scorecardresearch
 
লাইফস্টাইল

Eggs In Winters: এই ৫ উপকার-ই প্রমাণ করে শীতে রোজ ডিম কেন 'সুপারফুড'!

Eggs In Winters
  • 1/6

শীত এসেছে এবং এখন সবাই তাদের শরীর গরম রাখতে সব ধরনের প্রতিকার নিচ্ছেন। এদিকে, করোনার সাথে যুদ্ধও একটি ভিন্ন চ্যালেঞ্জ, যেখানে রোগ প্রতিরোধ ক্ষমতার যত্ন নেওয়া একটি প্রয়োজনীয় শর্ত হয়ে দাঁড়িয়েছে। আপনি কি জানেন ডিমে এমন সব গুণ রয়েছে যা আমাদের শরীরের এই সময়ে সবচেয়ে বেশি প্রয়োজন। ডিম শুধু আমাদের শরীরকে উষ্ণ রাখে না, এটি রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতেও কার্যকর। চলুন আজ আপনাদের জানাই শীতে ডিম খাওয়ার ৫টি অসাধারণ উপকারিতা।

Eggs In Winters
  • 2/6

রোগ প্রতিরোধ ক্ষমতা বা ইমিউনিটি - ডিমের কুসুমে পাওয়া কোলিনে রয়েছে প্রচুর পরিমাণে পুষ্টি, যা আপনাকে সুস্থ রাখার পাশাপাশি রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায় যাতে শরীর রোগের বিরুদ্ধে লড়াই করার শক্তি পায়। তাই শীতকালে প্রতিদিনের খাদ্যতালিকায় ডিম খাওয়ার পরামর্শ দেন বিশেষজ্ঞরা।

Eggs In Winters
  • 3/6

চুলের শক্তি- প্রোটিন শরীরের জন্য খুবই গুরুত্বপূর্ণ একটি উপাদান। ডিমে প্রোটিনের পাশাপাশি অ্যামিনো অ্যাসিড থাকে, যা স্বাস্থ্যের জন্য খুবই উপকারি বলে মনে করা হয়। শীতকালে প্রতিদিন একটি করে ডিম খেলে আমাদের চুল মজবুত হয় এবং ত্বকে উজ্জ্বলতাও আসে। শরীরে প্রোটিনের অভাবে বড় সমস্যা হতে পারে। হাড় মজবুত করার পাশাপাশি ওজন নিয়ন্ত্রণেও প্রোটিন কার্যকর।
 

Eggs In Winters
  • 4/6

শরীর গরম রাখুন- শীতকালে ডিম খুবই শক্তিশালী একটি জিনিস। এর ফলে আমরা ভিটামিন ছাড়াও প্রোটিন ও শক্তি পাই যা শরীরকে উষ্ণ রাখে। এছাড়াও এটি শরীরকে ক্ষতিকর টক্সিন থেকে দূরে রাখে। ঠান্ডা আর খুব একটা বিরক্ত করবে না এবং আপনার অসুস্থ হওয়ার সম্ভাবনাও কম।

Eggs In Winters
  • 5/6

ওজন কমাতে সহায়ক- প্রত্যেক মানুষই তাদের কর্মময় জীবনে ব্যস্ত থাকে এবং এই কারণে তারা ক্রমবর্ধমান ওজনের দিকে মনোযোগ দিতে পারে না। আপনি কি জানেন যে ডিমে পাওয়া কোলিন মানসিক চাপ কমায় এবং মেজাজ এবং বিপাকক্রিয়া বৃদ্ধি করে ওজন নিয়ন্ত্রণে কাজ করে।

Eggs In Winters
  • 6/6

হার্টের স্বাস্থ্যের উপকারিতা- ডিম রক্তপ্রবাহের উন্নতি ঘটিয়ে কোলেস্টেরলের মাত্রা নিয়ন্ত্রণে কার্যকরী। শরীরে রক্ত ​​চলাচল ভালো থাকায় রোগ-ব্যাধি দূরে থাকে এবং শরীর ঠিকমতো কাজ করতে পারে। প্রতিদিনের খাদ্যতালিকায় একটি ডিম অন্তর্ভুক্ত করলে হৃদরোগের ঝুঁকিও কমে।