scorecardresearch
 
লাইফস্টাইল

Garlic Benefits : কোলেস্টেরল থেকে উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণ, মাত্র ২ কোয়া রসুনেই বাজিমাত

রসুন
  • 1/5

রসুন খুব পরিচিত একটি সবজি। প্রায় সমস্ত বাড়ির রান্নাঘরেই পাওয়া যায় রসুন। এর অ্যান্টি-অক্সিডেন্ট ও অ্যান্টি-ইনফ্লেমেটারি গুণ রয়েছে। এর ফলে শরীরে ব্যথার উপশম হয়। বিশেষত যদি আপনি গাঁটের ব্যথার (Joint Pain) ভোগেন, তাহলে রসুন খুবই উপকার দেয়। 

রসুন
  • 2/5

ভুল খাদ্যাভ্যাসের কারণে মানুষের দেহে কোলেস্টেরলের সমস্যা দেখা দেয়। তবে খালি পেটে ১-২ কোয়া রসুন সেবন রক্তে জমা ব্যাড কোলেস্টেরলকে (Cholesterol Control) বের করতে সাহায্য করে। 

রসুন
  • 3/5

রসুন খেলে মানুষের রোগ প্রতিরোধ ক্ষমতা (Immunity Power) মজবুত হয়। আসলে রসুনে থাকে ভিটামিন বি ৬, ভিটামিন সি এবং বেশ কয়েক ধরনের মিনারেল। এগুলি শরীরকে ডিটক্স করতে বেশ কার্যকরী। পাশাপাশি রসুন সর্দি-কাশি দূরে রাখতেও সাহায্য করে।

রসুন
  • 4/5

কারও যদি উচ্চ রক্তচাপের (High Blood Pressure) সমস্যা থাকে, তাহলে তাঁর পক্ষে রসুন খাওয়া উপকারী। বিশেষজ্ঞরা বলেন খালি পেটে এক বা দুই কোয়া রসুন খেলে রক্তচাপ নিয়ন্ত্রণে থাকে।

রসুন
  • 5/5

যে কোনওভাবেই রসুন খাওয়া মানুষের হজম শক্তিকে (Digestive Power) ব্যাপকভাবে শক্তিশালী করে। তাই কারও যদি হজম শক্তি দুর্বল হয় তাহলে তাঁর অবশ্যই খাদ্যতালিকায় রসুন সামিল করা উচিত।