scorecardresearch
 

Bridal Look Tips: চলছে বিয়ের মরসুম, ব্রাইডাল লুকে এই ভুলগুলি করলেই সাজ একেবারে ভেস্তে যাবে

Bridal Look Tips: বর্তমান সময়ে, প্রায় এক- দেড় বছর আগে থেকে বুকিং করতে হয় মেকআপ আর্টিস্টকে। নয় মন পসন্দ মেকআপ আর্টিস্টকে পাওয়া মুশকিল। হাল আমলের ট্রেন্ড অনুযায়ী, পোশাকের পাশাপাশি বিশেষ যত্ন নেওয়া হয় মেকআপের। 

অভিনেত্রী শ্রাবন্তী চট্টোপাধ্যায় (প্রতীকী ছবি) অভিনেত্রী শ্রাবন্তী চট্টোপাধ্যায় (প্রতীকী ছবি)

শুরু হয়েছে বিয়ের মরসুম (Wedding Season)। বেশীরভাগ মেয়েরই বিয়ে নিয়ে অনেক স্বপ্ন থাকে। জীবনের এই গুরুত্বপূর্ণ দিনে, সকলেই চায় সুন্দর দেখাতে। বর্তমান সময়ে, প্রায় এক- দেড় বছর আগে থেকে বুকিং করতে হয় মেকআপ আর্টিস্টকে। নয় মন পসন্দ মেকআপ আর্টিস্টকে (Makeup Artist) পাওয়া মুশকিল। হাল আমলের ট্রেন্ড অনুযায়ী, পোশাকের পাশাপাশি বিশেষ যত্ন নেওয়া হয় মেকআপের। 

বিয়ের দিনে কনের সম্পূর্ণ লুক (Bridal Look) মেকআপের উপর নির্ভর করে। অনেক সময় ব্রাইডাল মেকআপের ছোট ছোট ভুল, এই সৌন্দর্যে সমস্যা সৃষ্টি করে। ব্যাস! আসুন জেনে নেওয়া হাক, ব্রাইডাল মেকআপ (Bridal Makeup) করার সময় কোন ভুলগুলি এড়িয়ে চলা উচিত। 

* মেকআপ ট্রায়াল নিতে পারেন 

যদি আপনার বাজেট থাকে, তাহলে বিয়ের আগে একটি মেকআপ ট্রায়াল নিতে পারেন ব্রাইডাল লুকের। সেই ট্রায়ালটি বিয়ের অন্তত তিনমাস আগে নিতে হবে। কারণ সেই নির্দিষ্ট মেকআপ আর্টিস্টের ট্রায়াল আপনার ভাল না লাগলে, অন্য আর্টিস্ট বুক করার কিছু সময় বা সুযোগ থাকে তখনও। আপনার মাথায় যদি কোনও বিশেষ ধরণের সাজ থাকে, তবে তা সরাসরি বিয়েতে না করে, ট্রাই করুন ট্রায়ালের দিন। 

আরও পড়ুন: মুঠো মুঠো জোয়ান খাচ্ছেন? জানুন কোন বিপদ ডেকে আনছেন

 

* নতুন কিছু করার চেষ্টা 

অভিজ্ঞ মেকআপ আর্টিস্টদের মতে, ব্রাইডাল মেকআপে কখনওই এক্সপেরিমেন্ট করা উচিত না। যদি আপনি এর আগে কখনও টকটকে লাল লিপস্টিক বা স্মোকি আইস ট্রাই না করে থাকেন, তাহলে বিয়ের দিনে প্রথমবার সেটা না করাই ভাল। সব সময় সেই মেকআপ সামগ্রীই বেছে নিন, যাতে আপনি স্বাচ্ছন্দ্য বোধ করেন। নয়া ট্রেন্ডে গা ভাসাতে গিয়ে এবং নতুন কিছু করতে গিয়ে অনেক ক্ষেত্রে অতিরিক্ত মেকআপ হয়ে যায়। যা দেখতে থেকে খুব খারাপ লাগে। 

* ভুল দিকে ব্লাশ লাগানো 

ব্রাইডাল মেকআপের একটা খুব গুরুত্বপূর্ণ অংশ হল, ব্লাশার। তবে খুব বেশি ব্লাশ ব্যবহার করবেন না। অনেকে গালের হাড়ের নীচে তির্যকভাবে ব্লাশ প্রয়োগ করেন, যা ভুল। মেকআপ বিশেষজ্ঞদের মতে, গালের হাড়ে একটু ব্রোঞ্জার দিয়ে ব্লাশ ব্লেন্ড করা উচিত।

আরও পড়ুন: শীত আসতেই খুশকির সমস্যায় জেরবার? জানুন ৩ ঘরোয়া প্রতিকার

* ওয়াটারপ্রুফ প্রোডাক্ট ব্যবহার করুন 

ব্রাইডাল মেকআপ ওয়াটারপ্রুফ হলেই ভাল। মাস্কারা, কাজল, আইলাইনার, ফাউন্ডেশন ইত্যাদি যদি ওয়াটারপ্রুফ না হয়, তাহলে কোনও কারণে ঘাম হলে কিংবা কান্নাকাটিতে মেকআপ নষ্ট হয়ে যেতে পারে। 

* মেকআপ ব্লেন্ড 

সব কিছুর মধ্যে সঠিকভাবে মেকআপ ব্লেন্ড করা অন্যতম গুরুত্বপূর্ণ। ঠিক মতো ব্লেন্ড না করলে, মেকআপ বোঝা যায়। ক্যামেরাতে তো বটেই, সামনে থেকেও ফুটে ওঠে মেকআপ। তাই মেকআপ করার পর সেটি সেট হওয়ার জন্য একটু সময় দেওয়া উচিত। 

* ভুল ফাউন্ডেশন ব্যবহার 

হিন্দু বিয়েতে যেহেতু যজ্ঞ হয় এবং ছবি তোলার ক্ষেত্রেও বর্তমানে অনেক আলো ব্যবহার করা হয়, তাই অনেকে ভাবেন ত্বকে ট্যান পড়বে। তবে ব্রাইডাল মেকআপের জন্য ভুলেও এসপিএফ যুক্ত ফাউন্ডেশন ব্যবহার করবেন না। ব্রাইডাল মেকআপের জন্য ট্রাডিশনাল ফাউন্ডেশন ব্যবহার করাই বুদ্ধিমানের কাজ। সেই সঙ্গে ফাউন্ডেশন ও পাউডারের সঠিক শেড নির্বাচন অত্যন্ত জরুরি। আরও একটা জিনিস মাথায় রাখতে হবে এক্ষেত্রে। উজ্জ্বল রং দেখানোর জন্য একেবারেই অতিরিক্ত ব্যবহার করবেন না, এই জিনিসগুলি।  

আরও পড়ুন: বার্ধক্য দূরে রাখতে ব্রেকফাস্টে রাখুন এই অ্যান্টি এজিং ফুড, উপকার মিলবে

* অতিরিক্ত ড্রামাটিক আইস 

বিয়ের দিন কনের অতিরিক্ত নাটকীয় চোখ একেবারেই মানায় না। আইলাইনার, কাজল বা মাস্কারা ছাড়া কোনও কালো জিনিস চোখে লাগাবেন না এদিন। কালো রঙা শ্যাডো একেবারেই বেমানান ব্রাইডাল লুকের সঙ্গে। যে সমস্ত রঙ গ্ল্যামারাস লুক দেবে, সেগুলিই বেছে নিন শ্যাডো হিসাবে। 

* সঠিক লিপস্টিক বেছে নিন 

লিপস্টিক এমন একটি মেকআপ সামগ্রী, যা আপনার লুক বদলে দিতে পারে। তাই বিয়ের দিন লিপ গ্লস লাগানো এড়িয়ে চলুন। অতিরিক্ত চকচকে লিপস্ট্রিক আপনার সম্পূর্ণ সাজ ঘেঁটে দিতে পারে। এদিনের জন্য অবশ্যই ভাল ব্যান্ডের লিপস্টিক ব্যবহার করা উচিত।  

 

 
; ; ;