scorecardresearch
 

Vampire Facial: বয়স আড়াল করতে ফেসিয়াল করেন? এই ভুলে হতে পারে HIV

আজকাল লোকজন দীর্ঘ সময়ের জন্য নিজেকে তরুণ দেখাতে কসমেটিক সার্জারি এবং ইনজেকশনের আশ্রয় নিচ্ছে। মুখে ইনজেকশনের মাধ্যমে ত্বক সুন্দর ও তরুণ রাখতে 'ভ্যাম্পায়ার ফেসিয়াল'-এর প্রবণতাও রয়েছে।

Advertisement
ফেসিয়াল। প্রতীকী ছবি ফেসিয়াল। প্রতীকী ছবি
হাইলাইটস
  • আজকাল লোকজন দীর্ঘ সময়ের জন্য নিজেকে তরুণ দেখাতে কসমেটিক সার্জারি এবং ইনজেকশনের আশ্রয় নিচ্ছে।
  • মুখে ইনজেকশনের মাধ্যমে ত্বক সুন্দর ও তরুণ রাখতে 'ভ্যাম্পায়ার ফেসিয়াল'-এর প্রবণতাও রয়েছে।

আজকাল লোকজন দীর্ঘ সময়ের জন্য নিজেকে তরুণ দেখাতে কসমেটিক সার্জারি এবং ইনজেকশনের আশ্রয় নিচ্ছে। মুখে ইনজেকশনের মাধ্যমে ত্বক সুন্দর ও তরুণ রাখতে 'ভ্যাম্পায়ার ফেসিয়াল'-এর প্রবণতাও রয়েছে। এই ফেসিয়াল সংক্রান্ত একটি ভীতিকর ঘটনা সামনে এসেছে। ভ্যাম্পায়ার ফেসিয়ালের কারণে তিন মহিলা এইডস ভাইরাস এবং এইচআইভিতে আক্রান্ত হয়েছেন।

বৃহস্পতিবার, ইউএস সেন্টার ফর ডিজিজ অ্যান্ড কন্ট্রোল (সিডিসি) জানিয়েছে যে মার্কিন যুক্তরাষ্ট্রের নিউ মেক্সিকো রাজ্যের একটি স্পা-তে ভ্যাম্পায়ার ফেসিয়ালের কারণে মহিলারা সম্ভবত ভাইরাসে আক্রান্ত হয়েছেন। সিডিসি বলেছে যে এটি কসমেটিক ইনজেকশনের মাধ্যমে এইচআইভি সংক্রমণের প্রথম পরিচিত ঘটনা। এক প্রেস বিজ্ঞপ্তিতে সিডিসি বলেছে, 'কসমেটিক ইনজেকশনের মাধ্যমে এইচআইভি সংক্রমণের ঘটনা আগে কখনো দেখা যায়নি।'

মহিলারা লাইসেন্সবিহীন স্পা থেকে ফেসিয়াল করিয়েছিলেন ২০১৮ সালে। একজন মহিলা মেক্সিকোতে একটি লাইসেন্সবিহীন স্পা থেকে প্লেটলেট সমৃদ্ধ প্লাজমা মাইক্রোনিডলিং পদ্ধতির মাধ্যমে ফেসিয়াল করিয়েছিলেন, তারপরে তিনি এইচআইভি পজিটিভ ছিলেন। এর পরে, সিডিসি, নিউ মেক্সিকোর স্বাস্থ্য বিভাগের সঙ্গে কসমেটিক ইনজেকশনের মাধ্যমে কীভাবে এইচআইভি সংক্রমণ ঘটেছে তা তদন্ত করে। সিডিসি জানিয়েছে যে মহিলাটি ইনজেকশনের মাধ্যমে ওষুধ গ্রহণ করেননি, তাকে সংক্রামিত রক্ত ​​​​সঞ্চালনও দেওয়া হয়নি বা এইচআইভি সংক্রামিত কোনও সঙ্গীর সঙ্গে যৌন সম্পর্কও করা হয়নি। তিনি একটি ভ্যাম্পায়ার ফেসিয়াল করেছেন যার পরে তার এইচআইভি পরীক্ষা পজিটিভ পাওয়া গেছে।

আরও পড়ুন

২০১৯ সালে নিউ মেক্সিকো হেলথ ডিপার্টমেন্ট বলেছিল যে আলবুকার্কের ভিআইপি স্পা-তে ভ্যাম্পায়ার ফেসিয়াল গ্রহণের ফলে এইচআইভি সংক্রমণ হয়েছিল। স্পাটি বন্ধ করে দেওয়া হয়েছিল এবং স্বাস্থ্য বিভাগ বলেছিল যে যারা স্পাটিতে ফেসিয়াল করেছেন তাদের এইচআইভি, হেপাটাইটিস বি এবং হেপাটাইটিস সি বিনামূল্যে পরীক্ষা করা হবে। সিডিসি বলছে যে ২০২৩ সালের মধ্যে চারজন মহিলা এবং একজন পুরুষ সহ পাঁচজন এইচআইভি রোগী শনাক্ত হয়েছে। পুরুষটি চারজন নারীর একজনের সঙ্গী।

Advertisement

সিডিসি-র মতে, দুই এইচআইভি-আক্রান্ত রোগী বলেছেন যে তারা কসমেটিক ইনজেকশন নেওয়ার আগে কোনওভাবে সংক্রামিত হয়ে থাকতে পারে। তিনজন রোগী স্পা থেকে এই সংক্রমণ পেয়েছেন। আমেরিকান একাডেমি অফ ডার্মাটোলজি বলে যে ভ্যাম্পায়ার ফেসিয়াল পদ্ধতিতে ৪৫ ​​মিনিট থেকে এক ঘন্টা সময় লাগে। বার্ধক্যের লক্ষণ লুকানোর জন্য মানুষ এই চিকিৎসা গ্রহণ করে থাকে। এতে হাত থেকে রক্ত ​​বের করে একই ব্যক্তির মুখে ইনজেকশন দেওয়া হয়।

 

Advertisement