scorecardresearch
 

Beauty Tips Before Marriage Seoson: ফিল্মি তারকাদের মতো ত্বকে জেল্লা পেতে ৫ সহজ টিপস, সবাই তাকাবে

Beauty Tips Before Marriage Seoson: ফিল্মি তারকাদের দেখে চোখ টাটায়? তাঁদের মতো ত্বকে জেল্লা পেতে ইচ্ছে করে? তাহলে ৫ সহজ টিপস ফলো করুন। যা ঘরোয়া পদ্ধতিতেই কামাল করবে। সামনে রয়েছে বিয়ের মরশুমও। তার উপরে গরম আসন্নষ সমস্ত প্রতিকূলতাকে দূরে ঠেলে ত্বককে গরমে গ্ল্যামারাস। জেনে নিন..

Advertisement
ফিল্মি তারকাদের মতো ত্বকে জেল্লা পেতে ৫ সহজ টিপস, সবাই তাকাবে ফিল্মি তারকাদের মতো ত্বকে জেল্লা পেতে ৫ সহজ টিপস, সবাই তাকাবে
হাইলাইটস
  • ফিল্মি তারকাদের মতো ত্বকে জেল্লা পেতে চান?
  • ঘরোয়া ৫ সহজ টিপস অনুসরণ করুন
  • আপনার দিকেই এবার থেকে সবাই তাকাবে

Beauty Tips Before Marriage Seoson: দুদিন কালবৈশাখীর জেরে একটু বিরতি দিলেও আসলে রাজ্য়ে গরম পড়া শুরু হয়ে গিয়েছে। আর গরম মানেই ত্বকের বেহাল দশা। রোদে বের হতেই হয়। আর তারপরই সমস্য়া শুরু হয়। কালো ছোপ, ব্রণ থেকে শুরু করে তেলতেলে ভাব সারাক্ষণ অস্বস্তিতে রাখে। তাই এবার গরম পুরোপুরি পড়ার আগেই হন সতর্ক হতে হবে। গরমে ত্বককে সতেজ ও দাগহীন রাখতে নিতে হবে বিশেষ বন্দোবস্ত। কঠিন নয়, তবে জানা না থাকলে লাভ হবে না। চৈত্র পার হলেই বিয়ের মরশুম। মহিলা হোক কিংবা পুরুষ, চোস্ত দেখতে লাগাটা জরুরি।

প্যাক-১. একটি পাত্রে বেসন নিন। তাতে মেশান দই। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তা মুখে লাগিয়ে ২০ মিনিট অপেক্ষা করুন। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। সপ্তাহে অন্তত ২ দিন ব্যবহার করুন। দাগ দূর হবে, সতেজ থাকবে ত্বক। শুধু ঘামলে রুমাল দিয়ে ঘামটা মুছে নেবেন।

প্যাক-২. হলুদের টুকরো বেটে নিন। এবার তার সঙ্গে মেশান মধু। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তা মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। মিলবে উপকার। উপকার। সপ্তাহে অন্তত ২ থেকে ৩ দিন ব্যবহার করুন। মাথায় রাখবেন গুঁড়ো হলুদ নয় কিন্তু।

প্য্যাক-৩. মুলতানি মাটি নিয়ে তাতে গোলাপ জল দিয়ে প্যাক বানিয়ে নিন। তা মুখে লাগান। কিছুক্ষণ পর ধুয়ে নিন। মিলবে উপকার। ত্বক হবে নরম, সঙ্গে ত্বকের কালচে ভাব দূর হবে। সপ্তাহে অন্তত ৪ দিন ব্যবহার করুন। 

প্যাক-৪. একটি পাত্রে জল গরম করুন। এতে তুলসি পাতা ফেলে ফুটিয়ে নিন। ফুট গেলে তা ছেঁকে নিন। এবার তা তুলোয় করে মুখে লাগান। যাদের ত্বকে ব্রণর সমস্যা আছে কিংবা যাদের ত্বক অধিক তৈলাক্ত তাঁরা নিয়মিত ব্যবহার করুন এই টোনার। মিলবে দারুণ উপকার। সপ্তাহে প্রতিদিন ব্যবহার করুন।

Advertisement

প্যাক-৫ ট্যান দূর করতে দারুণ কার্যকর এই প্যাক। একটি পাত্রে দুধ নিয়ে তাতে পাতিলেবুর রস মেশান। এবার মুখে লাগান। কিছুক্ষণ পর ধুয়ে নিন। মিলবে উপকার। ট্যান দূর হওয়ার সঙ্গে ত্বকের কালচে ভাব দূর হবে। সপ্তাহে অন্তত ৩ দিন ব্যবহার করতে হবে।

 

Advertisement