scorecardresearch
 

AC Bus West Bengal : রাস্তায় আরও নামানো হচ্ছে এসি বাস, কোন রুটে- কবে থেকে?

ফের দাবদাহ। রাজ্যজুড়ে তাপমাত্রা ক্রমাগত বাড়ছে। এই অবস্থায় বিপাকে বাসের নিত্যযাত্রীরা। তাই রাস্তায় আরও বেশি সংখ্যক এসি বাস চালানোর সিদ্ধান্ত নিয়েছে রাজ্য পরিবহণ দফতর।

Advertisement
AC BUS AC BUS
হাইলাইটস
  • ফের দাবদাহ। রাজ্যজুড়ে তাপমাত্রা ক্রমাগত বাড়ছে
  • এই অবস্থায় বিপাকে বাসের নিত্যযাত্রীরা

ফের দাবদাহ। রাজ্যজুড়ে তাপমাত্রা ক্রমাগত বাড়ছে। এই অবস্থায় বিপাকে বাসের নিত্যযাত্রীরা। তাই রাস্তায় আরও বেশি সংখ্যক এসি বাস চালানোর সিদ্ধান্ত নিয়েছে রাজ্য পরিবহণ দফতর। ডিপোতে প্রচুর সংখ্যক বাস রয়েছে। যেগুলোর মেরামতির প্রয়োজন। সেই বাসগুলো মেরামত হয়েছে। আবারও বাকিও আছে কিছু। তারপরই রাস্তায় নামানো হবে সেগুলো। 

পরিবহন দফতর সূত্রে খবর, সব ঠিক থাকলে মে মাসের শেষ সপ্তাহ থেকে বাস নামানা হবে রাজ্যের বিভিন্ন রুটে। এর মধ্যে রয়েছে, কলকাতা-দিঘা, কলকাতা-দুর্গাপুর, কলকাতা-দক্ষিণবঙ্গ সহ মে মাসের শেষ সপ্তাহ থেকে জুলাই মাস জুড়ে ১০০টিরও বেশি সরকারি বাস রাস্তায় পরিষেবা দেবে। তার মধ্যে বেশিরভাগই এসি বাস। সেই বাসগুলো যাত্রীদের জন্য নামানো হবে। রাজ্য পরিবহন দফতরের কাছে যে সংখ্যক বাস রয়েছে তার ৬০ শতাংশ বাস এখন চলছে। বাকি ৪০ শতাংশ বাসের মধ্যে রয়েছে ডিপোয়। 

সূত্রের খবর, পরিবহন দফতর এসি বাস নামানো নিয়ে ইতিমধ্যেই বৈঠক করেছে। এই সংক্রান্ত আলোচনাও সেরে ফেলেছে তারা। শহরের পরিবহণ পরিষেবার উপরে চাপ কমাতে প্রায় ১০০ টিরও বেশি সরকারি বাস নামানো হবে। 

আরও পড়ুন

করোনার পর থেকে এমনিতেই রাজ্যে কমেছে বাসের সংখ্যা। ফলে কমবেশি দুর্ভোগের শিকার হন যাত্রীরা। আর এসি বাসেব রক্ষণাবেক্ষণের খরচও অনেক বেশি। তাই একবার খারাপ হলে সেই বাস ডিপোতে রেখে দেওয়া হয়। কিন্তু পাল্লা দিয়ে গরম বাড়ার সঙ্গে সঙ্গে নড়েচড়ে বসেছে পরিবহন দফতর। সূত্রের খবর, মে মাসেই যাত্রীদের দুর্ভোগ কমবে। বাস নামানো হবে রাস্তায়। 

পরিবহন দফতর সূত্রে খবর,  গ্রীষ্মকালের জন্য গত কয়েক মাসে বেশ কিছু এসি বাস মেরামত করা হয়েছিল। যে সব এসি বাস গত বছর পরিষেবা দেওয়ার পর খারাপ হয়ে গিয়েছিল, সেগুলি মেরামত করে রাস্তায় নামানোর উপযোগী করে তোলা হয়েছে। 
 

Advertisement

Advertisement