scorecardresearch
 

Heat Wave Forecast In West Bengal: বদলাচ্ছে আবহাওয়া, বৃহস্পতি থেকেই বিরাট পরিবর্তন; কী সতর্কতা ?

আগামী চার-পাঁচ দিনে আরও ২ ডিগ্রি তাপমাত্রা বাড়তে পারে। দার্জিলিং ও কালিম্পং ছাড়া রাজ্যের বাকি সব জেলাতেই গরম ও অস্বস্তিকর আবহাওয়া বজায় থাকবে।

Advertisement
কাল থেকেই তাপপ্রবাহের কবলে রাজ্য, প্যাচপ্যাচে গরমে ঘামবে বাংলা কাল থেকেই তাপপ্রবাহের কবলে রাজ্য, প্যাচপ্যাচে গরমে ঘামবে বাংলা
হাইলাইটস
  • রাজ্যে উত্তর-পশ্চিমের শুকনো ও গরম হাওয়া ঢুকবে
  • আগামী চার-পাঁচ দিনে আরও ২ ডিগ্রি তাপমাত্রা বাড়তে পারে

বৃহস্পতিবার থেকেই রাজ্যে তাপপ্রবাহ চলবে বলে জানাল আলিপুর আবহাওয়া দফতর। হাওয়া অফিস জানিয়েছে, পূর্ব মধ্যপ্রদেশে একটি ঘূর্ণাবর্ত রয়েছে। যার কারণে রাজ্যে উত্তর-পশ্চিমের শুকনো ও গরম হাওয়া ঢুকবে। আগামী চার-পাঁচ দিনে আরও ২ ডিগ্রি তাপমাত্রা বাড়তে পারে। দার্জিলিং ও কালিম্পং ছাড়া রাজ্যের বাকি সব জেলাতেই গরম ও অস্বস্তিকর আবহাওয়া বজায় থাকবে। উপকূলের জেলাগুলিতে আদ্রতা জনিত অস্বস্তি চরমে উঠতে পারে। অন্যদিকে পশ্চিমের জেলাগুলিতে শুকনো গরম ও অস্বস্তি থাকবে। অর্থাৎ লু-এর মত পরিস্থিতি তৈরি হতে পারে।

হাওয়া অফিস জানিয়েছে, বৃহস্পতি ও শুক্রবার দার্জিলিং ও কালিম্পং ছাড়া রাজ্যের সব জেলাতেই তাপপ্রবাহ অথবা তাপপ্রবাহের মতো পরিস্থিতি থাকবে। তাপপ্রবাহ চলবে পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়া জেলাতে। উত্তরবঙ্গে তাপপ্রবাহ থাকবে মালদা, উত্তর দিনাজপুর ও দক্ষিণ দিনাজপুর জেলায়। তাপপ্রবাহের পরিস্থিতি থাকবে কোচবিহার, জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ার জেলাতেও।

আগামী কয়েক দিন হালকা বৃষ্টি হতে পারে দার্জিলিং এবং কালিম্পং জেলায়। আগামী ২৪ ঘন্টায় পুরুলিয়া, বীরভূম, পশ্চিম বর্ধমান, দক্ষিণ চব্বিশ পরগনা, পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রাম এবং মুর্শিদাবাদে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তারপর থেকে আর কোনও সম্ভাবনা নেই বৃষ্টির।

আরও পড়ুন

Advertisement