scorecardresearch
 

How To Lose Weight In 1 Month: ১ মাসে ১০ কেজি ওজন কমবে, কাজে লাগান এই ৬ মোক্ষম টিপস

দ্রুত ওজন কমানোর জন্য একজন ফিটনেস প্রশিক্ষকের প্রয়োজন। যিনি আপনাকে স্বাস্থ্যকর উপায়ে ওজন কমাতে সাহায্য করেন। কিন্তু ব্যক্তিগত প্রশিক্ষণ একটি খুব ব্যয়বহুল চুক্তি, যা সবাই করতে পারে না। অতএব, আমরা আপনার জন্য এমন ওজন কমানোর টিপস নিয়ে এসেছি, যা ফিটনেস প্রশিক্ষকরা ব্যবহার করেন।

Advertisement
১ মাসে ১০ কেজি ওজন কমবে, কাজে লাগান এই ৬ মোক্ষম টিপস ১ মাসে ১০ কেজি ওজন কমবে, কাজে লাগান এই ৬ মোক্ষম টিপস
হাইলাইটস
  • ফিটনেস প্রশিক্ষক বলেছেন যে এক মাসে চর্বি কমানো যায়
  • এর জন্য আপনাকে ৬টি কাজ করতে হবে

দ্রুত ওজন কমানোর জন্য একজন ফিটনেস প্রশিক্ষকের প্রয়োজন। যিনি আপনাকে স্বাস্থ্যকর উপায়ে ওজন কমাতে সাহায্য করেন। কিন্তু ব্যক্তিগত প্রশিক্ষণ একটি খুব ব্যয়বহুল চুক্তি, যা সবাই করতে পারে না। অতএব, আমরা আপনার জন্য এমন ওজন কমানোর টিপস নিয়ে এসেছি, যা ফিটনেস প্রশিক্ষকরা ব্যবহার করেন। আপনি যদি এক মাসে পেটের চর্বি এবং অতিরিক্ত ওজন কমাতে চান তবে এই টিপস, ব্যায়াম এবং ডায়েট অনুসরণ করুন। ওজন কমানোর উপায় জানিয়েছেন একজন ফিটনেস প্রশিক্ষক।

ফিটনেস প্রশিক্ষক বলেছেন যে এক মাসে চর্বি কমানো যায়। এর জন্য আপনাকে ৬টি কাজ করতে হবে। এই কাজগুলো করার পর আপনার ওজন উল্লেখযোগ্যভাবে কমে যাবে। যাইহোক, ফলাফল আপনার কঠোর পরিশ্রম এবং নিষ্ঠার উপর নির্ভর করে।

আপনি যা ক্যালরি বার্ন করছেন তার চেয়ে কম ক্যালোরি গ্রহণ করুন। কিন্তু সব ক্যালরি প্রোটিন থেকে হওয়া উচিত নয়। মানুষ প্রোটিন বৃদ্ধি করে কার্বোহাইড্রেট এবং চর্বি দূর করে। যেখানে আপনার ওজন কমানোর ডায়েট ভারসাম্যপূর্ণ হওয়া উচিত, প্রোটিনের সঙ্গে স্বাস্থ্যকর কার্বোহাইড্রেট এবং স্বাস্থ্যকর চর্বিযুক্ত খাবার খেতে হবে।

ক্যালোরি বার্ন করার জন্য কার্ডিও হল সেরা ব্যায়াম। ওজন কমানোর জন্য, ফিটনেস প্রশিক্ষকরা সকালে খালি পেটে কার্ডিও করার পরামর্শ দেন। কার্ডিও ব্যায়াম যেমন বারপিস, জাম্পিং জ্যাক, স্প্রিন্ট আপনাকে দ্রুত মেদ কমাতে সাহায্য করবে।

ফিটনেস প্রশিক্ষকের মতে, রাতের খাবার চর্বি পোড়াতে হালকা হওয়া উচিত। তাই রাতের খাবারে কার্বোহাইড্রেট খাওয়া বন্ধ করা উচিত। রাতের খাবারের জন্য শুধুমাত্র প্রোটিন সমৃদ্ধ খাবার খান। ঘুমোনোর অন্তত ২-৩ ঘণ্টা আগে খাবার খেতে হবে।

সারাদিন পর্যাপ্ত জল খেতে হবে। এটি আপনার মেটাবলিজম দ্রুত রাখতে এবং আপনাকে হাইড্রেটেড রাখতে সাহায্য করবে। শুধু তাই নয়, এটি একটি ক্যালরিমুক্ত পানীয়, যা ক্ষুধা নিবারণ করে। আপনি পেটের চর্বি বা উরুর চর্বি কমাতে চাইলে আপনার প্রতিদিন পর্যাপ্ত ঘুম হওয়া উচিত। এটি পেশী মেরামত করতে এবং ক্যালোরি পোড়াতে সাহায্য করে। প্রতিদিন ৭-৮ ঘণ্টা ঘুমোতে হবে।

Advertisement

জাঙ্ক খাবার খাওয়া থেকে আপনাকে দূরে থাকতে হবে। যে কোনও ধরনের জাঙ্ক বা প্রক্রিয়াজাত খাবার খাওয়া থেকে বিরত থাকুন।

Advertisement