scorecardresearch
 

West Bengal Weather Update: পারদ পতন অব্যাহত, আগামী কয়েকদিনে বাড়বে শীতের থাবা

উত্তুরে হাওয়ার দাপটে দক্ষিণবঙ্গে তাপমাত্রার (Temperature) পারদের পতন অব্যাহত। আলিপুর আবহাওয়া অফিস (IMD Kolkata) জানিয়েছে, আগামী কয়েকদিনে তাপমাত্রা ১-২ ডিগ্রি নামতে পারে। বৃহস্পতিবার ছিল এ মরশুমের শীতলতম দিন।

আগামী কয়েকদিনে বাড়বে শীতের থাবা আগামী কয়েকদিনে বাড়বে শীতের থাবা
হাইলাইটস
  • বৃহস্পতিবার ছিল এ মরশুমের শীতলতম দিন
  • সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬.৫ ডিগ্রি সেলসিয়াস


উত্তুরে হাওয়ার দাপটে দক্ষিণবঙ্গে তাপমাত্রার (Temperature) পারদের পতন অব্যাহত। আলিপুর আবহাওয়া অফিস (IMD Kolkata) জানিয়েছে, আগামী কয়েকদিনে তাপমাত্রা ১-২ ডিগ্রি নামতে পারে। বৃহস্পতিবার ছিল এ মরশুমের শীতলতম দিন। কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬.৫ ডিগ্রি সেলসিয়াস।, যা স্বাভাবিকের তুলনায় ২ ডিগ্রি কম। বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৭ ডিগ্রির কাছাকাছি।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, এই মুহূর্তে কোনও সিস্টেম না থাকায় আগামী পাঁচদিন শুষ্ক ও পরিষ্কার আবহাওয়া (Weather) থাকবে। এই মুহূর্তে শুধুমাত্র উত্তর-পশ্চিম দিক থেকে ঠান্ডা বাতাস ঢুকছে বাংলায়। তাই তাপমাত্রা ১-২ ডিগ্রি কম থাকবে। উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গে একইরকম ওয়েদার থাকবে। কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ১৬ ডিগ্রি। সর্বোচ্চ তাপমাত্রা হতে পারে ২৯ ডিগ্রি।

পশ্চিমের জেলাগুলিতে তাপমাত্রা আরেকটু নিচের দিকে থাকবে। সর্বনিম্ন তাপমাত্রা ১১-১২ ডিগ্রি থাকবে বলে মনে করা হচ্ছে। বঙ্গোপসাগরে যে নিম্নচাপ দেখা দিয়েছিল, তা সরে যাওয়ায় আকাশ আগের তুলনায় আরও পরিষ্কার হয়েছে।