scorecardresearch
 

Weather Update: আজও ঝড়-বৃষ্টি! স্বস্তির পূর্বাভাস হাওয়া অফিসের

আবাহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী কিছুটা রেহাই মিলবে গরমের হাঁসফাঁসানি থেকে। বুধবার থেকেই বজ্রবিদ্যুৎসহ বৃষ্টিপাত হচ্ছে রাজ্যের একাধিক জেলায়। আজ সারাদিনের তাপমাত্রা ২৬ থেকে ৩৬ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে থাকবে।   

Advertisement
আজকের আবহাওয়ার খবর আজকের আবহাওয়ার খবর
হাইলাইটস
  • বৃহস্পতিবার আকাশ আংশিক মেঘলা থাকবে।
  • একাধিক জেলায় বজ্রবিদ্যুৎসহ বৃষ্টিপাতের পূর্বাভাস জানানো হয়েছে।
  • গরমের দাবদাহ থেকে স্বস্তি মিলেছে কিছুটা।

গরমের দাবদাহ থেকে স্বস্তি মিলেছে কিছুটা। আবাহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী কিছুটা রেহাই মিলবে গরমের হাঁসফাঁসানি থেকে। বুধবার থেকেই বজ্রবিদ্যুৎসহ বৃষ্টিপাত হচ্ছে রাজ্যের একাধিক জেলায়। আজ সারাদিনের তাপমাত্রা ২৬ থেকে ৩৬ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে থাকবে।   

বৃহস্পতিবার আকাশ আংশিক মেঘলা থাকবে সারাদিন। একাধিক জেলায় বজ্রবিদ্যুৎসহ বৃষ্টিপাতের পূর্বাভাস জানানো হয়েছে। যার ফলে অস্বস্তিকর গরম একটু কমবে বলেই জানিয়েছে আলিপুর হাওয়া অফিস। আজ সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৫.৭ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৩.১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে ৩ ডিগ্রি কম। বাতাসে আপেক্ষিক আদ্রতা থাকবে সর্বোচ্চ ৯৩ শতাংশ এবং সর্বনিম্ন ৫২ শতাংশ। গত ২৪ ঘণ্টায় বৃষ্টিপাত হয়েছে ০১১.৮ মিলিমিটার।  

বুধ ওবৃহস্পতি দু'দিনই দক্ষিণবঙ্গের কিছু জেলায় ঠান্ডার স্টর্ম অ্যাক্টিভিটির সম্ভাবনা থাকছে । গতকাল মূলত দক্ষিণবঙ্গের মালদা, মুর্শিদাবাদ, বীরভূম, পশ্চিম বর্ধমান (কিছু অংশ), পুরুলিয়া, নদীয়া- জেলাগুলিতে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা আগেই জানিয়েছিল আবহাওয়া দপ্তর। আজ বাংলাদেশ লাগোয়া জেলাগুলি যেমন মুর্শিদাবাদ, নদীয়া, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনার উপকূলীয় অঞ্চলগুলিতে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা থাকছে। পশ্চিমবঙ্গের উত্তর গাঙ্গেয় উপকূলের ওপর ঘূর্ণাবর্ত থাকার কারণেই দক্ষিণবঙ্গ বৃষ্টিপাত হচ্ছে। আগামী ৪৮ ঘণ্টা উত্তরবঙ্গের কয়েকটি জেলায় বৃষ্টিপাত হবে। 

গতকালের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৭.৩  ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৯  ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আদ্রতা ছিল সর্বোচ্চ  ৯৩ শতাংশ এবং সর্বনিম্ন ৪৭ শতাংশ। আজ রাজ্য ষষ্ঠ দফার ভোট। নির্বাচনের দিন গরম থেকে সাময়িক মুক্তি মিলবে। তাই বলাই বাহুল্য সকলের মুখে থাকবে সাময়িক স্বস্তির হাসি। 

 

Advertisement