scorecardresearch
 

Blackheads Skincare Tips: ব্ল্যাকহেডসের সমস্যায় জেরবার? রইল মুক্তি পাওয়ার ৫ ঘরোয়া উপায়

Skincare Tips To Remove Blackheads: ব্ল্যাকহেডস ত্বকের সৌন্দর্য নষ্ট করে। বিউটি প্রোডাক্ট ব্যবহার না করে, প্রাকৃতিকভাবে এটি সরিয়ে ফেলা ভাল। আসুন জেনে নেওয়া যাক, এই ব্ল্যাকহেডস দূর করার কিছু সহজ ঘরোয়া উপায়।

প্রতীকী ছবি প্রতীকী ছবি

ত্বকের লোমকুপে ময়লা এবং তেল জমলে ব্ল্যাকহেডস (Blackheads) তৈরি হতে শুরু করে। ব্ল্যাকহেডস ত্বকের সৌন্দর্য নষ্ট করে। বিউটি প্রোডাক্ট ব্যবহার না করে, প্রাকৃতিকভাবে এটি সরিয়ে ফেলা ভাল। আসুন জেনে নেওয়া যাক, এই ব্ল্যাকহেডস দূর করার কিছু সহজ ঘরোয়া উপায়।

* বেকিং সোডা

বেকিং সোডা ব্রণ ছাড়াও ব্ল্যাকহেডস দূর করতে কাজ করে। ২ চা চামচ জলে ১ চা চামচ বেকিং সোডা গুলে নিন। এই মিশ্রণটি মুখে ১৫-২০ মিনিটের জন্য লাগিয়ে রাখুন এবং হালকা গরম জল দিয়ে ধুয়ে ফেলুন।

* গ্রিন টি

গ্রিন টি-তে উপস্থিত অ্যান্টি-অক্সিডেন্ট মরা চামড়া ও ব্ল্যাকহেডস দূর করে। জলে কিছু শুকনো গ্রিন টি- পাতা মিশিয়ে মিশ্রণ তৈরি করুন এবং ব্ল্যাকহেডসের উপর লাগান। ১৫ মিনিট পর মুখ ধুয়ে ফেলুন।

blackheads removal at home 5  easy ways to remove

* ডিম

ব্ল্যাকহেডস দূর করতে ডিমের সাদা অংশ খুবই কার্যকরী। ডিমের সাদা অংশের সঙ্গে এক চামচ মধু মিশিয়ে নিন। এটি মুখে লাগিয়ে, শুকাতে দিন এবং কিছুক্ষণ পর মুখ ধুয়ে ফেলুন, বিশ্বাস করুন এটি আপনার মুখে উজ্জ্বলতা আনবে।

* টমেটো

টমেটোতে অ্যান্টি-ব্যাকটেরিয়াল গুণ রয়েছে যা ত্বকের কালো দাগ দূর করে। ঘুমানোর আগে মুখে টমেটোর শাঁস লাগান এবং সকালে ঘুম থেকে ওঠার পর মুখ ধুয়ে ফেলুন। আপনার মুখ উজ্জ্বল হবে।

* দারুচিনি গুঁড়ো

১ চা চামচ দারুচিনির গুঁড়োর মধ্যে লেবুর রস মিশিয়ে নিন। এতে সামান্য হলুদও মেশাতে পারেন। এই মিশ্রণটি মুখে লাগিয়ে ১৫ মিনিট পর মুখ ধুয়ে ফেলুন। এটি ব্ল্যাকহেডস দূর করে এবং মরা চামড়া দূর করে।