scorecardresearch
 

Bengal Weather Latest Update : শীত না গ্রীষ্ম বোঝাই দায়, আর কি ঠান্ডা পড়বে না ?

আবহাওয়ার এই খামখেয়ালিপনায় বিচলিত শীতপ্রেমীরা। কবে থেকে জাঁকিয়ে ঠান্ডা পড়বে? সেই প্রশ্নই তাঁদের মনে। আর কি শীত অনুভূত হবে না?

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • রাজ্যে শীতের আমেজ কার্যত উধাও
  • তাহলে কি শীত শেষ হয়ে গেল?

নভেম্বরের শেষ সপ্তাহ চলছে। অথচ রাজ্যে শীতের আমেজ কার্যত উধাও। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তো রীতিমতো গরমও অনুভূত হচ্ছে। অথচ গত সপ্তাহের প্রথম কয়েক দিন শীতের আমেজ ছিল। তাপমাত্রা নেমেছিল ১৫ ডিগ্রিতে। তার থেকে না নামলেও আশপাশে ঘোরাফেরা করছিল তাপমাত্রার পারদ। অথচ গত কয়েকদিন থেকে বাড়তে শুরু করেছে তাপমাত্রা। 

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, বৃহস্পতিবার কলকাতা এবং তার আশপাশের সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা যথাক্রমে ২৯ ডিগ্রি এবং ১৯ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি ঘোরাফেরা করবে৷ আকাশ পরিষ্কার থাকবে। আবার গতকালও তাপমাত্রা ছিল ১৯.৩ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের চেয়ে ৩ ডিগ্রি বেশি। 

আরও পড়ুন : ডিএ নিয়ে রাজ্য সরকারি কর্মীদের বাড়ছে ক্ষোভ, বড় সিদ্ধান্ত নিল তৃণমূল

আবহাওয়ার এই খামখেয়ালিপনায় বিচলিত শীতপ্রেমীরা। কবে থেকে জাঁকিয়ে ঠান্ডা পড়বে? সেই প্রশ্নই তাঁদের মনে। যদিও আশার খবর শুনিয়েছে হাওয়া অফিস। তাদের তরফে জানানো হয়েছে, শুক্রবার থেকেই ফের নামবে তাপমাত্রা। তবে তাপমাত্রা যে তাৎপর্যপূর্ণভাবে কমবে তা নয়। 

আরও পড়ুন : গার্লফ্রেন্ডের জন্য চুরি করত যুবক, কী কী দাবি মেটাত বান্ধবীর; শুনলে অবাক হবেন

কবে থেকে অনুভূত হবে শীত 

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহ থেকে ফের শীতের আমেজ ফিরতে পারে। সেই সময় উল্লেখযোগ্যভাবে তাপমাত্রা নামতে পারে। কলকাতা, তার পার্শ্ববর্তী জেলায় এমনই থাকবে তাপমাত্রা। দক্ষিণবঙ্গেও। আর ডিসেম্বরের প্রথম সপ্তাহে উত্তরবঙ্গের জেলাগুলির আবহাওয়া শুকনো থাকবে। রাতের তাপমাত্রায় বড় কোনও পরিবর্তন আসবে না। 

কেন এখনও জাঁকিয়ে ঠান্ডা নেই ? 

আবহাওয়া দফতর সূত্রে খবর, উত্তুরে হাওয়া বাধাপ্রাপ্ত হওয়ার কারণে ঠান্ডা বাতাস রাজ্যে প্রবেশ করতে পারছে না। তবে আগামী কয়েকদিনে পরিস্থিতি স্বাভাবিক হতে পারে।  

Advertisement

 

Advertisement