scorecardresearch
 

Benefits Of Hibiscus: যৌবন ধরে রাখে-ওজন ঝরায়-ব্লাড প্রেসার... জবা ফুল এক কথায় মহৌষধ, কীভাবে খাবেন?

Benefits Of Hibiscus: জবা ফুলে এমন ঔষধি গুণ পাওয়া যায়, যা জ্বর উপশম করতে এবং রক্তচাপ নিয়ন্ত্রণে সাহায্য করে। জবা ফুল কিডনির স্বাস্থ্যের জন্যও উপকারী। আসুন জেনে নেওয়া যাক জবা ফুলের এমনই অন্যান্য উপকারিতা সম্পর্কে।

জবা  দেখতে সাধারণ ফুল হতে পারে তবে এর উপকারিতা আশ্চর্যজনক জবা দেখতে সাধারণ ফুল হতে পারে তবে এর উপকারিতা আশ্চর্যজনক
হাইলাইটস
  • জবা ফুলে রয়েছে ঔষধি গুণ, যা জ্বর দূর করতে সহায়ক
  • জবা ফুল কিডনির স্বাস্থ্যের জন্যও উপকারী
  • আসুন জেনে নেওয়া যাক জবা ফুলের এমনই অন্যান্য উপকারিতা সম্পর্কে

Health Benefits Of Hibiscus: প্রকৃতিতে এমন অনেক জিনিস রয়েছে যা মানবদেহের জন্য খুবই উপকারী। অনেক ভেষজ থেকে শুরু করে অনেক ফল ও ফুল রয়েছে, যা আমাদের একাধিক  দুরারোগ্য রোগ থেকে  বাঁচাতে পারে। জবা ফুল যা আমাদের বাড়ির আশেপাশেই পাওয়া যায়, আমাদের স্বাস্থ্যের জন্য খুবই উপকারী। জবা ফুলে এমন ঔষধি গুণ পাওয়া যায়, যা জ্বর উপশম এবং রক্তচাপ নিয়ন্ত্রণে সাহায্য করে।  জবা ফুল কিডনির স্বাস্থ্যের জন্যও উপকারী। আসুন জেনে নেওয়া যাক জবা ফুলের এমনই অন্যান্য উপকারিতা সম্পর্কে।

 

 

জবা ফুলের ৫ টি আশ্চর্যজনক স্বাস্থ্য উপকারিতা
আয়রনের ঘাটতি দূর হয়

জবা ফুল  রক্তশূন্যতার সমস্যা দূর করে, কারণ এতে প্রচুর পরিমাণে আয়রন থাকে, যা শরীরে রক্তের অভাব পূরণ করে। রক্তস্বল্পতায় ভুগছেন যারা তারা জবা ফুল পিষে রস বের করে নিয়মিত খান।

অ্যান্ট এজিং বৈশিষ্ট্য রয়েছে
জবা ফুলেও রয়েছে অ্যান্টি-এজিং উপাদান, যা বার্ধক্যের লক্ষণ কমায়। এই ফুল শরীরের ফ্রি র‌্যাডিক্যালের সমস্যা থেকে মুক্তি দেয় এবং ত্বককে তরুণ দেখাতে সাহায্য করে।

 

 

ওজন কমাতে সহায়ক
জবা  সেবনে ক্ষুধা কমে যায়। জলে জবা পাতা  ফুটিয়ে চা বানাতে পারেন, এটি আপনাকে শক্তি দেয় এবং ক্ষুধা লাগে না, এটি চর্বি কমায় এবং ওজনও কমায়।  হজমের উন্নতিতেও ব্যবহার করা যেতে পারে।

উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণ করে
হিবিস্কাস খেলে উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণে থাকে। আপনার যদি উচ্চ রক্তচাপের সমস্যা থাকে, তাহলে অবশ্যই হিবিস্কাস চা খান।  

 কিডনির সমস্যায় উপকারী
জবা  ফুল কিডনি বা পিত্তথলিতে পাথর অপসারণের একটি কার্যকর চিকিৎসা। জবা  সেবন করলে  কিডনির পাথর গলে বেরিয়ে আসে।

Disclaimer: পরামর্শ সহ এই উপাদান শুধুমাত্র সাধারণ তথ্য প্রদান করে। এটা কোনোভাবেই যোগ্য চিকিৎসা মতামতের বিকল্প নয়। আরও বিস্তারিত জানার জন্য সর্বদা একজন বিশেষজ্ঞ বা আপনার ডাক্তারের সাথে পরামর্শ করুন। আজতক বাংলা এই তথ্যের দায় স্বীকার করে না।