scorecardresearch
 

WB CM Mamata Banerjee Inaugurates Jagaddhatri Puja : জগদ্ধাত্রী পুজো উদ্ধোধনে 'লক্ষ্মীলাভ'এর বার্তা মমতার

WB CM Mamata Banerjee Inaugurates Jagaddhatri Puja: মঙ্গলবার কলকাতায় এক অনুষ্ঠানে শিল্পোদ্যোগীদের তুমুল প্রশংসা করেন। রাজ্য সোমবার জানিয়েছে, ২০২২ সালে শিল্প সম্মেলন (Bengal Global Business Summit) হবে এপ্রিল মাসে।

Advertisement
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
হাইলাইটস
  • বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনের নান্দীমুখ খুলে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
  • মঙ্গলবার কলকাতায় এক অনুষ্ঠানে শিল্পোদ্যোগীদের তুমুল প্রশংসা করেন
  • রাজ্য সোমবার জানিয়েছে, ২০২২ সালে শিল্প সম্মেলন হবে এপ্রিল মাসে

WB CM Mamata Banerjee Inaugurates Jagaddhatri Puja: বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনের নান্দীমুখ খুলে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (WB CM Mamata Banerjee)। মঙ্গলবার কলকাতায় এক অনুষ্ঠানে শিল্পোদ্যোগীদের তুমুল প্রশংসা করেন। রাজ্য সোমবার জানিয়েছে, ২০২২ সালে শিল্প সম্মেলন (Bengal Global Business Summit) হবে এপ্রিল মাসে।

আর তারপর মঙ্গলবার পোস্তা বাজারে জগদ্ধাত্রী পুজো (Jagaddhatri Puja)-র উদ্বোধনী অনুষ্ঠানে গিয়ে ব্যবসায়ীদের তারিফ করেন তিনি (WB CM Mamata Banerjee)। নোটবন্দির পর ব্যবসা-বাণিজ্য ধাক্কা খেয়েছিল বলে অভিযোগ। এদিন তিনি ফের সেই প্রসঙ্গ তোলেন। ব্যবসায়ীদের পাশে থাকার বার্তা দেন। বেশ কিছু পরামর্শও দেন।

দরকারে এক বছর লাভ কম করুন
ব্যবসায়ীদের কাছে তাঁর (WB CM Mamata Banerjee) আবেদন, মানুষ যাতে সবজি পায় দেখবেন। এক বছর লাভ কম হবে। মানুষ যাতে ঠিক পয়সায় জিনিস পায়, দেখবেন। আশীর্বাদ পাবেন।

পোস্তার প্রশংসায়
মমতা (WB CM Mamata Banerjee) বলেন, পোস্তা ব্যবসা সমিতি ভাল কাজ করে। পোস্তা বাজার বন্ধ ছিল করোনার সময়। আমি তখন সেখানে যাই। দেখি সব বন্ধ। তখন তাঁরা জানতে চায়, কী করতে হবে দিদি। শ্রমিকরা এলে,খাবার দিও। নিরাপত্তার কথা মাথায় রেখো। 

তিনি (WB CM Mamata Banerjee) বলেন, টিকাকরণের কাজ করেছি। সবথেকে বেশি কাজ করেন যাঁরা, সবার আঘে তাঁদেরই টিকা দিয়েছে এঁরা ভাল থাকলে সব ভাল থাকবে। এঁরা টিক থাকলে সব কাজ হবে। 

শিল্পোদ্যোগীদের তারিফ
শিল্পোদ্যোগীদের ধন্যবাদ জানান তিনি। বলেন, কোভিডে অনেক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। আমার বাড়িতেও হয়েছে। আমার ঘর মানে আপনার বাড়িতে। আপনারা ছট পুজো করুন। তবে ঘাটে গেলে একটা মাস্ক অবশ্যই পরবেন। আসতে আসতে যানা হ্যায়, জলদিবাজি মানা হ্যায়। পুজো তো জলেই হবে। সব পুলিশ স্টেশনকে অনুরোধ করব, মাইক্রোফোনের ব্যবস্থা রাখুন। ঘোষণা করুন যাতে কোনও ঘটনা না ঘটে।

Advertisement

প্রশাসনের প্রশংসা করেন তিনি। সবাইকে ধন্যবাদ দেন তিনি। ১৩ তারিখ জগদ্ধাত্রী পুজো। গঙ্গাঘাটে যাওয়ার কর্মসূচি রয়েছে। জানান তিনি। ১০ এবং ১১ তারিখ দু'দিন ছুটি। তিনি বলেন, ভাল করে ছট পুজো করবেন। লিট্টি, ঠেকুয়া বানান ভাল করে। 

সুব্রত-স্মরণ
তিনি (WB CM Mamata Banerjee) বলেন, সুব্রতদার মৃত্যু দুঃখ দিয়েছে কারণ তিনি সময় দেননি। যদি আরও ১০ বছর কাজ করে যেতে পারতেন।

বিজেপিকে তোপ
মমতা (WB CM Mamata Banerjee)-র কটাক্ষ, ভাত  দেওয়ার ক্ষমতা নেই, কিল মারার গোঁসা। আগে ছিল ন। আগে সাংবিধানিক পদে থাকা ব্যক্তিরা কেউ কারও বিরুদ্ধে বলতেন না। বিজেপি সকাল থেকই চিমটি কাটতে বসে। আচ্ছে দিন বলতে বুড়ে দিন এনেছে। বিজেপি সকাল থেকই চিমটি কাটতে বসে। আচ্ছে দিন বলতে বুড়ে দিন এনেছে।

বিজেপির কড়া সমালোচনা
এদিন তিনি সবজি বিক্রেতাদের অনুরোধ করেন, বেশি দাম নেবেন না। জানি জ্বালানি দাম আগুন ছোঁয়া। নোটবন্দির পর, করোনার পর পর মানুষের অবস্থা খারাপ হয়েছে। নোটবন্দির পর ঘরবন্দি। ৪ লক্ষ কোটি টাকা কেন্দ্র আয় করেছে। আমাদের টাকা দেয় না, পয়সা দেয় না। শুধু ফু ফা করে বেরায়।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, তারকেশ্বর (Tarakeshwar) কালীমন্দির উন্নয়ন করেছি। কালীঘাট (Kalighat) মন্দিরে স্কাইওয়াক হচ্ছে। সর্বধর্ম সমন্বয় মূল স্রোত বাংলা। কখনও কোভিড আসবে, কখনও ফণী, কখনও যশ আশবে।

তিনি বলেন, উৎসবমুখর বাংলাকে থামিয়ে রাখা যাবে না। মিলিত হওয়া আর সবাইকে মিলিত করা বাংলার ধর্ম। এদিন তিনি পোস্তায় গিয়েছিলেন জগদ্ধাত্রী পুজো (Jagaddhatri Puja)-র উদ্বোধনে।

আমাদের এখানে মাহেশের রথ রয়েছে, ইসকনের রথ রয়েছে। দীঘায় জগন্নাথের মন্দির তৈরি করার পরিকল্পনা রয়েছে। ধর্ম যার যার, উৎবস সবার। সবাইকে নিয়ে চলার নামই ধর্ম। কোনও ডিভাইড অ্যান্ড রুল নয়।

শুরু হবে উৎসব
শিল্প উৎসব, সিনেমা উৎসব, সঙ্গীত উৎসব হবে। শীত আসছে। এই সময় অনেক স্বনির্ভর গোষ্ঠী, পর্যটন অনেক মেলা আয়োজন করে। আপনারা ভাল করে করুন। ভাল থাকুন। আমি প্রতি বছর আসি, আসবও। আপনারা ভাল থাকুন। 

 

Advertisement