scorecardresearch
 

Anti-Valentine’s Week 2023: স্ল্যাপ থেকে ব্রেকআপ ডে, প্রেম দিবসের পরেই পালন হয় অ্যান্টি ভ্যালেন্টাইন্স উইক

Anti-Valentine’s Week 2023: অ্যান্টি ভ্যালেন্টাইন্স উইক পালন হয় ফেব্রুয়ারি মাসেই। ভ্যালেন্টাইনস ডে-এর ঠিক পরে আসে এই সপ্তাহ।প্রেম এবং রোম্যান্সের সঙ্গে একেবারেই সম্পর্কযুক্ত নয়।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি

ফেব্রুয়ারি মাসকে প্রেমের মাস বলা হয়। ৭ থেকে ১৪ ফেব্রুয়ারি ভ্যালেন্টাইন্স উইক (Valentine's Week) পালন করা হয়। যার মধ্যে ১৪ ফেব্রুয়ারি ভ্যালেন্টাইন্স ডে (Valentine's Day) পালিত হয়। তবে যারা 'প্রেম দিবস' পালনের বিরোধী, তাদের জন্য রয়েছে 'অ্যান্টি ভ্যালেন্টাইনস উইক'। ভ্যালেন্টাইন্স ডে  প্রচলিত হলেও প্রেম বিরোধী দিনগুলির বিষয় অনেকেই জানেন না। 

অ্যান্টি ভ্যালেন্টাইন্স উইক পালন হয় ফেব্রুয়ারি মাসেই। ভ্যালেন্টাইনস ডে-এর ঠিক পরে আসে এই সপ্তাহ। প্রেম এবং রোম্যান্সের সঙ্গে একেবারেই সম্পর্কযুক্ত নয়। ১৫ ফেব্রুয়ারি 'স্ল্যাপ ডে' (Slap Day) দিয়ে শুরু হয়ে, শেষ হয় ২১ ফেব্রুয়ারি 'ব্রেকআপ ডে' (Break Up Day)দিয়ে। 

 

slap day to breakup day after valentines

  * স্ল্যাপ ডে : ১৫ ফেব্রুয়ারি (Slap Day)

এটি সেই দিন, যখন আপনি সেই নির্দিষ্ট ব্যক্তির জন্য নিজের অনুভূতিকে 'থাপ্পড়' মেরে এবং নতুন ভাবে শুরু করার দিন। এদিন নিজের নেতিবাচক আচরণগুলিকেও থাপ্পড় মেরে,জীবন থেকে সরিয়ে ফেলতে পারেন আপনি।

  * কিক ডে : ১৬ ফেব্রুয়ারি (Kick Day) 

এই বিশেষ দিনে, আপনি আপনার সমস্ত উদ্বেগ এবং উত্তেজনাকে লাথি মারতে পারেন। কিংবা প্রাক্তন, যে আপনাকে ঠকিয়েছে তার প্রতি সমস্ত মায়া -মমতা ত্যাগ করে নতুন ভাবে শুরু করুন। 

 

slap day to breakup day after valentines

   * পারফিউম ডে : ১৭ ফেব্রুয়ারি (Perfume Day) 

পারফিউম ডে, যে কোনও নেতিবাচকতা দূর করে, সুগন্ধের ন্যায় জীবনা আনুন পজিটিভিটি। 

   * ফ্লার্ট ডে: ১৮ ফেব্রুয়ারি (Flirt Day) 

Advertisement

যারা প্রেমে আঘাত পেয়েছেন এবং নতুনভাবে এগতে চাইছেন, এদিনে তারা নতুন কারও সঙ্গে দেখা করতে পারেন। সম্পূর্ণ নতুনভাবে জীবন উপভোগ করতে পারেন।

   * কনফেশন ডে: ১৯ ফেব্রুয়ারি (Confession Day) 

ফ্লার্ট ডে-তে ভাল লাগার মানুষটির সঙ্গে ডেট করার পর, এদিন তাকে মনের কথা বলার দিন।

 

slap day to breakup day after valentines

  * মিসিং ডে: ২০ ফেব্রুয়ারি (Missing Day)

আপনি আপনার প্রেমিকের সঙ্গে কাটানো আনন্দদায়ক সময়গুলি স্মরণ করে তাকে চমৎকার উপহার দিতে পারেন 'মিসিং ডে'-এর দিন।

   * ব্রেকআপ ডে: ২১ ফেব্রুয়ারি (Break Up Day)

এটি ভ্যালেন্টাইন বিরোধী সপ্তাহের চূড়ান্ত দিন। একটি সমস্যাবহুল সম্পর্ক থেকে বেরিয়ে আসার জন্য এদিন উপযুক্ত। জীবনে ভুল পার্টনার বেছে, যে অনুশোচনা করছেন আপনি, তা থেকে মুক্তি পেতে পারেন এদিন।

অ্যান্টি ভ্যালেন্টাইন্স উইক ২০২৩ উদযাপন (Anti Valentine's Week 2023)

বর্তমানে যে কোনও বিশেষ দিন উদযাপনে মেতে ওঠেন সকলে। শপিং মল থেকে অনলাইন কেনাকাটা সবেতেই থাকে বিশেষ ছাড়। 'অ্যান্টি ভ্যালেন্টাইন্স' থিমে সাজানো হয় বিভিন্ন স্থান। সোশ্যাল মিডিয়াতেও এই সংক্রান্ত ট্রেন্ডিং বিষয় গা ভাসান নেটিজেনদের অনেকেই।   
 

Advertisement