scorecardresearch
 

শ্যাওলা ব্যবহার করে তৈরি হচ্ছে নীল বিয়ার, গলা ভিজিয়ে দেখেছেন কী!

শ্যাওলা ব্যবহার করে তৈরি হচ্ছে নীল বিয়ার। একটি ফ্রেঞ্চ ব্রেউয়ার এমন পদ্ধতিতে বিয়ারের রং করেছেন নীল। একবার গলা ভিজিয়ে দেখেছেন কী! দেখতেই পারেন।

নীল রং ছিল ভীষণ প্রিয় নীল রং ছিল ভীষণ প্রিয়
হাইলাইটস
  • শ্যাওলা দিয়ে তৈরি হচ্ছে বিয়ার
  • নীল রংয়ের বিয়ার জনপ্রিয়তা পেয়েছে
  • ফরাসি কোম্পানি এই বিয়ার বাজারে এনেছে

একটি ফ্রেঞ্চ ব্রিউয়ার তাদের বিয়ারকে নীল করতে প্রাকৃতিকভাবে সংঘটিত রঙ্গক সহ শেওলা ব্যবহার শুরু করেছে।

ব্র্যান্ড নেম "লাইন" সহ বিয়ারটি একটি ফার্মের মধ্যে একটি চুক্তির ফলাফল যা খাদ্যতালিকাগত পরিপূরক হিসাবে শেত্তলাগুলিকে জনপ্রিয় করতে চায় এবং কাছাকাছি একটি ক্রাফ্ট ব্রুয়ারি যা এর পানীয়গুলিকে আরও স্বতন্ত্র পরিচিতি দেওয়ার উপায় খুঁজছিল। .

বিয়ারটি ভাল বিক্রি হচ্ছে। হপি আরবান ব্রুর একজন কর্মচারী সেবাস্তিয়ান ভার্বেকে বলেছেন, যারা পানীয়টি তৈরি করেন। "এটি জনসাধারণের পক্ষ থেকে প্রচুর পরিমাণে আগ্রহ এবং কৌতূহলোদ্দীপক ফিডব্যাক পাচ্ছে।" 

নীল আভা আসে স্পিরুলিনা থেকে, একটি শেত্তলা যা উত্তর ফ্রান্সের ইটিকা স্পিরুলিনা নামে একটি কোম্পানি বেসিনে জন্মায়। স্পিরুলিনার উপাদান যা নীল রঙ দেয়, যাকে বলা হয় ফাইকোসায়ানিন, তারপর বিয়ার তৈরির প্রক্রিয়ার সময় যোগ করা হয়।

নীল

হপি আরবান ব্রু (হাব) কর্মী ম্যাথিল্ড ভ্যানম্যানসার্ট লাইন ব্লু বিয়ারের এক গ্লাস পান করেন, যা স্পিরুলিনা শৈবাল দিয়ে তৈরি।

বিয়ারের একটি সদ্য উত্পাদিত বোতলের স্বাদ নেওয়ার সময়, ব্রুয়ারির কর্মচারী ম্যাথিল্ড ভ্যানম্যানসার্ট এটিকে হপি, হালকা এবং ফলের নোট হিসাবে বর্ণনা করেছিলেন, যখন যোগ করা শৈবালের একমাত্র প্রমাণ ছিল স্বতন্ত্র রঙ।

জেভিয়ার ডেলানয়, যার ফার্ম স্পিরুলিনা সরবরাহ করে, বলেছেন বেশ কয়েকটি পরীক্ষার ব্যাচের পরে, ব্রুয়ারি এমন একটি মিশ্রণ খুঁজে পেয়েছে যা গ্রাহকদের কাছে আবেদন করেছিল।

তিনি বলেছিলেন যে গত বছরের অক্টোবর থেকে ডিসেম্বরের মধ্যে নীল বিয়ারের ১৫০০ বোতল বিক্রি হয়েছিল এবং ব্রুয়ারি এখন চাহিদা মেটাতে উৎপাদন বাড়ানোর প্রস্তুতি নিচ্ছে।

 

 
; ; ;