scorecardresearch
 

Bridal Look: চলছে বিয়ের মরসুম, পারফেক্ট ব্রাইডাল লুকের জরুরি টিপস

Bridal Makeup Tips: শুধু বিয়ের দিন নয়, মূল অনুষ্ঠানের আগে- পরেও অনেক অনুষ্ঠান হতে থাকে। তখনও পারফেক্ট লুক হওয়া জরুরি। সঠিক ব্রাইডাল মেকআপ খুবই গুরুত্বপূর্ণ। সঠিক মেকআপ শুধু কনের আত্মবিশ্বাসই বাড়ায় না, পুরো বিয়ের সময় তাকে উজ্জ্বল দেখায়।

Advertisement
অভিনেত্রী শ্বেতা ভট্টাচার্য (প্রতীকী ছবি, সৌজন্য: ফেসবুক) অভিনেত্রী শ্বেতা ভট্টাচার্য (প্রতীকী ছবি, সৌজন্য: ফেসবুক)

শুরু হয়েছে বিয়ের মরসুম (Wedding Season)। বেশীরভাগ মেয়ের বিয়ে নিয়ে অনেক স্বপ্ন থাকে। জীবনের এই গুরুত্বপূর্ণ দিনে, সকলেই চায় সুন্দর দেখাতে।  বর্তমান সময়ে, প্রায় এক- দেড় বছর আগে থেকে বুকিং করতে হয় মেকআপ আর্টিস্টকে। নয় মন পসন্দ মেকআপ আর্টিস্টকে (Makeup Artist) পাওয়া মুশকিল। হাল আমলের ট্রেন্ড অনুযায়ী, পোশাকের পাশাপাশি বিশেষ যত্ন নেওয়া হয় মেকআপের। 

শুধু বিয়ের দিন নয়, মূল অনুষ্ঠানের আগে- পরেও অনেক অনুষ্ঠান হতে থাকে। তখনও পারফেক্ট লুক হওয়া জরুরি। সঠিক ব্রাইডাল মেকআপ (Bridal Makeup) খুবই গুরুত্বপূর্ণ। সঠিক মেকআপ শুধু কনের আত্মবিশ্বাসই বাড়ায় না, পুরো বিয়ের সময় তাকে উজ্জ্বল দেখায়। ব্রাইডাল মেকআপ ঋতু অনুযায়ী হওয়া উচিত। যে ঋতুতেই বিয়ে যহোক না কেন, ব্রাইডাল মেকআপ ওয়াটারপ্রুফ (Waterproof Bridal Make Up) হলে ভাল হয়। সেই সঙ্গে আরও কয়েকটি জিনিস মাথায় রাখতে হবে। 

* ব্রাইডাল মেকআপ শুরু করার আগে মুখ ভাল করে পরিষ্কার করতে হবে। এরপর টোনার, ময়েশ্চারাইজার লাগিয়ে প্রাইমার লাগান। ব্রাইডাল মেকআপে আজকাল শিমার লুকের ট্রেন্ড রয়েছে। শিমার ফাউন্ডেশন লাগালে মুখ উজ্জ্বল হয়। লেহেঙ্গার সাথে মানানসই ব্লাশ লাগান। তবে কনসিলার, ফাউন্ডেশন এবং প্রতিটি স্টেপে খেয়াল রাখবেন, তা যেন আপনার ত্বকের সঙ্গে মানানসই হয়। 

* লেহেঙ্গা বা শাড়ির রঙের কথা মাথায় রেখে আইশ্যাডো লাগান। ভ্রু হাইলাইট করুন। চোখের মেকআপের জন্য ওয়াটারপ্রুফ আইলাইনার এবং মাস্কারা লাগান। মাস্কারা লাগানোর আগে চোখের পাতায় পাউডার লাগান। আপনি যদি কনফিডেন্ট থাকেন, তাহলে চোখকে স্মোকি লুক দিতে দুই-তিন রঙের আইলাইনার ব্যবহার করতে পারেন।

* ঠোঁটে লিপলাইনার লাগানোর পর মানানসই রং বেছে নিন লিপস্টিকের জন্য। ঠোঁটে সোনালি বা রূপোলী রঙের হালকা ছোঁয়াও দিতে পারেন।

Advertisement

* কনের জন্য হেয়ারস্টাইল ভাল হওয়া খুব জরুরি। সুন্দর বান করে ফুল বা মালা লাগাতে পারেন। এক্ষেত্রে কৃত্রিমের থেকে আসল ফুল ব্যবহার ক্রাই সবচেয়ে ভাল। 

* বিয়ের আগে বিয়ের পোশাক নির্বাচন করতে আমরা অনেকটা সময় ব্যয় করি। বিয়ের পোশাক কখনই এমন জায়গায় রাখবেন না, যেখানে আর্দ্রতা থাকে। আলো থেকে রক্ষা করার জন্য এটি একটি মসলিন কাপড়ে মুড়ে রাখুন। পোশাকটি হ্যাঙ্গারে ঝুলিয়ে ওয়ারড্রবের ভিতরে ভাল করে রাখুন। অনুষ্ঠানের পরে  ড্রাই ক্লিনিংয়ে দিন, খেয়াল যাতে কোনও দাগ না লাগে এবং এর রং নষ্ট না হয়। 

 

Advertisement