scorecardresearch
 

Chanakya Niti for Old Age: এই ধরনের লোকেরা দ্রুত বৃদ্ধ হয়, যে কাজ নিয়ে সতর্ক করেছেন আচার্য চাণক্য

Chanakya Niti: আচার্য চাণক্য তাঁর চাণক্য নীতিতে উল্লেখ করেছেন যে কোন মানুষেরা সময়ের আগে বৃদ্ধ হন এবং এক্ষেত্রে তাঁদের কর্ম কেমন হয়।

Advertisement
 যা নিয়ে সতর্ক করেছেন আচার্য চাণক্য যা নিয়ে সতর্ক করেছেন আচার্য চাণক্য


Why People Soon Become Older: আচার্য চাণক্য তার নীতিতে মানুষের কাজ থেকে তাদের ভবিষ্যত পর্যন্ত এমন অনেক কথা বলেছেন। চাণক্য নীতিতেও তিনি উল্লেখ করেছেন কোন কোন মানুষ সময়ের আগে বৃদ্ধ হয় এবং তাদের কর্ম কেমন হয়। এর সঙ্গে তিনি কিছু প্রতিকারও দিয়েছেন, যা ট্রাই করে দ্রুত বুড়ো হওয়া থেকে রক্ষা পাওয়া যায়।

যারা অনেক ভ্রমণ করেন তারা দ্রুত বুড়ো হয়ে যান
আচার্য চাণক্যের মতে, যারা প্রচুর ভ্রমণ করেন তারা দ্রুত বৃদ্ধ হয়। কারণ, এই ধরনের লোকদের দৈনন্দিন রুটিন ভাল নয় এবং এই ধরনের লোকেরা তাদের খাবারের যত্নও নিতে পারেন না। অর্থাৎ যাদের জীবনে দৌড়াদৌড়ি বেশি, তাদের স সতর্ক হওয়া উচিত। অন্যথায়, এই ধরনের লোকেরা তাদের সময়ের আগেই বৃদ্ধ হয়ে যাবে।

যে নারী শারীরিক সুখ পায় না সে তাড়াতাড়ি বৃদ্ধ হয়
চাণক্য নীতিতে বলা হয়েছে যে মহিলারা সময়ে সময়ে শারীরিক সুখ পান না, তারা দ্রুত বৃদ্ধ হন। আচার্য চাণক্য বলেছেন, এমন নারীদের সতর্ক থাকতে হবে, যারা সময়ে সময়ে শারীরিক সুখ পান না।

আরও পড়ুন

বাঁধা ঘোড়া দ্রুত বুড়ো হয়ে যায়
চাণক্য নীতিতে উল্লেখ আছে যে বেশিরভাগ সময় যে বৃদ্ধকে বেঁধে রাখা হয় সে সময়ের আগেই বৃদ্ধ হয়ে যায়। আচার্য চাণক্যের মতে, ঘোড়ার কাজ হল দৌড়ানো এবং কঠোর পরিশ্রম করা, তবে যদি এটি পরিত্যাগ করে এবং সারাক্ষণ বেঁধে রাখা হয় তবে দ্রুত বৃদ্ধ হয়ে যায়।

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।)

Advertisement

Advertisement