scorecardresearch
 

Weather Update: দুপুরেই আবহাওয়ার আমূল পরিবর্তন, দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস

Weather Update: দক্ষিণবঙ্গের তাপমাত্রা আরও বৃদ্ধি পাওয়ায় আর্দ্রতা জনিত অস্বস্তি বাড়তে পারে বলে মনে করা হচ্ছে। তবে এসবের মধ্যেও স্বস্তির খবর রয়েছে দক্ষিণবঙ্গে। আগামীকাল থেকে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায়। ফলে কিছুটা হলেও স্বস্তি মিলতে পারে শহরবাসীর।

Advertisement
বৃষ্টিপাতের পূর্বাভাস বৃষ্টিপাতের পূর্বাভাস
হাইলাইটস
  • দুপুরেই আবহাওয়ার আমূল পরিবর্তন
  • দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস
  • জানুন বিস্তারিত তথ্য

Weather Update: শনিবার দুপুরের মধ্যে রাজ্যের আবহাওয়ার বিপুল বদল আসতে পারে। দক্ষিণবঙ্গের ধীরে ধীরে তাপমাত্রা বাড়ছে। অন্যদিকে উল্টো ছবি একেবারে উত্তরবঙ্গে। সেখানে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গের তাপমাত্রা আরও বৃদ্ধি পাওয়ায় আর্দ্রতা জনিত অস্বস্তি বাড়তে পারে বলে মনে করা হচ্ছে। তবে এসবের মধ্যেও স্বস্তির খবর রয়েছে দক্ষিণবঙ্গে। আগামীকাল থেকে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায়। ফলে কিছুটা হলেও স্বস্তি মিলতে পারে শহরবাসীর।

আবহাওয়ার পূর্বাভাস

আবহাওয়া দফতর জানিয়েছে, তাপমাত্রা বাড়লেও রবিবার দক্ষিণবঙ্গের কিছু জেলায় ভারী বৃষ্টিপাত হতে পারে। উত্তর ২৪ পরগনা, পূর্ব বর্ধমান, নদিয়া, বীরভূমে ভারী বৃষ্টিপাত হতে পারে। বাকি জেলায় বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শনিবার সকাল থেকে আকাশ মেঘলা ছিল। কিন্তু বেলা বাড়তেই বেড়েছে রোদের দাপট। সেই সঙ্গে রয়েছে আর্দ্রতা জনিত অস্বস্তি।

শনিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াস। অন্যদিকে, উত্তরবঙ্গে রয়েছে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস। হাওয়া অফিস জানিয়েছে, শনি এবং রবিবার উত্তরবঙ্গের বেশ কিছু জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত হতে পারে। দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, কোচবিহার, আলিপুরদুয়ারে ভারী বৃষ্টিপাত হতে পারে। 

দক্ষিণে বৃষ্টিপাতের সম্ভাবনা

চলতি বর্ষার মরসুমে দক্ষিণবঙ্গে তেমন বৃষ্টিপাত হয়নি। বৃষ্টির ঘাটতি রয়েছে দক্ষিণবঙ্গে। অন্যদিকে, উল্টো ছবি দেখা গিয়েছে উত্তরবঙ্গে। সেখানে আবার প্রয়োজনের তুলনায় বেশি বৃষ্টিপাত হয়েছে। এখনও ফের নতুন করে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে বলে জানা গিয়েছে। দক্ষিণবঙ্গে বৃষ্টি বেশি না হাওয়ায় চাষাবাদে ক্ষতি হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। শেষ ২-৩ দিন ধরে দক্ষিণবঙ্গে তাপমাত্রা ক্রমশ বেড়ে চলেছে। সেই সঙ্গে রয়েছে রোদের দাপট। ফলে শনিবারে দুপুর থেকে আবহাওয়ার কিছুটা বদল আসতে পারে। রবিবার বেশ কিছু জেলায় ভারী বৃষ্টিপাত হতে পারে। 

Advertisement

Advertisement