scorecardresearch
 

Bengal Himalayan Carnival: পাহাড়-ডুয়ার্সে অল্প খরচে থাকার সুবর্ণ সুযোগ, মিলছে ডিসকাউন্ট

Bengal Himalayan Carnival: তিন দিনের বিশেষ ছাড় পাহাড়-ডুয়ার্সে, হিমালয়ান কার্নিভালে নতুন কেন্দ্রে ঘোরার সুযোগ। উত্তরবঙ্গের পাহাড় ও ডুয়ার্স এলাকার চিরাচরিত পর্যটন কেন্দ্র গুলির বাইরে থাকা প্রত্যন্ত এলাকার অজানা পর্যটনকেন্দ্রগুলিকে তুলে ধরতে আয়োজিত হতে চলেছে তৃতীয় বেঙ্গল হিমালয়ান কার্নিভ্যাল।

Advertisement
পাহাড়-ডুয়ার্সে অল্প খরচে থাকার সুবর্ণ সুযোগ, মিলছে ডিসকাউন্ট পাহাড়-ডুয়ার্সে অল্প খরচে থাকার সুবর্ণ সুযোগ, মিলছে ডিসকাউন্ট
হাইলাইটস
  • তিন দিনের বিশেষ ছাড় পাহাড়-ডুয়ার্সে
  • হিমালয়ান কার্নিভালে নতুন কেন্দ্রে ঘোরার সুযোগ
  • তিনটি নতুন পর্যটনকেন্দ্রকে তুলে ধরা হবে

Bengal Himalayan Carnival: উত্তরবঙ্গের পাহাড় ও ডুয়ার্স এলাকার চিরাচরিত পর্যটন কেন্দ্র গুলির বাইরে থাকা প্রত্যন্ত এলাকার অজানা পর্যটনকেন্দ্রগুলিকে তুলে ধরতে আয়োজিত হতে চলেছে তৃতীয় বেঙ্গল হিমালয়ান কার্নিভ্যাল। পর্যটন সংগঠন হিমালয়ান হসপিটালিটি অ্যান্ড ট্যুরিজম ট্রাভেল ডেভেলপমেন্ট নেটওয়ার্কের পক্ষ থেকে পশ্চিমবঙ্গ পর্যটন দপ্তরের সহযোগিতায় এই কার্নিভালের আয়োজন করা হচ্ছে।

কবে থেকে হবে এই কার্নিভাল?

আগামী ২৭, ২৯ ও ৩০ তারিখ হবে এই কার্নিভাল। এমনটাই জানাচ্ছেন আয়োজক সংস্থার সদস্যরা। জানা গিয়েছে এই কার্নিভালে তিনটি জায়গাকে ফুটিয়ে তোলা হচ্ছে। একটি দার্জিলিং জেলার অন্তর্গত বিজনবাড়ি ব্লকের মাঝিটার, ডুয়ার্সের লাটাগুড়ি এবং কালিম্পং জেলার চুইখিমকে।

তিন দিনের বিশেষ ছাড় পাহাড়-ডুয়ার্সে, হিমালয়ান কার্নিভালে নতুন কেন্দ্রে ঘোরার সুযোগ

বিজনবাড়ির মাঝিটার একটি প্রত্যন্ত পাহাড়ি গ্রাম। সেখানে এলে পর্যটকর পাহাড়ের সৌন্দর্য উপভোগ করার পাশাপাশি হাতের কাছে ভাবে মেঘেদের হাতছানি। তাছাড়াও পর্যটকদের সফরকে রোমাঞ্চকর করতে শুরু হচ্ছে প্যারাগ্লাইডিং। অন্যদিকে ডুয়ার্সের লাটাগুড়িকেও বিশ্বের দরবারে তুলে ধরতে জোর প্রয়াস শুরু করেছে পর্যটকরা। তাই এবারের এই কার্নিভালেও ডুয়ার্সের পর্যটন কেন্দ্রগুলিকে ফুটিয়ে তুলতে লাটাগুড়িকেই বেছে নেওয়া হয়েছে। অন্যদিকে কালিম্পং জেলার অন্তর্গত চুইখিম এলাকার বহু অজানা পর্যটনকেন্দ্র রয়েছে। সেই পর্যটন কেন্দ্রগুলিকে পর্যটকদের কাছে তুলে ধরতে এবারের কার্নিভালে চুইখিম এলাকাকেও বেছে নেওয়া হয়েছে। চুইখিম এলাকায় বিভিন্ন ধরনের দেশি বিদেশি পাখির দেখা মেলে। তাছাড়াও এখানে এলে পর্যটকেরা প্রায় অপরিচিত রিভার ক্যানেলের সৌন্দর্যকে উপভোগ করতে পারবে।
 
আয়োজক সংস্থার তরফে রাজ বসু বলেন, এবছর বিজনবাড়ি, লাটাগুড়ি ও চুইখিম এলাকায় এই কার্নিভ্যাল আয়োজিত হবে। ২৭ তারিখ বিজনবাড়ি, ২৯ তারিখ লাটাগুড়ি ও ৩০ তারিখ কালিম্পঙ জেলার চুইখিম এলাকায় এই কার্নিভ্যাল অনুষ্ঠিত হবে। এই কার্নিভ্যালের মধ্য দিয়ে ওই সমস্ত এলাকার ঐতিহ্য, সেখাকার সংস্কৃতি পর্যটকদের সামনে তুলে ধরা হবে। তার পাশাপাশি নানা অনুষ্ঠানের আয়োজন করা হবে।

Advertisement

ফ্রেশ এয়ারভ্যালি হোমস্টে ওয়েলফেয়ার এসোসিয়েশনের কার্যকারী সদস্য প্রেক্ষা শর্মা বলেন,  আগামী ২৭ জানুয়ারি ল্যান্ড রোভার র‍্যালির মধ্য দিয়ে এই কার্নিভ্যালের সূচনা হবেই বিজনবাড়ি থেকে। কার্নিভ্যালের এই তিন দিন পর্যটকদের জন্য থাকার উপরে বিশেষ ছাড়ের ব্যবস্থা করছে। বিজনবাড়ির মাঘেটার নতুন একটি পর্যটন কেন্দ্র এখানে পর্যটকদের জন্য রয়েছে নানা ধরনের অনুষ্ঠানে।

 

Advertisement