scorecardresearch
 
লাইফস্টাইল

Honeymoon:হানিমুনে ভুলেও করবেন না এই ৮ কাজ, হবে পস্তাতে

Honeymoon
  • 1/9

যে কোনো দম্পতির জন্য হানিমুন সবসময় মনে রাখার মতো একটি ভ্রমণ। বিবাহের সমস্ত আচার-অনুষ্ঠানে হাফিয়ে ওপর পর এবং একে অপরকে বোঝার জন্য হানিমুন একটি ভাল বিরতি। হানিমুন পরিকল্পনা এমনভাবে করা উচিত যেখানে আপনি সম্পূর্ণ স্বস্তি অনুভব করতে পারেন। হানিমুনে কিছু  ছোট ছোট ভুল পুরো ট্রিপের মজা নষ্ট করে দেয়। আসুন জেনে নিই হানিমুনে দম্পতিদের কোন ভুলগুলি একেবারেই করা উচিত নয়।

Honeymoon
  • 2/9

সিজন চেক না করে বুকিং- হয়তো আপনি আপনার হানিমুনে একটি বিশেষ জায়গায় যাওয়ার জন্য অনেক পরিকল্পনা করেছেন , কিন্তু দেখা গেল বিয়ের পর  হানিমুনের জন্য এই সময়টি সঠিক সময় নয়। আপনি যে জায়গায় যাবেন সেই অনুযায়ী আপনার বিয়ে এবং হানিমুনের পরিকল্পনাও করতে পারেন। আপনি যদি বর্ষা ঋতুতে কোথাও যেতে না চান, তাহলে আপনার বিয়ের সঠিক ঋতু অনুযায়ী করা উচিত যেখানে আপনি মধুচন্দ্রিমা উপভোগ করতে পারেন।
 

Honeymoon
  • 3/9

স্বাস্থ্যের কথা মাথায় রেখে পরিকল্পনা করুন- যেখানেই যাচ্ছেন, সেই জায়গা অনুযায়ী পরিকল্পনা করুন যাতে আপনার স্বাস্থ্যের সঙ্গে আপস করতে না হয়। সেই জায়গায় যাওয়ার জন্য আপনার একটি বিশেষ ভ্যাকসিন নেওয়ার প্রয়োজন আছে কি না। সেই জায়গার জন্য কোন নির্দিষ্ট নির্দেশিকা আছে কিনা? যাওয়ার আগে ওই জায়গাটা নিয়ে ভালো করে গবেষণা করে নিলে ভালো হবে।
 

Honeymoon
  • 4/9

ভ্রমণ প্ল্যান সঠিকভাবে করতে না পারা- ভ্রমণের পরিকল্পনা করার সময় ছোট ছোট বিষয়গুলিতে মনোযোগ দেওয়া খুবই গুরুত্বপূর্ণ। উদাহরণস্বরূপ, আপনার কি বারবার ফ্লাইট নেওয়ার পর্যাপ্ত সময় আছে? কোথাও যাওয়ার জন্য যদি দুই জায়গায় ফ্লাইট পরিবর্তন করতে হয়, তাহলে টার্মিনালের দূরত্বও মাথায় রাখুন। এমনভাবে আপনার ভ্রমণের পরিকল্পনা করুন যা আপনার পক্ষে সম্ভব। বিয়ের পরপরই পরের দিনের জন্য পরিকল্পনা করাও আপনার জন্য সমস্যা তৈরি করতে পারে।

Honeymoon
  • 5/9

সোশ্যাল মিডিয়াতে পুরো সময় ব্যয় করা- আপনার সঙ্গীর সাথে আরও বেশি কোয়ালিটি টাইম কাটানোর সুযোগ হিসাবে হানিমুনকে বেছে নিন। এই সময়ে, সোশ্যাল মিডিয়া থেকে দূরে থাকুন এবং আপনার কার্যকলাপ বা অভিজ্ঞতাগুলিকে সোশ্যাল মিডিয়া আপডেট হিসাবে দেখার চেষ্টা করবেন না। কিছু লোকের জন্য সোশ্যাল মিডিয়া থেকে দূরে থাকা একটি কঠিন কাজ হতে পারে তবে আপনি যদি আপনার ফোনটিকেও বিরতি দেন তবে এটি আরও ভাল হবে।
 

Honeymoon
  • 6/9

বেডরুম থেকে বের হবেন না- অনেকেই হানিমুনে সঙ্গীর সঙ্গে বিশেষ মুহূর্তগুলো উপভোগ করতে বেডরুমে বেশির ভাগ সময় কাটালেও সারাক্ষণ ঘরে থাকেন না। আপনি আপনার হানিমুনে প্রচুর অর্থ ব্যয় করেছেন, তাই এটির সদ্ব্যবহার করুন।

Honeymoon
  • 7/9

রোদে অনেক সময় কাটানো- ঠান্ডা আবহাওয়ায় সারাদিন রোদে শুয়ে থাকা খুব ভালো কিন্তু এটি আপনার জন্য খারাপও হতে পারে। আপনি আপনার হানিমুন থেকে রোদে পোড়া হয়ে ফিরে আসতে পারেন। সানস্ক্রিন ব্যবহার করুন, হাইড্রেটেড থাকুন এবং গরম রোদে বাইরে যাওয়া এড়িয়ে চলুন।
 

Honeymoon
  • 8/9

খাবারের প্রতি অবহেলা - আপনি আপনার হানিমুনে যেখানেই যান না কেন, আপনাকে আপনার খাবারের প্রতি অনেক মনোযোগ দিতে হবে। সেই জায়গায় কী ধরনের খাবার পাওয়া যায়, সেই খাবার খেতে পারবেন কি না, এসব বিষয়কে অবহেলা করবেন না। সর্বদা আপনার সাথে বোতলে জল রাখুন। আপনি যে হোটেলে অবস্থান করছেন সেখানে ভাল খাবারের জায়গা সম্পর্কে স্টাফ বা স্থানীয় লোকজনের থেকে চেক করতে পারেন।
 

Honeymoon
  • 9/9

সঠিকভাবে বাজেটের দিকে খেয়াল না রাখা- আপনি অবশ্যই আপনার হানিমুনকে স্মরণীয় করে রাখতে চান তবে এর অর্থ এই নয় যে আপনার ভ্রমণে আপনার সম্পূর্ণ সঞ্চয় ব্যয় করা উচিত। আপনার বিবাহ এবং হানিমুনের জন্য একটি নিখুঁত বাজেট তৈরি করুন। এটি আপনাকে ট্রিপে কত টাকা খরচ করতে হবে তা বলে দেবে। ভ্রমণের জন্য আপনি যে বাজেট করেছেন তা ব্যবহার করুন।