scorecardresearch
 

Weather update: বাড়ছে তাপমাত্রা, বিকেলে মেঘলা, এক নজরে আজকের আবহাওয়া

শীতের ইনিংস শেষ। দখিনা বাতাস ও দক্ষিণ পশ্চিমের বাতাস বইছে হুহু করে। এর জেরে প্রচুর জলীয় বাষ্প ঢুকছে রাজ্যে। যেকারণে আজ, শনিবার দক্ষিণবঙ্গে আংশিক মেঘলা আকাশের সম্ভাবনা। জলীয় বাষ্প বেশি থাকায় ভোরের দিকে বা খুব সকালে পূর্ব মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনা, উত্তর ২৪ পরগনা ও সংলগ্ন কলকাতা, হাওড়া, ও হুগলিতে আংশিক মেঘলা আকাশ পরে পরিষ্কার আকাশ।

Advertisement
ফাইল ছবি। ফাইল ছবি।
হাইলাইটস
  • শীতের ইনিংস শেষ।
  • দখিনা বাতাস ও দক্ষিণ পশ্চিমের বাতাস বইছে হুহু করে।

শীতের ইনিংস শেষ। দখিনা বাতাস ও দক্ষিণ পশ্চিমের বাতাস বইছে হুহু করে। এর জেরে প্রচুর জলীয় বাষ্প ঢুকছে রাজ্যে। যেকারণে আজ, শনিবার দক্ষিণবঙ্গে আংশিক মেঘলা আকাশের সম্ভাবনা। জলীয় বাষ্প বেশি থাকায় ভোরের দিকে বা খুব সকালে পূর্ব মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনা, উত্তর ২৪ পরগনা ও সংলগ্ন কলকাতা, হাওড়া, ও হুগলিতে আংশিক মেঘলা আকাশ পরে পরিষ্কার আকাশ। আকাশ পরিষ্কার হবে এবং আর্দ্রতাজনিত অস্বস্তি বাড়বে। এমনই জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর (Alipore Weather Office)।

শহরের আকাশ আজ আংশিক ভাবে মেঘলা থাকবে। কলকাতা ও আশপাশের এলাকায় হাল্কা থেকে মাঝারি কুয়াশা থাকার সম্ভাবনা। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা ৩১.৪ ও ২৪ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। গতকাল কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২২.৮ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি বেশি। বুধবার যা ছিল ২৩ ডিগ্রি সেলসিয়াস। এদিন আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯৫ শতাংশ।

উত্তর ও দক্ষিণবঙ্গের আবহাওয়া : শনিবার সকালের মধ্যে দার্জিলিং এবং কালিম্পং-এর কোনও কোনও জায়গায় হাল্কা বৃষ্টির সম্ভাবনা। পাহাড়ের জেলার আবহাওয়া প্রায় শুকনো থাকবে। দার্জিলিং, কালিম্পং, কোচবিহার, জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ারের কোনও কোনও জায়গায় হাল্কা থেকে মাঝারি কুয়াশার পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। হিমালয় পাদদেশের পশ্চিমবঙ্গের জেলাগুলিতে আপাতত রাতের তাপমাত্রার পরিবর্তনের তেমন কোনও সম্ভাবনা নেই।

অপরদিকে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের সবকটি জেলার আবহাওয়া শুকনো থাকবে। কোথাও বৃষ্টির কোনও রকমের পূর্বাভাস নেই। দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলাগুলির সর্বোচ্চ তাপমাত্রা ঊর্ধ্বমুখী। বুধবার কোনও কোনও জায়গায় তা ৩৭ ডিগ্রি পেরিয়ে গিয়েছে। তবে আগামী ২৪ ঘন্টায় পূর্ব মেদিনীপুর, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলির কোনও কোনও জায়গায় হাল্কা কুয়াশা থাকতে পারে বলেও পূর্বাভাস দিয়েছে মৌসম ভবন।

Advertisement

উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়ি এই পাঁচ জেলাতেই কুয়াশার দাপট থাকবে। কয়েকটি জায়গায় বিক্ষিপ্তভাবে ঘন কুয়াশার সতর্কতা রয়েছে। দক্ষিণবঙ্গের উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, কলকাতা, হাওড়া এবং হুগলিতে কুয়াশার পরিমাণ বেশি থাকবে।

আরও পড়ুন-'লিক নয় অন্তর্ঘাত', মাধ্যমিকের প্রশ্নফাঁস ইস্যুতে বলল পর্ষদ

 

Advertisement