scorecardresearch
 

Mamata On Vande Bharat: বিহারের মানুষের ক্ষোভ থাকতেই পারে, বাংলাকে বদনামের চেষ্টা: মমতা

বন্দে ভারত পায়নি বিহার। সেই ক্ষোভেই বিহারের মানুষ পাথর ছুড়েছে বলে মনে করেন মমতা। গঙ্গাসাগরে দাঁড়িয়ে তিনি ভুয়ো খবর দেখানোর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারিও দিলেন। 

Advertisement
মমতা বন্দ্যোপাধ্যায়। মমতা বন্দ্যোপাধ্যায়।
হাইলাইটস
  • বন্দে ভারতে হামলা নিয়ে মুখ খুললেন মমতা।
  • ভুয়ো খবর ছড়ানোয় ব্যবস্থা, হুঁশিয়ারি মুখ্যমন্ত্রীর।

বাংলা নয়। বিহার থেকে বন্দে ভারতে পাথর ছোড়া হয়েছিল। বৃহস্পতিবার জানিয়ে দিয়েছে পূর্ব রেল। সিসিটিভি ফুটেজের সাহায্যে অভিযুক্তদের চিহ্নিতও করা হয়েছে। তার আগে পশ্চিমবঙ্গ থেকে পাথর ছোড়া হয়েছিল বলে অভিযোগ করেছিলেন বিজেপি নেতানেত্রীরা। সংবাদ মাধ্যমের একাংশও সম্প্রচার করেছিল সেই খবর। গোটা ঘটনাটি স্পষ্ট হতেই মুখ খুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গঙ্গাসাগরে দাঁড়িয়ে তিনি ভুয়ো খবর দেখানোর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারিও দিলেন। 

বন্দে ভারত পায়নি বিহার। সেই ক্ষোভেই বিহারের মানুষ পাথর ছুড়েছে বলে মনে করেন মমতা। তিনি বলেন,'এটা বাংলায় ঘটেনি। বিহারে বিহারে ঘটেছে। বিহারের মানুষের ক্ষোভ থাকতেই পারে। গণতন্ত্রে ক্ষোভ থাকলে বিহারের মানুষকে তো অপমান করা যায় না। আমি মনে করি তাঁদেরও পাওয়ার অধিকার আছে। আজ বিজেপি নেই বলে তাঁরাই বা পাবে না কেন?'সেই সঙ্গে তাঁর হুঁশিয়ারি,অনেক টিভি চ্যানেল বাংলার বদনাম করেছে। যারা ভুয়ো খবর দেখিয়েছে তাদের বিরুদ্ধে আইন আইনের পথে চলবে।

পুরনো ট্রেনকে রং করে বন্দে ভারত বলে চালানো হচ্ছে বলেও মত মমতা বন্দ্যোপাধ্যায়ের। মনে করিয়ে দিয়েছেন, তিনি রেলমন্ত্রী থাকাকালীন রাজ্যকে ১০০টি ট্রেন দিতেন প্রতিবছর। সেখানে গত ১১ বছরে এই একটা ট্রেন পেল বাংলা। 

এ দিন আবাস বিতর্কে মমতা বলেন,'আবাস যোজনায় তদন্ত করে ১৭ লক্ষ নাম কেটে দিয়েছি। যাদের দু-তিনতলা বাড়িতে টাকা দিয়েছিল। বিশেষ করে ওই জেলায়। টাকাটা এত দেরিতে এসেছে।একটা-দুটো খারাপ হতেই পারে। অভিযোগ পেয়ে ব্যবস্থা নেওয়ার কারণে ১৭ লক্ষ বাদ গিয়েছে।'
  

আরও পড়ুন- আবাস-বিতর্কে এবার কড়া পদক্ষেপ কেন্দ্রের, নবান্নে এল চিঠি

Advertisement