scorecardresearch
 

Relationship Tips Breakup Reasons: সুস্থ সম্পর্ক ভাঙতে পারে এই সাধারণ ৫ কথা, সতর্ক না হলেই ব্রেকআপ!

Relationship Tips: অস্ট্রেলিয়ান রিলেশনশিপ কোচ জেক ম্যাডক কমিটেড হওয়া সত্ত্বেও কেন সম্পর্ক প্রায়শই ভেঙে যায় তার ৫ টি কারণ প্রকাশ করেছেন।

Advertisement
যে ৫ কারণে সম্পর্ক ভাঙে যে ৫ কারণে সম্পর্ক ভাঙে


Relationship Advice: সম্পর্ক গড়ে তোলা যতটা সহজ, তা বজায় রাখাও ততটাই কঠিন। অনেক সম্পর্কের শুরুটা ভালো হয়, কিন্তু পরে হয় ভেঙে যায় বা অনেক দ্বিধা-দ্বন্দ্বে জড়িয়ে পড়ে। কিছু লোক সত্যের সামনে দাঁড়াতে অক্ষম এবং কিছু লোক আপস করতে পছন্দ করে না। কিছু মানুষ আছে যারা তাদের সঙ্গীদেরকে প্রতারণা করে এই বলে যে তারা তাদের ভালোবাসে। যদিও তারা এটা করে না। এই সমস্ত কারণে, সম্পর্কের মধ্যে ফাটল দেখা দেয় এবং শেষ পর্যন্ত তা ভেঙে যায়। অস্ট্রেলিয়ান রিলেশনশিপ কোচ জেক ম্যাডক কমিটেড  হওয়া সত্ত্বেও কেন সম্পর্ক প্রায়শই ভেঙে যায় তার ৫টি কারণ প্রকাশ করেছেন।

সম্পর্কের ফাটলের পাঁচটি কারণ
নিজের ফোনের অ্যাক্সেস  না দেওয়া

অনেকে তাদের সঙ্গীকে তাদের ফোনের অ্যাক্সেস দিতে পছন্দ করেন না। তারা মনে করেন যে এটি করা তাদের গোপনীয়তায় হস্তক্ষেপ। কিন্তু আপনি যখন কোনও সম্পর্কের ক্ষেত্রে প্রতিশ্রুতিবদ্ধ এবং সিরিয়াস হন, তখন ফোনে লুকানোর মতো কিছু থাকা উচিত নয়। বারবার অনুরোধ করলেই আপনার ফোন দিতে হবে এমন নয়, তবে আপনি যদি আপনার ফোনকে খুব বেশি লুকনোর চেষ্টা করেন তবে আপনার সঙ্গী না চাইলেও সন্দেহ করবে। ম্যাডক বলেছেন যে সম্পর্কের ক্ষেত্রে খোলামেলা হওয়া গুরুত্বপূর্ণ, কারণ আপনি যখন তা করেন না, লোকেরা আপনাকে সন্দেহ করে। এবং সন্দেহ একটি কারণ হয়ে দাঁড়ায় যা আপনার সম্পর্ক নষ্ট করতে পারে।

আপনার সঙ্গীর প্রিয় বন্ধুকে অপমান করা
আপনি যদি আপনার সঙ্গীর প্রিয় বন্ধুকে পছন্দ না করেন তবে তাকে উপেক্ষা করুন, কিন্তু ব্যক্তিগতভাবে তাকে অপমান করবেন না। তাদের সঙ্গে ভালো ব্যবহার করুন। কারণ বন্ধু সবার জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ। অনেকেই সম্পর্কের চেয়ে বন্ধুদের বেশি প্রাধান্য দেন। বন্ধুরাও আপনার সঙ্গীর জন্য গুরুত্বপূর্ণ হতে পারে, তাই কখনই তার বেস্ট ফ্রেন্ডকে খারাপ বলবেন না। কারণ এটি আপনার সঙ্গীকে রাগিয়ে দিতে পারে এবং সম্পর্কটিও তিক্ত হতে পারে।

আরও পড়ুন

Advertisement

নিজের মধ্যে গোপন রাখা
সত্য গোপন করা কোন সম্পর্কের জন্যই ভালো নয়। আপনি যদি এমন কিছু লুকনোর চেষ্টা করেন, যা জেনে আপনার সঙ্গী আপনার উপর রেগে যাবে, তাহলে আপনি একটি বড় ভুল করছেন। কারণ এই একই জিনিস যখন অন্য কোনো মাধ্যমে বেরিয়ে আসে, তখন সম্পর্ক যতই মজবুত হোক না কেন, ভাঙবে তা  নিশ্চিত। কোনো সম্পর্কের মধ্যে স্বচ্ছতা না থাকলে বা সত্যকে আড়াল করার চেষ্টা করা হলে সেই সম্পর্ক নিজের  থেকেই দুর্বল হয়ে পড়ে।

কিছুর বিনিময়ে 'ভালোবাসা' দেওয়া
জেক ম্যাডক বলেছেন যে কাউকে কিছু করার উপায় হিসাবে ভালবাসাকে ব্যবহার করবেন না, যেমন তুমি যদি থালা বাসন ধুয়ে ফেল তবে আমি তোমাকে খুব ভালবাসব, এমন শর্ত ভুলেও দেবেন না। ভালোবাসা কোনো গিভ অ্যান্ড টেকের সম্পর্ক নয় যে এটা করলে আমি তোমাকে ভালোবাসবো ইত্যাদি। আপনার সঙ্গী যদি আপনাকে ভালোবাসে, তাহলে তার ভালোবাসার সুযোগ নেবেন না বা তাকে কোনো ধরনের প্রলোভন দেবেন না।   

প্রতারণা করা
সম্ভবত এই বিষয়টির কোন ব্যাখ্যা নেই। আপনি যদি প্রতারণা করেছেন ধরা পড়েন  তবে এটি একেবারে নিশ্চিত যে আপনি আপনার সঙ্গীকে হারাতে চলেছেন। কারণ একজন মানুষ জীবনে কখনো বিশ্বাসঘাতকতা সহ্য করতে পারে না। এমন পরিস্থিতিতে প্রেমিকরাও একে অপরকে ছেড়ে যেতে বাধ্য হয়।

Advertisement