scorecardresearch
 

Anti-Ageing Makeup: ৩০-এর পরে ব্যবহার করুন অ্যান্টি-এজিং মেকআপ, বয়স অনেক কম দেখাবে

Anti-Ageing Makeup Essentials: অ্যান্টি-এজিং প্রাইমার ব্যবহারের সময় নিশ্চিত করুন যে, আপনি বলিরেখা কমাতে রেটিনল, অ্যান্টি-অক্সিডেন্ট এবং পেপটাইড সমৃদ্ধ ক্রিম এবং সিরাম দিয়ে ময়েশ্চারাইজ করছেন।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি

৩৫ বছরের পরে আমাদের ত্বক শুষ্ক হয়ে যায় এবং বলিরেখা দেখা দেওয়ার প্রবণতা দেখা থাকে। এজন্যে ৩০ বছর পার হলেই ত্বকের বিশেষ যত্ন নেওয়া প্রয়োজন। খাওয়া- দাওয়া, জীবনযাপনের দিকে নজর দেওয়ার পাশাপাশি মেকআপ করার সময় সচেতন হওয়া উচিত।   

অ্যান্টি-এজিং প্রাইমার ব্যবহারের সময় নিশ্চিত করুন যে, আপনি বলিরেখা কমাতে রেটিনল, অ্যান্টি-অক্সিডেন্ট এবং পেপটাইড সমৃদ্ধ ক্রিম এবং সিরাম দিয়ে ময়েশ্চারাইজ করছেন। মসৃণ ফিনিশের জন্য এসপিএফ সহ অ্যান্টি-এজিং প্রাইমার ব্যবহার করুন। এটির সামান্য মিশ্রণ প্রয়োজন, সহজে মেকআপ প্রয়োগের জন্য তৈরি করে এবং আপনার ত্বককেও রক্ষা করে।

ময়েশ্চারাইজিং, এসপিএফ-ভিত্তিক ফাউন্ডেশন একটি অ্যান্টি-এজিং ফাউন্ডেশন (জল-ভিত্তিক ফাউন্ডেশন তেল-ভিত্তিক তুলনায় হালকা) একটি উচ্চ ময়শ্চারাইজিং সামগ্রী এবং এসপিএফ একটি ভাল ত্বকের টোন এবং টেক্সচারের জন্য অপরিহার্য। খুব বেশি পাউডার ব্যবহার করবেন না। কারণ এটি আপনার ত্বকের ক্রিজে স্থির হয়ে যায়, সূক্ষ্ম রেখার উপর জোর দেয়।  এমন একটি কনসিলার ব্যবহার করুন যেটি পিগমেন্টেশন এবং ডার্ক সার্কেল কভার করতে ব্যবহার করা সম্ভব। কিন্তু অল্প অল্প করে ব্যবহার করুন, শুধুমাত্র যেখানে আপনার প্রয়োজন।

আরও পড়ুন: শীতে শুষ্ক ও প্রাণহীন ত্বককে করুন উজ্জ্বল- কোমল, রইল টিপস

ত্বকে প্যাট করে আলতো করে লাগান। কনসিলারটি আপনার আঙুল দিয়ে প্যাট করুন যতক্ষণ না এটি মসৃণভাবে মিশে যায়। এসপিএফ সহ লিপ প্রাইমার আপনার ঠোঁটের জন্য ব্যবহার করুন। লিপস্টিক লাগানোর আগে এসপিএফ ১৫-এর সঙ্গে একটি অ্যান্টি-এজিং লিপ প্রাইমার বা বাম ব্যবহার করুন। 

আরও পড়ুন: মুঠো মুঠো জোয়ান খাচ্ছেন? জানুন কোন বিপদ ডেকে আনছেন

আপনার গালের জন্য হালকা, ক্রিমি রং বেছে নিন। একটি তুলতুলে পাউডার ব্রাশ ব্যবহার করুন এবং ব্যবহারের আগে এটি আলতো চাপুন। আপনি যদি এটি সঠিকভাবে প্রয়োগ না করেন, তবে আপনার মেকআপ ভারী দেখাতে পারে। হালকাআই শ্যাডো ব্যবহার করুন এবং অতিরিক্ত গ্লিটার থেকে দূরে থাকুন।

Advertisement


 

Advertisement