scorecardresearch
 

Relationship Tips: সঙ্গী কি আপনার সঙ্গে সম্পর্কে খুশি নন? এই লক্ষণগুলিই ইঙ্গিত...

Relationship Tips For Couples: যে কোনও অসুখী সম্পর্কের মধ্যে থাকা চাপের হতে পারে। বিশেষত সেই পার্টনারের জন্য যিনি, তার সমস্ত সম্পর্ক নিয়ে খুবই নিবেদিত এবং সম্পর্ক সফল করতে চান।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি

যে কোনও সম্পর্কের ক্ষেত্রে আবেগের উত্থান-পতন থাকাটাই স্বাভাবিক। কিন্তু সম্পর্ককে সুস্থ রাখতে আপনার সঙ্গীর খুশি থাকাটা জরুরি। সঙ্গী যদি কোনও কারণে খুশি না হন, তাহলে সেই লক্ষণগুলো বোঝা খুবই জরুরি। অনেক সময় মানুষ সম্পর্কে সুখী না হওয়া সত্ত্বেও সুখী হওয়ার অভিনয় করে, কিন্তু এভাবে সম্পর্ক দীর্ঘস্থায়ী করা খুব কঠিন হয়ে পড়ে।

যে কোনও অসুখী সম্পর্কের মধ্যে থাকা চাপের হতে পারে। বিশেষত সেই পার্টনারের জন্য যিনি, তার সমস্ত সম্পর্ক নিয়ে খুবই নিবেদিত এবং সম্পর্ক সফল করতে চান। এটি তাদের মন এবং শরীরের উপর খুব খারাপ প্রভাব ফেলতে পারে। এমন কিছু লক্ষণ রয়েছে, যার মাধ্যমে জানা যায় যে, আপনার সঙ্গী খুশি আছেন কিনা। এই লক্ষণগুলি চিনতে পারলে, আপনি আপনার সম্পর্ক শক্তিশালী করতে আরও ভাল কিছু পদক্ষেপ নিতে পারেন।

যোগাযোগের অভাব  

যে কোনও সম্পর্কের মধ্যে যোগাযোগের অভাব একটি বিপজ্জনক লক্ষণ। যদি আপনার সঙ্গী একা থাকার চেষ্টা করে, তার অনুভূতি প্রকাশ না করে বা কথোপকথন থেকে সরে যায়, তাহলে এই লক্ষণগুলি ইঙ্গিত দেয় যে, আপনার সঙ্গী কোনও কারণে খুশি নয়। এমন পরিস্থিতিতে আপনার সঙ্গীর সঙ্গে খোলামেলা কথা বলা এবং তার অনুভূতি বোঝা গুরুত্বপূর্ণ।

মানসিক দূরত্ব

যে কোনও সম্পর্কের ক্ষেত্রে মানসিক শক্তি খুবই গুরুত্বপূর্ণ। কিন্তু আপনি যদি মনে করেন যে, সঙ্গী আপনার থেকে আবেগগতভাবে দূরত্ব বজায় রাখছে তাহলে এটি তার খুশি না হওয়ার লক্ষণ। সেক্ষেত্রে, আপনার সঙ্গীর সঙ্গে মানসিক সম্পর্ককে শক্তিশালী করা গুরুত্বপূর্ণ। একসঙ্গে সময় কাটান এবং একে অপরের জীবনে আগ্রহী হন।

রুটিন ও অভ্যাস পরিবর্তন

আপনি যদি সঙ্গীর প্রতিদিনের রুটিন বা অভ্যাসের পরিবর্তন লক্ষ্য করেন, তবে এটি একটি লক্ষণ যে সঙ্গী খুশি নয়। এটি গুরুত্বপূর্ণ যে, এটি হওয়ার সঙ্গে সঙ্গে আপনি আপনার সঙ্গীর সঙ্গে কথা বলুন এবং এই পরিবর্তনগুলির কারণ জিজ্ঞাসা করুন।

Advertisement

বিরক্ত বা মানসিক চাপ

আপনার সঙ্গী যদি ছোট-খাটো বিষয় নিয়ে বিরক্ত, রাগ বা মানসিক চাপে পড়তে শুরু করে, তবে এটি তার খুশি না থাকার লক্ষণ। এবিষয়ে তার সঙ্গে ঝগড়া না করে পরিস্থিতি বুঝে সমাধানের কথা ভাবুন। সঙ্গীর সঙ্গে টেনশন ও রাগের কারণ জেনে নিন।

ভবিষ্যৎ পরিকল্পনা না করা 

সঙ্গী যদি আপনার সঙ্গে কোনও ভবিষ্যৎ পরিকল্পনা না করেন, তবে এটি একটি লক্ষণ যে, সে আপনার সঙ্গে সম্পর্কের ক্ষেত্রে খুশি নয়। এটি খুঁজে বের করার জন্য, নিজেদের মধ্যে খোলামেলাভাবে আপনার ভবিষ্যতের পরিকল্পনা করুন। একে অপরের আকাঙ্ক্ষা বোঝা এবং ভবিষ্যতের বিষয়ে একইভাবে চিন্তা করা আপনার সম্পর্ককে শক্তিশালী করতে পারে। 


 

Advertisement