scorecardresearch
 

Best Low Budget Honeymoon Places In India: প্রকৃতির মাঝে প্রেমঘন মুহূর্ত কাটান, রইল কম বাজেটের সেরা ৫ হানিমুন স্পট

হানিমুনকে স্মরণীয় করে তুলতে পারে এই সব জায়গা। এগুলি বিদেশের প্রসিদ্ধ জায়গার চেয়ে কোনও অংশে কম নয়! এই বিশেষ স্থানগুলি তাদের সৌন্দর্য এবং মনোরম আবহাওয়ার কারণে ভারতের সেরা হানিমুন গন্তব্য।

Advertisement
best honeymoon places। হানিমুনের সেরা গন্তব্য। best honeymoon places। হানিমুনের সেরা গন্তব্য।
হাইলাইটস
  • হানিমুনকে স্মরণীয় করে তুলতে পারে এই সব জায়গা।
  • এগুলি বিদেশের প্রসিদ্ধ জায়গার চেয়ে কোনও অংশে কম নয়!

বিবাহের পর নতুন জীবন শুরু হয় নারী-পুরুষের। এই সময় পরস্পরের সঙ্গ উপভোগ করে নবদম্পতি। বিয়ের পর ঘুরে-বেড়ানোও লেগে থাকে। একান্ত মুহূর্ত কাটাতে চান। নবদম্পতিদের মধুচন্দ্রিমার কাটানোর জন্য এ দেশেই কয়েকটি জায়গা সেরা। সেখানে তাঁরা পরস্পরের সঙ্গে সময় কাটানোর সুযোগ পান। হানিমুনকে স্মরণীয় করে তুলতে পারে এই সব জায়গা। এগুলি বিদেশের প্রসিদ্ধ জায়গার চেয়ে কোনও অংশে কম নয়! এই বিশেষ স্থানগুলি তাদের সৌন্দর্য এবং মনোরম আবহাওয়ার কারণে ভারতের সেরা হানিমুন গন্তব্য। চলুন জেনে নেওয়া যাক-

১। শিলং (প্রাচ্যের স্কটল্যান্ড)- শিলংকে 'প্রাচ্যের স্কটল্যান্ড' বলা হয়। আপনি বছরের যে কোনও সময় এখানে যেতে পারেন। আপনি যদি হানিমুনের জন্য রোমান্টিক জায়গা খুঁজছেন, তাহলে এই জায়গাটিকে গন্তব্যের তালিকায় অন্তর্ভুক্ত করুন। এখানকার আবহাওয়া আপনার মন জয় করবেই। সেই সঙ্গে প্রকৃতির ছোঁয়া।

২। কুর্গ (ভারতের স্কটল্যান্ড)- কুর্গে আপনি কুয়াশাচ্ছন্ন পাহাড়, ঘন জঙ্গল, চা কফি এবং কমলার বাগান দেখতে পাবেন। চোখ মেললেই নৈস্বর্গিক প্রকৃতি। এখানকার ছবি আপনার হানিমুনের স্মৃতিকে আরও সুন্দর করে তুলবে। এই জায়গাটিকে কফির বাটিও বলা হয় কারণ কুর্গ সবচেয়ে বেশি কফি উৎপাদন করে। কর্নাটক রাজ্যে রয়েছে এই হানিমুন ডেস্টিনেশন। 

আরও পড়ুন

৩। কোডাইকানাল (ভারতের সুইজারল্যান্ড)- তামিলনাড়ুর কোডাইকানালকে ভারতের সুইজারল্যান্ড বলা হয়। এটি মাদুরাই বিমানবন্দর থেকে ১২০ কিলোমিটার দূরে অবস্থিত। রোমান্টিক হানিমুনের জন্য এই জায়গাটি সেরা বিকল্প। অক্টোবর থেকে মার্চের মধ্যে হানিমুনে গেলে এই জায়গাটি আপনার জন্য সেরা।

৪। খাজ্জিয়ার (ভারতের 'মিনি সুইজারল্যান্ড')- হিমাচলের খাজ্জিয়ার অন্যতম 'মিনি সুইজারল্যান্ড'। এই অফবিট জায়গার কথা অনেকেই জানেন না, কিন্তু এখানকার সৌন্দর্য দেখে বারবার ঘুরে বেড়াতে ইচ্ছে করবে। বিশেষ করে আপনি যদি হানিমুনে সুইজারল্যান্ডে যাওয়ার পরিকল্পনা করেন, তাহলে এই জায়গাটি আপনার হৃদয় ছুঁয়ে যাবে।

Advertisement

৫। পন্ডিচেরি (ভারতের প্যারিস)- পন্ডিচেরি গেলে প্যারিসের অনুভূতি পাবেন। এখানে যাওয়ার পর আপনার মনে হবে যেন প্যারিসে এসে পড়েছেন। অক্টোবর থেকে মার্চ পর্যন্ত এখানে বেড়াতে যাওয়ার সেরা সময়। 


 

Advertisement