scorecardresearch
 

Work From Home: ওয়ার্ক ফর্ম হোমে বাড়ছে শারীরিক সমস্যা, রইল সমাধান

Work From Home: ওয়ার্ক ফর্ম হোমের বাড়ছে শারীরিক সমস্যা, রইল সমাধান। কী কী করবেন, কী করবেন না জেনে রাখুন...

ওয়ার্ক ফ্রম হোমে শারীরিক সমস্যা এড়াতে এই অভ্যাসগুলি করুন ওয়ার্ক ফ্রম হোমে শারীরিক সমস্যা এড়াতে এই অভ্যাসগুলি করুন
হাইলাইটস
  • ওয়ার্ক ফ্রম হোমে শরীরের বিপদ
  • এড়াতে এগুলি মাথায় রাখুন
  • দেশের সেরা সেরা ৫ Suv

কর্মচারী এবং নিয়োগকর্তা উভয়ের জন্য একাধিক সুবিধার ফলে বাড়ি থেকে কাজ করা আরও সাধারণ হয়ে উঠছে, তবে ওয়ার্ক ফ্রম হোমে কাজেরও কিছু সম্ভাব্য ত্রুটি রয়েছে। বেশিরভাগ দূরবর্তী কাজ কম্পিউটারে বা ফোনে বসে করা হয়। কর্মচারীরা একটি বর্ধিত সময়ের জন্য নিজেদেরকে এক জায়গায় আটকে থাকতে পারে, বিশেষ করে যদি সেখানে কোনও মিটিং না থাকে বা সহকর্মীরা তাদের উঠতে এবং চলাফেরা করার জন্য অনুরোধ করে।

এই সব একটি অস্বাস্থ্যকর জীবনধারা শরীরে নেগেটিভ অবদান রাখতে পারে। সুতরাং, আপনার কাজ শেষ করার সময়ও আপনাকে সক্রিয় থাকতে সাহায্য করার জন্য, আপনি এই টিপসগুলি অনুসরণ করতে পারেন।

বাড়িতে কর্মক্ষেত্রে নিষ্ক্রিয়তা এড়াতে এবং ফিট থাকার ১০ টি উপায়:

১. একটি Stretching সঙ্গে দিন শুরু করুন:

আপনার হোম অফিসের চেয়ারে বিশ্রাম নেওয়ার আগে এবং দুই ঘন্টার মিটিং করার আগে, আপনার জয়েন্ট এবং পেশীগুলিকে সচল করার জন্য প্রসারিত করুন। স্ট্রেচিং জয়েন্ট এবং পেশী ব্যথা কমাতেও সাহায্য করে যা দীর্ঘ সময় ধরে বসে থাকার কারণে হতে পারে।

২. অনুশীলনের সরঞ্জাম কাছাকাছি রাখুন:

হাঁটার সময় বা সিঁড়ি ওঠার সময় ছাড়াও, হাতের ওজন, প্রতিরোধের ব্যান্ড, ব্যায়াম ম্যাট, পুশআপ বার এবং চেয়ারগুলি দৃশ্যমান এবং সম্ভবত "আপনার পথে" রাখা একটি ভাল ধারণা। আপনি যখন আপনার ল্যাপটপ থেকে বিরতি নেন, আপনি ওজন তুলতে পারেন, কিছু পুনরাবৃত্তি করতে পারেন, পুশআপ এবং পায়ের ব্যায়াম করতে পারেন, প্রতিরোধ ব্যান্ডগুলি ব্যবহার করতে পারেন এবং একবারে কয়েক মিনিটের জন্য শক্তি অর্জন করতে পারেন।

৩. একটি রুটিন তৈরি করুন:

অভ্যাস এবং আচারগুলি অত্যন্ত শক্তিশালী আচরণের নিদর্শন, যা আপনাকে ট্র্যাকে রাখতে পারে বা আপনাকে ফেলে দিতে পারে ৷ বাড়িতে থেকে কাজ করার সময়, নিজের জন্য নিয়মিত অভ্যাস স্থাপন করা গুরুত্বপূর্ণ ৷ নিয়মিত ঘুম থেকে ওঠার সময় নির্ধারণ করুন এবং আপনার কাজ এবং বিরতির সময় নির্ধারণ করুন। হাতে ওয়ার্কআউট সরঞ্জাম বা ওজন রাখুন, বা কেবল পুশআপ করুন, হাঁটুন বা স্ট্যান্ডিং ডেস্ক ব্যবহার করুন। ব্যায়াম করার কথা মনে করিয়ে দিতে ফিটনেস অ্যাপ ব্যবহার করুন।

৪. ঘন ঘন উঠুন:

বাইরে খেতে যাওয়া বা বাড়িতে কিছু তৈরি করা স্বাস্থ্যকর বলে বিবেচিত হয় কারণ এটি আপনাকে উঠতে এবং ঘোরাফেরা করতে বাধ্য করে। বাড়িতে আপনার কনফারেন্স কলের জন্য ভিডিও ব্যবহার করাও একটি ভাল ধারণা।

৫. শুধু হাঁটতে থাকুন:

আউটডোর এবং মোবাইল লিডারের আইডিয়া ক্রমশ জনপ্রিয় হয়ে উঠছে। নড়াচড়া করা শুধুমাত্র বিস্ময়কর মনে হয় না, তবে এটি রক্ত ​​​​প্রবাহও বাড়ায়, যা ঘনত্বে সহায়তা করে এবং লিম্ফ নোডগুলিকে নিযুক্ত করে, যা আমাদের শান্ত করে। একটি নন-ভিডিও কনফারেন্স কল নেওয়ার সময়, বাইরে হাঁটার চেষ্টা করুন।

৬. আরও ফোকাস করার জন্য বিরতি নিন:

২৫ বা ৫৫ মিনিটের জন্য একটি টাইমার সেট করুন। একটি প্রধান লক্ষ্যে মনোনিবেশ করুন। আপনার অ্যালার্ম বন্ধ হয়ে গেলে উঠুন এবং সম্পূর্ণ ভিন্ন কিছু করুন। বেড়াতে যান, বন্ধুর সাথে কথা বলুন, বা অসাধারণ কিছুর কথা ভাবুন। আপনার মস্তিষ্ক এবং শরীর রিচার্জ করা হয়েছে, এবং নিম্নলিখিত কাজগুলিতে ফোকাস করার আপনার ক্ষমতা উল্লেখযোগ্যভাবে উন্নত হয়েছে।