scorecardresearch
 
 

রবিবারই আছড়ে পড়তে পারে ঘূর্ণিঝড়, বিপর্যয় মোকাবিলায় তৈরি লালবাজার

Aajtak Bangla | বাংলা | 25 Sep 2021, 11:00 PM IST

West Bengal weather updates : বঙ্গোপসাগরে সৃষ্ট গভীর নিম্নচাপের জেরে ভারী বৃষ্টির সম্ভাবনা হয়েছে বাংলায়। রবিবার বেলার দিকে উপকূলবর্তী জেলাগুলিতে ভারী বৃষ্টিপাত হতে পারে। ওড়িশা ও অন্ধ্রপ্রদেশ উপকূলে সতর্কতা জারি করা হয়েছে ইতিমধ্যেই।

সাইক্লোন সাইক্লোন

হাইলাইটস্

  • নিম্নচাপ আগামীকাল আছড়ে পড়ার সম্ভাবনা
  • বঙ্গোপসাগরে সৃষ্ট গভীর নিম্নচাপ
  • ভারী বৃষ্টির সম্ভাবনা হয়েছে বাংলায়
  • ওড়িশা ও অন্ধ্রপ্রদেশ উপকূলে সতর্কতা জারি
11:00 PM (4 সপ্তাহ আগে)

রবিবারই আছড়ে পড়তে পারে ঘূর্ণিঝড়, সতর্ক লালবাজারও

Posted by :- Soumen Karmakar

রবিবারই আছড়ে পড়তে পারে ঘূর্ণিঝড়, লালবাজারে খোলা হচ্ছে কন্ট্রোল রুম। একটি ইউনিফায়েড কমান্ড কন্ট্রোল সেন্টার খোলা হচ্ছে। শনিবার রাত ১২টা থেকেই কাজ শুরু করে দেবে কন্ট্রাল রুমটি। 

8:26 PM (4 সপ্তাহ আগে)

সাইক্লোনের কারণে সমুদ্র উত্তাল থাকবে

Posted by :- Soumen Karmakar

সাইক্লোনের কারণে সমুদ্র উত্তাল থাকবে। ফলে মৎস্যজীবীদের দ্রুত সমুদ্রে না যাওয়ার কথা বলা হয়েছে। যারা এখন সমুদ্রে রয়েছেন তাঁদেরও দ্রুত ফিরে আসার কথা বলা হয়েছে। পুরানো অভিজ্ঞতা থেকে সতর্ক রয়েছেন সৈকত শহরের পুলিশ-প্রশাসন।

8:03 PM (4 সপ্তাহ আগে)

দিঘা, মন্দারমনি সহ সমুদ্র উপকূলে সতর্কবার্তা

Posted by :- Soumen Karmakar

দিঘা, মন্দারমনি সহ সমুদ্র উপকূলে বিশেষ সতর্কতা প্রশাসনের, দ্রুত ফেরানো হচ্ছে মৎস্যজীবীদের। রাজ্যে কোনও কোনও জায়গায় জারি সতর্কতা। তৈরি নবান্ন ও লালবাজারও। 

7:51 PM (4 সপ্তাহ আগে)

শক্তি বাড়াচ্ছে ঘূর্ণিঝড় 'গুলাব! বঙ্গে ঝড়-বৃষ্টির পূর্বাভাস

Posted by :- Soumen Karmakar

রবিবার বিকেল ৩টে থেকে ৫টার মধ্য়ে অন্ধ্র-ওড়িশা উপকূলে আছড়ে পড়তে চলেছে সাইক্লোন গুলাব (Cyclone Gulab)। 'গুলাব' নামটি পাকিস্তানের দেওয়া। ক্রমশ শক্তি বাড়াচ্ছে গুলাব। 

2:05 PM (4 সপ্তাহ আগে)

নিম্নচাপ পরিণতি ঘূর্ণিঝড়ে

Posted by :- suvam

নিম্নচাপ ১২ ঘন্টায় ঘূর্ণিঝড় এ পরিণত হবে। ২৬ তারিখ এটি বিশাখাপত্তনম ও গোপালপুরে প্রবেশ করবে। এখন এই নিম্নচাপ রয়েছে উত্তর পশ্চিম বঙ্গোপসাগরে। কলকাতাতেও সোমবার থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। 

12:34 PM (4 সপ্তাহ আগে)

সতর্ক লাল বাজার

Posted by :- suvam

সক্রিয় হচ্ছে নিম্নচাপ। সম্ভবত রবিবার উপকূলবর্তী জেলাগুলিতে আছড়ে পড়তে পারে। ভারী বৃষ্টিপাত হতে পারে কলকাতা। তাই আগাম সতর্কতা নিতে শুরু করেছে লালবাজার। সাইক্লোন মোকাবিলায় তৈরি কলকাতা পুলিশ। শনিবার থেকে আগামী সোমবার পর্যন্ত সতর্ক থাকবে লালবাজার। 'Unified Command Center' নামে একটি কন্ট্রোল রুম খোলা হয়েছে লালবাজারে। শুধু তাই নয়, পুরসভা, সিইএসসি, পিডব্লুডি, দমকল তৈরি থাকবে। পুলিশি বন্দোবস্তের দায়িত্বে থাকবেন এডিশনাল সিপি (৪) তন্ময় রায় চৌধুরী। তিনি নোডাল অফিসার।মোট ২২টি বিপর্যয় মোকাবিলা দলকে প্রস্তুত রাখা হচ্ছে। প্রতিটি দলে তিনজন করে থাকবে।

12:33 PM (4 সপ্তাহ আগে)

বঙ্গোপসাগরে

Posted by :- suvam

বঙ্গোপসাগরে সৃষ্ট গভীর নিম্নচাপের জেরে ভারী বৃষ্টির সম্ভাবনা হয়েছে বাংলায়। রবিবার বেলার দিকে উপকূলবর্তী জেলাগুলিতে ভারী বৃষ্টিপাত হতে পারে। ওড়িশা ও অন্ধ্রপ্রদেশ উপকূলে সতর্কতা জারি করা হয়েছে ইতিমধ্যেই।