scorecardresearch
 

Easy Ways to Remove Blackheads: নাকে ব্ল্যাকহেডসে ভরে গিয়েছে? পরিষ্কার করুন সহজে, ঘরোয়া উপায়

Easy Ways to Remove Blackheads: ময়লা, তেল ও ধুলো জমার কারণে ত্বকের ছিদ্রগুলো আটকে যায়। বাতাসের সংস্পর্শে আসার কারণে এগুলো কালো হয়ে যায়। নাকের উপর জমা এই Blackheads আপনার সৌন্দর্যে বাধা হয়ে দাঁড়ায়। চলুন জেনে নেওয়া যাক কয়েকটি ঘরোয়া পদ্ধতি, যেগুলির সাহায্যে ব্ল্যাকহেডস থেকে সহজেই মুক্তি পেতে পারেন...

Advertisement
Easy Ways to Remove Blackheads: নাকে ব্ল্যাকহেডসে ভরে গিয়েছে? পরিষ্কার করুন সহজে, ঘরোয়া উপায়। Easy Ways to Remove Blackheads: নাকে ব্ল্যাকহেডসে ভরে গিয়েছে? পরিষ্কার করুন সহজে, ঘরোয়া উপায়।
হাইলাইটস
  • ময়লা, তেল ও ধুলো জমার কারণে ত্বকের ছিদ্রগুলো আটকে যায়।
  • বাতাসের সংস্পর্শে আসার কারণে এগুলো কালো হয়ে যায়।
  • নাকের উপর জমা এই Blackheads আপনার সৌন্দর্যে বাধা হয়ে দাঁড়ায়।

Natural Ways to Remove Blackheads: ময়লা, তেল ও ধুলো জমার কারণে ত্বকের ছিদ্রগুলো আটকে যায়। এ কারণে বাতাসের সংস্পর্শে আসার কারণে এগুলো কালো হয়ে যায়। নাকের উপর জমা এই Blackheads আপনার সৌন্দর্য কমিয়ে দেয়। কখনও কখনও এগুলি তুলে ফেলা খুব কঠিন হয়ে পড়ে। এমন পরিস্থিতিতে ব্ল্যাকহেডস দূর করতে বিভিন্ন প্রাকৃতিক উপাদানও ব্যবহার করতে পারেন। সহজেই রান্নাঘরে উপস্থিত কিছু জিনিস Blackheads দূর করতে কাজ করবে। এটি আপনার ছিদ্রগুলি গভীরভাবে কাজ করতে কাজ করবে। চলুন জেনে নেওয়া যাক কয়েকটি ঘরোয়া পদ্ধতি, যেগুলির সাহায্যে ব্ল্যাকহেডস থেকে সহজেই মুক্তি পেতে পারেন।

চালের গুঁড়ো এবং অ্যালোভেরা জেল:
একটি পাত্রে এক চামচ চালের গুঁড়ো নিন। এতে অ্যালোভেরা জেল দিন। এই দুটি জিনিস ভালো করে মিশিয়ে নিন। এই পেস্টটি নাকে লাগান। এটি শুকিয়ে যাওয়া পর্যন্ত রেখে দিন। এর পর সাধারণ জল দিয়ে ত্বক ধুয়ে ফেলুন। এটি কালো দাগ দূর করতে সাহায্য করবে।

ওটস ব্যবহার করুন:
একটি পাত্রে এক চামচ ওটস নিন। এতে আধা চা চামচ মধু যোগ করুন। এভাবে কিছুক্ষণ নাকে ম্যাসাজ করুন। কিছুক্ষণ রেখে দিন। এরপর সাধারণ জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এটি কালো দাগ দূর করতে কাজ করে।

জোজোবা তেল এবং চিনি:
একটি পাত্রে এক চামচ জোজোবা তেল নিন। এতে আধা চা চামচ চিনি দিন। নাকে লাগিয়ে কিছুক্ষণ হালকা হাতে ম্যাসাজ করুন। এর পর সাধারণ জল দিয়ে ত্বক ধুয়ে ফেলুন। ঘরে তৈরি এই স্ক্রাব ছিদ্র পরিষ্কার করতে কাজ করে।

টমেটো ব্যবহার করুন:
অর্ধেক টমেটো নিন। এটি একটি পাত্রে গ্রেট করুন। এর পর নাকে লাগান। হালকা হাতে ম্যাসাজ করুন। প্রায় ১০ মিনিটের জন্য এটি ছেড়ে দিন। এর পর সাধারণ জল দিয়ে ত্বক ধুয়ে ফেলুন। এটি ছিদ্র পরিষ্কার করতে কাজ করে। এটি আপনার ত্বককে উজ্জ্বল করতে কাজ করে। আপনি এটি সপ্তাহে ২ থেকে ৩ বার ব্যবহার করতে পারেন।

Advertisement

Advertisement