scorecardresearch
 

জিজ্ঞাসাবাদ করবে ED-CBI? অভিষেকের জরুরি ভিত্তিতে শুনানির আর্জি খারিজ ডিভিশন বেঞ্চে

তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের আবেদন জরুরি ভিত্তিতে শুনল না বিচারপতি সুব্রত তালুকদার এবং বিচারপতি সুপ্রতিম ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চ। শনি ও রবিবারও থেকে। শুক্রবার বেশ কিছু মামলা রয়েছে। তাই বেঞ্চ জানিয়েছে, অভিষেকের আবেদন আজ, শুক্রবার শোনা সম্ভব নয়।

Advertisement
ফাইল ছবি ফাইল ছবি
হাইলাইটস
  • তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের আবেদন জরুরি ভিত্তিতে শুনল না বিচারপতি সুব্রত তালুকদার এবং বিচারপতি সুপ্রতিম ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চ।
  • শনি ও রবিবারও থেকে।

তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের আবেদন জরুরি ভিত্তিতে শুনল না বিচারপতি সুব্রত তালুকদার এবং বিচারপতি সুপ্রতিম ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চ। শনি ও রবিবারও থেকে। শুক্রবার বেশ কিছু মামলা রয়েছে। তাই বেঞ্চ জানিয়েছে, অভিষেকের আবেদন আজ, শুক্রবার শোনা সম্ভব নয়। এরপরই অভিষেক এবং কুন্তলের আবেদন ফেরত যায় প্রধান বিচারপতির কাছে। বেঞ্চের রায়ের পরেই প্রধান বিচারপতির এজলাসে পৌঁছন অভিষেক এবং নিয়োগ দুর্নীতিতে অভিযুক্ত কুন্তল ঘোষের আইনজীবীরা।

নিয়োগ মামলায় অভিষেকের নাম নেওয়ার জন্য ‘চাপ’ দেওয়া হচ্ছে বলে অভিযোগ করেছিলেন অভিযুক্ত কুন্তল। কাকতালীয় ভাবে, কুন্তল যে দিন এই অভিযোগ করেন, তার আগের দিনই অভিষেক কলকাতার শহিদ মিনারের সভায় একই অভিযোগ করেছিলেন। তিনি দাবি করেন, আগে মদন মিত্র এবং কুণাল ঘোষদেরও অভিষেকের নাম নেওয়ার জন্য ‘চাপ’ দেওয়া হয়েছিল। কুন্তলের চিঠি সংক্রান্ত মামলাটি এর পর বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে ওঠে।

বিচারপতি বলেছিলেন, দরকারে অভিষেককেও জেরা করতে পারবে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি এবং সিবিআই। নির্দেশ চ্যালেঞ্জ করে হাইকোর্টে পাল্টা আবেদন করেছিলেন অভিষেক। এরপর মামলা যায় সুপ্রিম কোর্টে। সেখান থেকে ফেরে হাইকোর্টে। বেঞ্চও বদল হয়। বিচারপতি সিন্‌হার রায়ে অভিষেক এবং কুন্তলকে মোট ৫০ লক্ষ টাকা জরিমানা করা হয়েছিল।

জরিমানার টাকা অবিলম্বে আদালতের রেজিস্ট্রার জেনারেলের কাছে জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। সেই নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে ডিভিশন বেঞ্চে আবেদন করেছিলেন অভিষেক। সেই আবেদনেরই জরুরি ভিত্তিতে শুনতে রাজি হল না বেঞ্চ।

আরও পড়ুন-বিচারপতি গঙ্গোপাধ্যায়ের নির্দেশে বাতিল চাকরি, ডিভিশন বেঞ্চে গেলেন ববিতা

 

Advertisement