scorecardresearch
 
লাইফস্টাইল

Vaastu Tips: সিঁড়িতে আলো রাখেন না? ভাগ্য ফেরাতে এই অভ্যাসগুলি বদলে ফেলুন

বাস্তুতেই সাফল্য-ব্যর্থতা
  • 1/10

বাস্তু শাস্ত্র অনুসারে মানুষের জীবনে গুরুত্ব রয়েছে। এই জীবনে নেগেটিভ এনার্জি দূর করে পজিটিভ এনার্জি প্রবেশ করার উপায় আপনাদের জানিয়ে দিই। বাস্তু বিজ্ঞান অনুসারে মানুষের সমস্ত সমস্যার সমাধান রয়েছে। সাধারণভাবে লোক নিজেদের দৈনন্দিন জীবনে বেশ কিছু এমন ভুল করেন যাতে তাদের জীবন দুর্বিষহ হয়েছে। অথচ তাঁরা নিজেরা বুঝতেও পারেন না। এই সমস্ত ভুলের প্রভাব তাদের টানতে হয়। জীবন-যাপনে তার প্রভাব মানুষকে ভুল পথে পরিচালিত করতে পারে। আসুন আমরা জেনে নিই, কী ধরনের ভুল আমরা করি এবং সেগুলি শুধরে নেওয়ার সাধারণ উপায়। তাহলেই আপনার জীবন অন্যখাতে বইতে শুরু করতে পারে। কে বলতে পারে সাফল্য আপনার জন্য অপেক্ষা করে নেই।

বাস্তুতেই সাফল্য-ব্যর্থতা
  • 2/10

ঘর পরিবারের লোকেরা বলেন যে দক্ষিণের দিকে মাথা দিয়ে শোয়া উচিত। যদি আপনি আপনার মাস্টার বেডরুম বানান, তাহলে বাস্তু অনুসারে দক্ষিণ পশ্চিম দিকে সবচেয়ে উচিত মাথা দিয়ে শোয়া। উত্তর দিকে মাথা করে শুলে অশুভ মনে করা হয়। আপনি যদি বিছানা দেওয়ালের দিকে রাখেন, তাহলে দেওয়াল থেকে অন্তত তিন ইঞ্চি দূরত্বে রাখবেন।

বাস্তুতেই সাফল্য-ব্যর্থতা
  • 3/10

ঘরে পরিষ্কার পরিছন্নতা সবসময় বজায় রাখতে হবে। বিশেষ করে ওয়াশ রুম ও বাথরুমে নিয়মিতভাবে সাফ করা উচিত। যাতে ব্যাকটেরিয়া যাতে ভনভনাতে না পারে সে বিষয়টি নজর রাখবেন। বাস্তু অনুসারে বাথরুমের ফোটা ফোটা জল স্বাস্থ্য হানি ঘটায় এবং আর্থিক নাশ করে। এটি সুনিশ্চিত করার জন্য আপনার বাথরুমে এবং ঘরের সমস্ত জিনিস ভাল করে ঠিকঠাক পরিষ্কার করে রাখুন।

বাস্তুতেই সাফল্য-ব্যর্থতা
  • 4/10

যদি আপনার ঘরে কোনও রকম স্বাস্থ্য সম্পর্কিত সমস্যা চলতে থাকে। তাহলে বাস্তু অনুসারে তার চারিদিকের দেওয়ালের রঙিন করে দেওয়ার চেষ্টা করুন। দেওয়াল রং না করা থাকলে ঘরে নেগেটিভ এনার্জি প্রবেশ করতে থাকে এবং শরীর অসুস্থ হওয়ার সম্ভাবনা থাকে। লাল শক্তিকে আকর্ষণ করে রঙিন দেওয়াল। যা ঘরে শান্তি প্রতিষ্ঠা করে। ঘরের দেওয়ালে ফাটা থাকলে তা দ্রুত মেরামত করে নিন।

বাস্তুতেই সাফল্য-ব্যর্থতা
  • 5/10

ঘরে শয্যার জন্য যে ফার্নিচার আপনারা রাখেন সেটি ঠিক করে রাখুন। পরিস্থিতিতে রাখুন কার্পেট পাতলে তা মাসে একবার দুবার বদলে দিন এবং পরিষ্কার করুন। নিজের বেডরুমে যদি আপনি বিছানার সামনে কখনো আয়না রাখেন। তাহলে তার সামনে প্রতিবিম্বিত করার মত জিনিস রাখবেন না। বাথরুমে অথবা সিঁড়ির কাছে অন্ধকার রাখবেন না। এই জায়গাগুলো ঠিকভাবে আলোকিত করুন একাগ্রতা এবং মনোযোগের ফিরিয়ে আনতে স্টাডি রুম কাঠের জিনিসের প্রয়োগ বেশি করে করুন।

বাস্তুতেই সাফল্য-ব্যর্থতা
  • 6/10

স্বাস্থ্য এবং রান্নাঘর নিজেদের মধ্যে গভীরভাবে জড়িত বাস্তু অনুসারে নিজেদের রান্নাঘরের দক্ষিণ-পূর্ব কোণে বানানো উচিত। কারণ এটি পজিটিভ এনার্জি আকর্ষণ করে দক্ষিণ-পশ্চিম কোনে নিজেদের গ্যাস চুল্লি রাখবেন না। এটি পূর্ব দিকে রাখতে পারেন।

বাস্তুতেই সাফল্য-ব্যর্থতা
  • 7/10

এছাড়া ডাইনিং টেবিলের পূর্ব দিকে রাখলে সেটা ভালো হয়। এতে পাচন সম্পর্কীয় সমস্যা দূর হয়। উত্তর-পূর্ব দিকে রান্নাঘর বানাবেন না। গ্যাসের চুল্লি দিকে রাখা ঠিক নয়।

বাস্তুতেই সাফল্য-ব্যর্থতা
  • 8/10

বাস্তু অনুসারে ঘরের বাগানে নিম গাছ অথবা তুলসি গাছ লাগান। এতে স্বাস্থ্য ভালো থাকবে এবং সমস্ত নেগেটিভ এনার্জি আকর্ষণ করে নিয়ে পজিটিভ এনার্জি ছড়িয়ে দেবে ঘর বাড়ির চারপাশে।

বাস্তুতেই সাফল্য-ব্যর্থতা
  • 9/10

বাস্তু অনুসারে কোনও জিনিস ভেঙে গেলে ভাল ভাগ্য ধরে রাখা অসম্ভব বলে মনে করা হয়। ঘরে ভাঙ্গা আয়না, ঘড়ি, ফার্নিচার এ ধরণের জিনিস রাখবেন না। সব দ্রুত সরিয়ে ফেলুন অথবা সেটা সারিয়ে ফেলুন। অথবা ফেলে দিন আপনার দুর্ভাগ্য বয়ে নিয়ে আসতে পারে।

 

বাস্তুতেই সাফল্য-ব্যর্থতা
  • 10/10

বাস্তু অনুসারে পুজা অথবা মেডিটেশন রুম আপনার ঘরের সবচেয়ে শান্তিপূর্ণ এবং শুদ্ধ জায়গায় রাখুন। মন্দির এ ভাঙ্গা মূর্তি রাখবেন না। মূর্তি যদি ভেঙে যায় দ্রুত তা বদলে ফেলুন। দক্ষিণ দিকে মূর্তি রাখবেন না। ঘর শুদ্ধ করার জন্য সন্ধ্যায় লাইসেন্স স্টিক মোমবাতি জ্বালান।