scorecardresearch
 

Romantic Places In Kolkata: সস্তায় রোম্যান্টিক ডেটিংয়ের জন্য কলকাতার ১০ ঠিকানা, একান্তে কাটাতে পারেন দিনভর

Romantic Places For Couples In Kolkata: কলকাতায় অনেক পর্যটন স্পট রয়েছে যেখানে কাপেলরা যেতে পারেন। কলকাতা শুধু ‘City of joy’ বা ‘প্রাণের শহর’ নয়। কলকাতা প্রেমের শহরও বটে! আর শীতকালে চারপাশ যেন আরও রঙিন হয়ে ওঠে, চারিদিকে যেনো এক আনন্দ প্রবাহ হচ্ছে। তো চলুন এই শীতকালে জমিয়ে প্রেম করার জন্য শহরের বুকে রোমান্টিক স্পটগুলির তালিকা দেখে নেওয়া যাক।

Advertisement
সঙ্গীকে নিয়ে কলকাতায়  একান্তে সময় কাটানোর রয়েছে অনেক জায়গা সঙ্গীকে নিয়ে কলকাতায় একান্তে সময় কাটানোর রয়েছে অনেক জায়গা
হাইলাইটস
  • কলকাতায় অনেক পর্যটন স্পট রয়েছে
  • শীতকাল জমিয়ে প্রেম করার জন্য আদর্শ
  • সঙ্গীকে নিয়ে কলকাতায় একান্তে সময় কাটানোর রয়েছে অনেক জায়গা

Places to Visit in Kolkata for Couples: কাপেলদের  জন্য, দিল্লিতে একাধিক জায়গা রয়েছে যেখানে কেউ ঘুরতে যেতে পারেন। এখানে আপনি সঙ্গীর সঙ্গে অনেক কথা বলতে পারেন, একসাথে অস্তগামী সূর্য দেখতে পারেন, লেকের ধারে স্মৃতি বুনতে পারেন এবং একসঙ্গে  অনেক ছবি তুলতে পারেন। এই গন্তব্যে (কপল ডেস্টিনেশন) পৌঁছানোও সহজ।  আপনি যদি আপনার সঙ্গে  খাওয়ার জন্য কিছু না আনেন তাতেও চিন্তা নেই, আপনি এই জায়গাগুলির আশেপাশে অনেক কিছু পেতে পারেন। এই জায়গাগুলি আপনার ডেটিং এর জন্য হতে পারে একদম পারফেক্ট।

কলকাতার কিছু রোম্যান্টিক জায়গা:

ভিক্টোরিয়া
মার্বেলের তৈরী এই অসাধারণ স্থাপত্যও কলকাতা রোমান্টিক জায়গা গুলোর মধ্যে অন্যতম। মার্বেলের হলের চারপাশে সুন্দর সাজানো বাগান, নানা রকম ফুল, গাছপালা, ছোট ছোট দীঘি, ফোয়ারা, স্ট্যাচু- এ সবই ভিক্টোরিয়ার আকর্ষণ।

 

 

প্রিন্সেপ ঘাট 
 বাবুঘাট-আউট্রাম ঘাট পার করে চক্ররেলের রেল লাইনের পাশ দিয়ে পায়ে হেঁটে পৌঁছানো যায় প্রিন্সেপ ঘাটে। হুগলি নদীর তীরে অসাধারণ একটি জায়গা। গঙ্গা নদীর প্রাকৃতিক শোভা উপভোগের সঙ্গে  নিজেদের মধ্যে সময় কাটানোর দারুণ জায়গা প্রিন্সেপ ঘাট ।

ইকো পার্ক
চিত্তবিনোদনের জন্য অনেককিছুই রয়েছে ইকোপার্কে। নানা রকম স্পোর্টস থেকে পৃথিবীর সাত আশ্চর্যের রেপ্লিকা, কিছুই বাদ নেই প্রায়। রয়েছে হ্রদের জলে বোটিং করার ব্যবস্থাও। কংক্রিটের জঙ্গল থেকে একটু স্বস্তির নিঃশ্বাস নিতে ঢুকে পড়ুন ইকো পার্ক। দারুণ ভিউ, সবুজের ছোঁয়া আর মিষ্টি হাওয়া এইগুলো পাবেন ওখানে। 

 

 

Advertisement

সেন্ট্রাল পার্ক (বনবিতান)
প্রেমিক বা প্রেমিকার সঙ্গে  ঘনিষ্ঠ হওয়ার সেরা জায়গা। এটি কেবল রোম্যান্সের জন্যই বিখ্যাত। আপনি এখানে আপনার সঙ্গীর সাথে ঘনিষ্ঠ সময় কাটাতে পারেন। 

ময়দান
ব্যস্ত শহরের মাঝেই সবুজের ছোঁয়া পেতে কলকাতার কাছে বেড়ানোর জায়গা ময়দানে যেতে পারেন। ক্লান্ত এক বিকেলে ময়দানে চা-বাদাম ভাজা সহযোগে সঙ্গীর সঙ্গে নির্ভেজাল প্রেম। অথবা ঘাসের উপর হাঁটা। ব্যস! আপনার চির জীবনের স্মৃতি হয়ে থাকতে পারে।

নলবন পার্ক 
 গাছগাছালিতে ভরা সামনে বিশাল ঝিলের শোভা আপনাকে মুগ্ধ করবেই। ঝিলে নানা বিনোদনের ব্যবস্থা ও আছে। প্রেমিক-প্রেমিকাদের প্রেমালাপের অবাধ স্বাধীনতা ও রয়েছে নলবনে। নলবন পার্ক, নলবন বোটিং কমপ্লেক্স নামে পরিচিত। বিধাননগর বা উল্টোডাঙা থেকে ট্যাক্সি, অটো  বা বাসে পৌঁছে যাওয়া যায় নলবন পার্কে।

 বোটানিক্যাল গার্ডেন
কলকাতার আরও একটি ঐতিহ্যশালী জায়গা  বোটানিক্যাল গার্ডেন। হরেক রকম গাছ এখানে দেখা যায়। তবে এর প্রধান দ্রষ্টব্য হল আড়াইশো বছর পুরনো একটি বটগাছ। 

মিলেনিয়াম পার্ক
গঙ্গার ধারে এই পার্কের নিজস্ব শোভা যতটা না আপনার মন কাড়বে, তার চেয়েও বেশি ভাল লাগবে গঙ্গের ধারে বসে থাকতে। মোট তিনটি ভাগ রযেছে এই পার্কের। একবার টিকিট কাটলেই তিনটি পার্কে ঢোকার ছাড়পত্র মেলে।

 

 

এলিয়ট পার্ক
কলকাতা কপোত-কপোতীদের জন্য ভাল এবং নিরাপদ জায়গা। দম্পতিরা কোনও রকম টেনশন ছাড়াই রোম্যান্স উপভোগ করতে পারবেন। আপনার গার্লফ্রেন্ড/বয়ফ্রেন্ডকে নিয়ে পার্কের চারপাশে হাঁটতেও পারবেন।

নন্দন
মনের মানুষটার সঙ্গে চুটিয়ে গল্প-আড্ডা করতে চাইলে নন্দন  হতে পারে পারফেক্ট জায়গা। 

Advertisement