাঁকে ঘিরে ধরেন সাংবাদিকরা। কুন্তলের চিঠি, সিবিআইয়ের ভূমিকার পাশাপাশি তৃণমূলের জাতীয় দলের তকমা হারানো নিয়ে প্রশ্ন করা হয়। কোনও প্রশ্নের জবাব মেলেনি। শুধু তৃণমূলের জাতীয় দলের তকমা নিয়ে এই মন্তব্য করে বেড়িয়ে যান।

Advertisement

 

Advertisement