scorecardresearch
 

Belly Fat : ডিনারে এই কয়েকটি নিয়ম মানুন, ভুঁড়ি কমবে কয়েক সপ্তাহেই, রইল

শরীরে জমে থাকা চর্বির কারণে অনেক ধরনের মারাত্মক রোগেরও সৃষ্টি হয়। এই পরিস্থিতিতে, এমন কিছু নিয়ম আছে, যা রাতের খাবারের সময় মেনে চললে পেটের পাশাপাশি গোটা শরীরের ওজনই কমতে পারে। চলুন জেনে নেওয়া যাক সেই পদ্ধতি।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • অনেকেরই পেটে রয়েছে অতিরিক্ত চর্বি
  • কমানোর জন্য ব্যায়ামও করেন
  • ডিনারে মেনে চলুন এই নিয়মগুলি

শরীরের অতিরিক্ত চর্বি মানুষকে অনেক সময় বিব্রত করে। তারমধ্যে পেটের চর্বি আপনার চেহারা গড়নও নষ্ট করে দেয়। যার কারণে মানুষ বিভিন্ন ধরণের ডায়েট এবং ব্যায়াম করেন। শুধু তাই নয়, শরীরে জমে থাকা চর্বির কারণে অনেক ধরনের মারাত্মক রোগেরও সৃষ্টি হয়। এই পরিস্থিতিতে, এমন কিছু নিয়ম আছে, যা রাতের খাবারের সময় মেনে চললে পেটের পাশাপাশি গোটা শরীরের ওজনই কমতে পারে। চলুন জেনে নেওয়া যাক সেই পদ্ধতি।

সন্ধ্যায় পুষ্টিকর খাবার খান
সন্ধ্যায় সুষম খাবার খান। এটি দীর্ঘ সময়ের জন্য পেট ভরা রাখবে। রাতে লাল চাল, সবুজ মুগ, ঘি, আমলা, দুধ, বার্লি, বাজরা, ডালিম, মধু, কিশমিশ, সন্ধক নুন খেতে পারেন। এতে শরীরের কোনও ক্ষতি হয় না। এই খাবারগুলি হালকা এবং সহজপাচ্য।

রাতের খাবারে বাজরা খান
রাতের খাবারে বাজরার ধোসা, পোলাও বা খিচুড়ি খেতে পারেন। এগুলি হজম করা সহজ এবং পুষ্টিতে পরিপূর্ণ। এগুলিও দীর্ঘ সময়ের জন্য পেট ভরিয়ে রাখে। এছাড়াও, এগুলি পেটের জন্যও উপকারী। এছাড়া এই খাবারগুলি রাতে নিয়মিতভাবে খেলে সহজেই পেটের মেদও কমানো যায়।

সূর্যাস্তের আগে রাতের খাবার খান
পেটের মেদ কমাতে সূর্যাস্তের আগে রাতের খাবার খাওয়ার পরামর্শ দেন বিশেষজ্ঞরা। এতে খুব সহজেই আপনি নিজের ওজন কমাতে পারবেন।

আরও পড়ুনআকাশ থেকে ঝরে পড়ছে মাছ, আজব বৃষ্টি তেলেঙ্গানায়, VIDEO VIRAL

 

Advertisement