scorecardresearch
 

Vice President Election 2022: শিশিরকে চিঠি সুদীপের, উপরাষ্ট্রপতি নির্বাচনে ভোটদানে বিরত থাকার নির্দেশ

Vice President Election 2022: শিশির অধিকারীর পাঠানো এই চিঠিতে সুদীপ বন্দোপাধ্যায় বলেছেন যে লোকসভা ও রাজ্যসভার উভয় কক্ষের সংসদীয় দলের সদস্যরা উপ-রাষ্ট্রপতি নির্বাচনের জন্য ভোটদান থেকে বিরত থাকার সিদ্ধান্ত নিয়েছেন। চিঠিতে আরও বলেছেন, এই সিদ্ধান্ত অনুযায়ী তৃণমূল ৬ আগস্ট ভোটদান থেকে দূরে থাকবে।

শিশির অধিকারী। শিশির অধিকারী।
হাইলাইটস
  • শিশিরকে চিঠি সুদীপের
  • উপরাষ্ট্রপতি নির্বাচনে ভোটদানে বিরত থাকার নির্দেশ
  • জানুন বিস্তারিত তথ্য

Vice President Election 2022: উপরাষ্ট্রপতি নির্বাচনে ভোটদানে বিরত রয়েছে তৃণমূল। ঘাসফুলের কোনও সাংসদই ভোট দেবেন না বলে জানানো হয়েছিল। কিন্তু জল্পনায় ছিল শিশির অধিকারী এবং দিব্যেন্দু অধিকারী কী করবেন। জানা গিয়েছে, বিষয়টি নিয়ে শিশির অধিকারীকে চিঠি পাঠিয়েছেন তৃণমূলের সংসদীয় দলের নেতা সুদীপ বন্দোপাধ্যায়। ভোট না দেওয়ার কথা সেই চিঠিতে বলা হয়েছে।

কী লেখা আছে চিঠিতে

শিশির অধিকারীর পাঠানো এই চিঠিতে সুদীপ বন্দোপাধ্যায় বলেছেন যে লোকসভা ও রাজ্যসভার উভয় কক্ষের সংসদীয় দলের সদস্যরা উপ-রাষ্ট্রপতি নির্বাচনের জন্য ভোটদান থেকে বিরত থাকার সিদ্ধান্ত নিয়েছেন। চিঠিতে আরও বলেছেন, এই সিদ্ধান্ত অনুযায়ী তৃণমূল ৬ আগস্ট ভোটদান থেকে দূরে থাকবে। এই চিঠিটি সুদীপ বন্দোপাধ্যায়ের তরফে গত ৪ আগস্ট শিশির অধিকারীকে পাঠানো হয়েছিল, যা এখন সামনে এসেছে। লোকসভায় তৃণমূলের সংসদীয় দলের নেতা সুদীপ বন্দোপাধ্যায়ও শিশির অধিকারীকে পাঠানো চিঠির একটি অনুলিপি স্পিকারের কাছে পাঠিয়েছেন।

রাষ্ট্রপতি নির্বাচনের ভোটও আলাদা করে দেন শিশির

জুলাই মাসে রাষ্ট্রপতি নির্বাচন হয়। তৃণমূলের সাংসদ-বিধায়করা সেই সময়ে কলকাতায় রাজ্য বিধানসভায় ভোট দেন। কিন্তু শিশির অধিকারী এবং দিব্যেন্দু অধিকারী কলকাতায় ভোট না দিয়ে দিল্লিতে গিয়ে ভোট দেন। এমনকী সেই ভোট দেওয়ার আগে বাংলার সংবাদমাধ্যমে শিশির অধিকারী দাবি করেছিলেন যে, তিনি এখনও তৃণমূলে আছেন এবং ভবিষ্যতেও থাকবেন। বিষয়টি নিয়ে শিশির অধিকারীর নাম না করে আক্রমণ করেছিলেন তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষও।