scorecardresearch
 

Weather Update: তাপমাত্রার ওঠানামা চলবেই, শীত নিয়ে বড় খবর শোনাল হাওয়া অফিস

আবহাওয়া অফিস জানিয়ে দিয়েছে, দক্ষিণবঙ্গে পরবর্তী ২৪ ঘণ্টায় রাতের তাপমাত্রায় কোনও বড় পরিবর্তন হবে না এবং তারপরে অস্থায়ীভাবে তাপমাত্রা ২-৩ ডিগ্রি কমে যাবে।

Advertisement
তাপমাত্রার ওঠানামা চলবেই, শীত নিয়ে বড় খবর শোনাল হাওয়া অফিস তাপমাত্রার ওঠানামা চলবেই, শীত নিয়ে বড় খবর শোনাল হাওয়া অফিস
হাইলাইটস
  • জাঁকিয়ে শীত আর এবছর পড়বে না
  • ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে কিছুটা হলেও বঙ্গে ফিরবে শীতের (Winter) আমেজ

পশ্চিমী ঝঞ্ঝা ও ঘূর্নাবর্তের কারণে শীতের লুকোচুরি চলবে আরও কয়েকদিন। শুক্রবার কিছুটা আশার কথা শুনিয়েছে হাওয়া অফিস (Weather Update Office)। তারা জানিয়েছে, ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে কিছুটা হলেও বঙ্গে ফিরবে শীতের (Winter) আমেজ। তবে, জাঁকিয়ে শীত আর এবছর পড়বে না। আবহাওয়া অফিস জানিয়ে দিয়েছে, দক্ষিণবঙ্গে পরবর্তী ২৪ ঘণ্টায় রাতের তাপমাত্রায় কোনও বড় পরিবর্তন হবে না এবং তারপরে অস্থায়ীভাবে তাপমাত্রা ২-৩ ডিগ্রি কমে যাবে। অর্থাৎ রবি ও সোমবার নামবে পারদ। এর পরবর্তী ২ দিন তাপমাত্রা আবারও চড়তে শুরু করবে। অর্থাৎ আগামী কয়েকদিন সামান্য ওঠানামা করবে রাতের তাপমাত্রা।  আগামী কয়েকদিন রাজ্যের কোথাও বৃষ্টির সম্ভাবনা নেই। সকালের দিকে কুয়াশার দাপট অব্যাহত থাকবে। 

গতকাল কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৮-৮ ডিগ্রি সেলসিয়াস। যা কালকের থেকে কিছুটা বেশি। অন্য়দিকে, সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। সর্বনিম্ন ও তাপমাত্রা দুটোই স্বাভাবিকের থেকে ২-৪ ডিগ্রি বেশি। যদিও হাওয়া অফিস তাদের পূর্বাভাসে জানিয়েছে আজ তাপমাত্রা আবারও কমতে পারে। তবে সেটা নেহাতই একটু। তাতে সর্বমোট উষ্ণ আবহাওয়ার কোনও পরিবর্তন হবে না।

আরও পড়ুন: Murshidabad Shootout: মুর্শিদাবাদে ফের শ্যুটআউট, গুলিবিদ্ধ যুবক হাসপাতালে

দক্ষিণবঙ্গে তাপমাত্রার ওঠানামা জারি থাকলেও উত্তরবঙ্গে আগামী পাঁচদিন তাপমাত্রায় খুব একটা পরিবর্তন দেখতে পাওয়া যাবে না। বর্তমানে যে তাপমাত্রা রয়েছে সেই তাপমাত্রায় আগামী পাঁচদিন বজায় থাকবে।

TAGS:
Advertisement