scorecardresearch
 

WB CM Mamata Banerjee : 'BJP উঁকি মেরে বসে শুনছে, অভিযোগ জানাতে যাবে,' কটাক্ষ মমতার

মমতা বন্দ্যোপাধ্যায় ভবানীপুর (Bhawanipore) উপনির্বাচনে লড়ছেন। এদিন তিনি (WB CM Mamata Banerjee) বলেন, কোনও মিছিল করা যাবে না। কমিশনের নির্দেশ রয়েছে।

Advertisement
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (ফাইল ছবি) মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (ফাইল ছবি)
হাইলাইটস
  • বিজেপি বেড়ালের মতো উকি মেরে বসে আছে
  • আমি কী বলি শুনছে
  • বুধবার কলকাতায় বিজেপিকে এ ভাবে বিঁধেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

বিজেপি বেড়ালের মতো উঁকি মেরে বসে আছে। আমি কী বলি শুনছে। আর অভিযোগ জানাতে যাবে। কাল পুজোর মিটচিংয়ে কেন গিয়েছিলাম, অভিযোগ করেছে। আমি কেন বলব? আমি কি এতই বোকা? ইশারাই কাফি। বুধবার কলকাতায় বিজেপিকে এ ভাবে বিঁধেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (WB CM Mamata Banerjee)।

পুজো নিয়ে বিজেপির দাবি নাকচ
তিনি (WB CM Mamata Banerjee) বলেন, ভোট এলেই বলবে, লক্ষ্মীপুজো করতে দেয় না, দুর্গাপুজো করতে দেয় না। মাঝে মাঝে মনে হয় ঢাকটা বাজাই। প্ররোচনায় পা দেবেন না। ওরা বাঘ হলে আমি বুনো তেঁতুল। মুখ্যসচিব বলবেন। তিনি তো বলতেই পারেন। তাঁরা উদ্বোধনও করতে পারেন। সমন্বয় করতে গিয়েছিলাম। দুর্মুখোগুলো জানবে কী করে! ভাল কথা কিছু বেরোয়। এ তো দুর্গাপুজো করলে কমপ্লেন করে।

কমিশনের নির্দেশ
তিনি ভবানীপুর (Bhawanipore) উপনির্বাচনে লড়ছেন। এদিন তিনি (WB CM Mamata Banerjee) বলেন, কোনও মিছিল করা যাবে না। কমিশনের নির্দেশ রয়েছে। আমি মানুষের সঙ্গে দেখা করি। খুব ভাল লাগে। তাঁদের সঙ্গে দেখা হয়। আমরা নির্বাচন কমিশনের গাইডলাইন মেনেই করব। ভবানীপুর (Bhawanipore)-এর এমন কোনও ক্লাব নেই যেখানে আমি যাই না।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যেপাধ্যায়ের অভিযোগ, সিপিএম রিগিং করে হারাল। ৪২টার মধ্যে একটা সিট জিতেছিলাম। যেভাবে আমাদের নির্বাচন করতে হয়েছে, একমাত্র ঈশ্বর আর আল্লা জানে, কী ভাবে নির্বাচন করেছি।

বিধানসভা ভোট নিয়ে বিজেপিকে তোপ দাগেন তিনি (WB CM Mamata Banerjee)। বলেন, একদিকে পুরো মন্ত্রিসভা, অন্যদিকে, সব এজেন্সি, মানি পাওয়ার। পা-টা চোট করে দিয়েছে। যাতে প্রচার করতে না পারি। আক্রমণ করা হয়েছিল চক্রান্ত করে। ৩ দিনের ধ্যে বেরিয়ে গিয়েছিলাম। ডাক্তার না করেছিলেন।

নন্দীগ্রাম নিয়ে মামলা
তিনি (WB CM Mamata Banerjee) বলেন, কোর্টে কেস করেছি। এভিডেন্স না থাকলে কোর্টে কেস নেওয়া হয় না। আমি গিয়েছিলাম লড়াই করতে। বাংলার সবটাই আমার। 

Advertisement

কেন্দ্রীয় এজেন্সির ভূমিকা
মমতা বলেন, কৃষক আন্দোলনের প্রতি সবসময় সেন্টিমেন্ট থাকবে। বিজেপি মনে করেছিল যা ইচ্ছা করে যাবে। আজ তৃণমূল লড়ছে বলে তাদের জব্দ আর স্তব্ধ করে দেওয়ার জন্য চেষ্টা।

তিনি দাবি করেন, এরা কংগ্রেস, মুলায়ম সিং (Mulayam Singh), শারদ পাওয়ার (Sharad Pawar)-কে জব্দ করে এজেন্স দেখিয়ে। অভিষেকের বিরুদ্ধে কোনও কেস থাকলে প্রমাণ করুন তুমি চোর। যারা দোষী তাদের কিছু হচ্ছে না। দেশে গণতন্ত্র নেই। কার কারও সাহস আছে কথা বলতে পারে।

মদনকে নিয়ে
তিনি বলেন, মদন কালারফুল। মাঝে মাজে বেশি কালারফুল হয়ে যায়। বেশ কালারফুল হলে সমস্যা হয়ে যায়।

মোদী-শাহকে আক্রমণ
বাংলায় রোজ আসছ। খাচ্ছোদাচ্ছো, মজা করছ। যেই ভোট ঘোষণা হয়েছে এজেন্সি কাজ করান হচ্ছে। নরেন্দ্র মোদী আর অমিত শাহ যা ইচ্ছা করে যাচ্ছে। ভোট ঘোষণা হল অভিষেক, পার্থ নোটিস পেল। যেটার ভিত্তিতে কেস হচ্ছে সেটা তো খুলতেই পারেনি। লোকের ঘরে গ্যাস নেই বিজেপির দেখা নেই।

দিল্লিতে কেন?
কোন রাজনৈতিক অসৎ উদ্দেশ্যে দিল্লিতে ডাকেন? আপনাদের লোকেদের যদি আমাদের এজেন্সি ডাকে, তার বিরুদ্ধে এফআইআরও করা যাবে না। তিনি কি ভগবানের জ্যেষ্ঠপুত্র? আমি যেখানে সময় দেব, সেখানে তুমি এসো। তা না করে দুর্যোধন-দুঃশাসনের থেকেও ভয়ঙ্কর।

ত্রিপুরা নিয়ে
ত্রিপুরায় আমাদের ঢুকতে দেওয়া হচ্ছে না। আমরা কেন ঢুকতে দেব? আমরা তো বলিনি। আমিও তো একই দোষী দোষী হব। ত্রিপুরায় অভিষেক কেন যাবে, দোলা কেন যাবে? তাঁদের ধরে ধরে মারো। তিনি বলেন, আমরা ৪ কোটি টিকা ইতিমধ্যে দিয়ে দিয়েছে। দরকার ১৪ কোটি।

 

Advertisement