scorecardresearch
 

Relationship Tips from Baba Ramdev: সম্পর্ক মজবুত রাখতে পারে এই ৩ জিনিস,'রিলেশন' টিকিয়ে রাখতে যা জরুরি বলছেন বাবা রামদেব

বর্তমান সময়ে সম্পর্কগুলো এত দ্রুত ভেঙে যেতে শুরু করেছে যে মনে হয় তাদের গুরুত্বই হারিয়ে গেছে। বাবা রামদেব এই বিষয়ে তাঁর মতামত তুলে ধরেন এবং বলেন যে এমন পরিস্থিতি তৈরি হলে মানুষের জীবনে এর কী প্রভাব পড়তে পারে। সম্পর্ক মজবুত রাখতে পারে এমন তিনটি জিনিসের কথাও বলেছেন তিনি।

Advertisement

Relationship Tips from Baba Ramdev Relationship Tips from Baba Ramdev

বাবা রামদেব আগে শুধুমাত্র যোগগুরু হিসেবে পরিচিত ছিলেন, কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে তিনি একজন সফল ব্যবসায়ী এবং অনুপ্রেরণামূলক বক্তার ভূমিকা পালনে পারদর্শী হয়ে উঠেছেন। স্বাস্থ্য হোক বা ব্যক্তির জীবনের সঙ্গে সম্পর্কিত সমস্যা, রামদেবকে এই দিকগুলি খুব গভীরভাবে স্পর্শ করতে এবং প্রয়োজনীয় পরামর্শ দিতে দেখা যায়।

একজন ইউটিউবার-এর প্রশ্নের জবাবে এমনই কিছু পরামর্শ দিয়েছেন তিনি। আসলে, আজকের সময়ে  ভাঙা সম্পর্কগুলি  এবং সেগুলি সামলানোর জন্য কী করা যেতে পারে? এ নিয়ে প্রশ্ন করা হয় বাবা রামদেবকে। যোগ গুরু খুব পরিমিত এবং সতর্ক শব্দে এই বিষয়ে তার মতামত প্রকাশ করেছেন। তিনি প্রধানত লোকদের তিনটি জিনিস অবলম্বন করার পরামর্শ দেন, যা তাদের সম্পর্ক ম্যানেজ  করতে এবং তাদের খুশি রাখতে সহায়তা করতে পারে।

সম্পর্কে থাকা ইচ্ছা নয়, এটি প্রয়োজন
সম্পর্কের গুরুত্ব সম্পর্কে কথা বলতে গিয়ে বাবা রামদেব বলেছেন, 'সম্পর্কের স্থান  জীবনে শীর্ষে  হওয়া উচিত। মায়ের সম্পর্ক হোক, বাবার সম্পর্ক হোক, ছেলে-মেয়ের সম্পর্ক হোক বা শিক্ষক-শিষ্যের সম্পর্ক... সম্পর্ক দিয়েই সংসার চলে।

আরও পড়ুন

সম্পর্কের বিচ্ছেদ, মানে সবকিছু ভেঙে যাওয়া
যোগ গুরু আরও ব্যাখ্যা করেছেন যখন একটি সম্পর্ক ভেঙে যেতে শুরু করে তখন কী ঘটে। 'সম্পর্ক ছিন্ন হতে শুরু করলে জীবনও ভেঙে যায়। আপনি যদি সম্পর্কের সঙ্গে বাস করেন তবে আপনি সুখে থাকবেন। এই ধরনের জীবন যাপন করলে, সাফল্য, সুখ এবং সমৃদ্ধি সবই আপনাকে অনুসরণ করবে।'

এই তিনটি জিনিস থাকা আবশ্যক
তার বক্তব্যকে আরও এগিয়ে নিয়ে, বাবা রামদেব বলেছিলেন যে তিনটি জিনিস যা একটি সম্পর্কের জন্য প্রয়োজনীয়, যাতে সবকিছু ঠিকঠাক হয়। 'যদি একে অপরের প্রতি শ্রদ্ধা, ভালবাসা-আবেগ এবং সম্পর্কের মধ্যে সমঝোতার অনুভূতি না থাকে তবে এটি সমস্যা তৈরি করতে পারে। সম্পর্কের ক্ষেত্রে আপস করতে হয়।' রামদেব জোর দিয়েছিলেন যে কোনও সম্পর্কে যদি এগিয়ে নিয়ে যেতে হয় তবে এই তিনটি জিনিস গ্রহণ করা প্রয়োজন।

Advertisement

এই অনুভূতি হৃদয়ে নিন
বাবা রামদেবও 'একাত্মতা' গ্রহণের পরামর্শ দিয়েছেন। তিনি বলেন, 'যদিও আমরা দুজন শারীরিকভাবে আলাদা, কিন্তু আমরা যদি সম্পর্কের মধ্যে এক হয়ে থাকি, তবে আমরা অবশ্যই জীবনে সব ধরণের সৌভাগ্য পাব।'

Advertisement