scorecardresearch
 

Anti Aging Oil For Skin : চেহারায় পড়বে না বয়সের ছাপ, চির তারুণ্যের রহস্য লুকিয়ে নাভিতেই, জানুন...

Anti Aging Tips : নিজেকে সুন্দর দেখাতে সবাই চান। তাই সবসময় নিজেকে ইয়াং রাখতে চান মানুষ। কিন্তু বয়স বাড়ার সঙ্গে সঙ্গে ত্বকের জেল্লাও কমতে থাকে। মুখে কালো দাগ, বলিরেখা এবং ত্বকের শুষ্কতার মতো সমস্যা দেখা দেয়। বর্তমান ভুল জীবনযাত্রায় এই সমস্যা আরও বেড়েছে। অস্বাস্থ্যকর খাদ্যাভ্যাস, অ্যালকোহল, ক্যাফেইন, ঘুম ও ব্যায়ামের অভাব এবং দূষণের কারণে মানুষ মধ্যে দ্রুত বার্ধক্যের ছাপ পড়ে যাচ্ছে। মুখে দেখা যাচ্ছে ডার্ক সার্কেল। কিন্তু আপনি কি জানেন ঘরোয়া প্রতিকারের সাহায্যে খুব সহজেই মানুষ এই ধরনের সমস্যা থেকে মুক্তি পেতে পারেন। চলুন জেনে নেওয়া যাক তেমনই কিছু টিপস।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • বয়স ধরে রাখতে চান?
  • চেহারায় রাখতে চান ইয়াং লুক?
  • জেনে নিন ৫ টিপস

নিজেকে সুন্দর দেখাতে সবাই চান। তাই সবসময় নিজেকে ইয়াং রাখতে চান মানুষ। কিন্তু বয়স বাড়ার সঙ্গে সঙ্গে ত্বকের জেল্লাও কমতে থাকে। মুখে কালো দাগ, বলিরেখা এবং ত্বকের শুষ্কতার মতো সমস্যা দেখা দেয়। বর্তমান ভুল জীবনযাত্রায় এই সমস্যা আরও বেড়েছে। অস্বাস্থ্যকর খাদ্যাভ্যাস, অ্যালকোহল, ক্যাফেইন, ঘুম ও ব্যায়ামের অভাব এবং দূষণের কারণে মানুষ মধ্যে দ্রুত বার্ধক্যের ছাপ পড়ে যাচ্ছে। মুখে দেখা যাচ্ছে ডার্ক সার্কেল। কিন্তু আপনি কি জানেন ঘরোয়া প্রতিকারের সাহায্যে খুব সহজেই মানুষ এই ধরনের সমস্যা থেকে মুক্তি পেতে পারেন। চলুন জেনে নেওয়া যাক তেমনই কিছু টিপস।

১. নিজেকে কম বয়সী দেখাতে বাদাম তেল ব্যবহার করতে পারেন। ত্বকের যত্নে নিতে এর বিশেষ ভূমিকা রয়েছে। বাদাম তেলে ফ্যাটি অ্যাসিড রয়েছে, যা নিস্তেজ এবং শুষ্ক ত্বকের জন্য অত্যন্ত ভাল। নাভিতে কয়েক ফোঁটা হালকা গরম বাদাম তেল দিয়ে ম্যাসাজ করুন।

২. বার্ধক্যজনিত সমস্যা এড়াতে ঘি-ও ব্যবহার করতে পারেন। ত্বককে কোমল ও স্বাস্থ্যকর রাখতে ঘি একটি প্রাকৃতিক উপাদান। ঘুমানোর আগে ঘি গরম করে কয়েক ফোঁটা নাভিতে দিন। তারপর আঙুল দিয়ে ম্যাসাজ করুন।

৩. আয়ুর্বেদ অনুসারে, গোলাপ জলে বার্ধক্য প্রতিরোধী উাপাদান আছে। তাই এটি ব্যবহার করে নিজের বয়স ধরে রাখতে পারেন। এর জন্য নাভিতে কয়েক ফোঁটা গোলাপ জল দিন, তারপর আঙুল দিয়ে ম্যাসাজ করুন। এটি আপনাকে তরুণ রাখবে।

৪. বার্ধক্যজনিত সমস্যা এড়াতে ব্যবহার করতে পারেন নারকেল তেল। সামান্য নারকেল তেল গরম করুন। তারপর তা নাভিতে কয়েক ফোঁটা দিয়ে ম্যাসাজ করুন। 

৫. বয়স ধরে রাখতে নিমের তেলও ভীষণ কার্যকরী। এর জন্য নাভিতে কয়েক ফোঁটা নিম তেল দিন। তারপর আঙুল দিয়ে হালকাভাবে ম্যাসাজ করুন।

Advertisement

আরও পড়ুনপ্রচুর জাঙ্ক ফুড খান? চিন্তা নেই, এভাবে থাকতে পারবেন ছিপছিপে

 

Advertisement