scorecardresearch
 

Bridal Makeup Tips: ব্রাইডাল মেকআপে এই ভুলগুলি কখনও না! সাজ একেবারে ভেস্তে যাবে

Bridal Makeup Tips: বিয়ের দিনে কনের সম্পূর্ণ লুক, মেকআপের উপর নির্ভর করে। অনেক সময় ব্রাইডাল মেকআপের ছোট ছোট ভুল, স্পেশাল দিনের সমস্তটাই মাটি করে দেয়। আসুন জেনে নেওয়া হাক, ব্রাইডাল মেকআপ করার সময় কোন বিষয়গুলি মাথায় রাখবেন।

Advertisement
অভিনেত্রী সুস্মিতা দে-এর ব্রাইডাল ফটোশ্যুট (ছবি: ফেসবুক) অভিনেত্রী সুস্মিতা দে-এর ব্রাইডাল ফটোশ্যুট (ছবি: ফেসবুক)
হাইলাইটস
  • হাল আমলে এক-দেড় বছর আগে থেকে বুকিং করতে হয় পছন্দের মেকআপ আর্টিস্টকে।
  • বিয়ের দিনে কনের সম্পূর্ণ লুক মেকআপের উপর নির্ভর করে।
  • ব্রাইডাল মেকআপ করার সময় কিছু জিনিস অবশ্যই মাথায় রাখবেন।

Bridal Makeup Tips: চলছে বিয়ের মরসুম (Wedding Season)। সাধারণত প্রত্যেক নারীরই বিয়ে নিয়ে অনেক স্বপ্ন থাকে। জীবনের একটি এত গুরুত্বপূর্ণ দিনে, সকলেই চায় সবচেয়ে সুন্দর দেখাতে। হাল আমলে এক-দেড় বছর আগে থেকে বুকিং করতে হয় পছন্দের মেকআপ আর্টিস্টকে (Makeup Artist)। কারণ বর্তমান ট্রেন্ড (Trend) অনুযায়ী, পোশাকের পাশাপাশি বিশেষ যত্ন নেওয়া হয় মেকআপের (Makeup)। বিয়ের দিনে কনের সম্পূর্ণ লুক (Bridal Look) মেকআপের উপর নির্ভর করে। অনেক সময় ব্রাইডাল মেকআপের (Bridal Makeup) ছোট ছোট ভুল, এই সৌন্দর্যে সমস্যা সৃষ্টি করে। ব্যাস! স্পেশাল দিনের সমস্তই মাটি! আসুন জেনে নেওয়া হাক, ব্রাইডাল মেকআপ করার সময় কোন ভুলগুলি এড়িয়ে চলা উচিত।  

নতুন কিছু করার চেষ্টা 

অভিজ্ঞ মেকআপ আর্টিস্টদের মতে, ব্রাইডাল মেকআপে কখনওই এক্সপেরিমেন্ট করা উচিত না। যদি আপনি এর আগে কখনও টকটকে লাল লিপস্টিক বা স্মোকি আইস ট্রাই না করে থাকেন, তাহলে বিয়ের দিনে প্রথমবার সেটা না করাই ভাল। সব সময় সেই মেকআপ সামগ্রীই বেছে নিন, যাতে আপনি স্বাচ্ছন্দ্য বোধ করেন। নয়া ট্রেন্ডে গা ভাসাতে গিয়ে এবং নতুন কিছু করতে গিয়ে অনেক ক্ষেত্রে অতিরিক্ত মেকআপ হয়ে যায়। যা দেখতে থেকে খুব খারাপ লাগে। 

মেকআপ ট্রায়াল নিতে পারেন 

যদি আপনার বাজেট অনুযায়ী সম্ভব হয়, তাহলে বিয়ের আগে একটি মেকআপ ট্রায়াল নিতে পারেন ব্রাইডাল লুকের। সেই ট্রায়ালটি বিয়ের অন্তত তিনমাস আগে নিতে হবে। কারণ সেই নির্দিষ্ট মেকআপ আর্টিস্টের ট্রায়াল আপনার ভাল না লাগলে, অন্য আর্টিস্ট বুক করার কিছু সময় বা সুযোগ থাকে তখনও। আপনার মাথায় যদি কোনও বিশেষ ধরণের সাজ থাকে, তবে তা সরাসরি বিয়েতে না করে, ট্রাই করুন ট্রায়ালের দিন। 

Advertisement

আরও পড়ুন: রাশি অনুযায়ী, কোন মাসে বিয়ে করলে দাম্পত্য হবে মধুর? জানুন বিস্তারিত...


ভুল দিকে ব্লাশ লাগানো 

ব্রাইডাল মেকআপের একটা খুব গুরুত্বপূর্ণ অংশ হল, ব্লাশার। তবে খুব বেশি ব্লাশ ব্যবহার করবেন না। অনেকে গালের হাড়ের নীচে তির্যকভাবে ব্লাশ প্রয়োগ করেন, যা ভুল। মেকআপ বিশেষজ্ঞদের মতে, গালের হাড়ে একটু ব্রোঞ্জার দিয়ে ব্লাশ ব্লেন্ড করা উচিত।


অতিরিক্ত ড্রামাটিক আইস 

বিয়ের দিন কনের অতিরিক্ত নাটকীয় চোখ একেবারেই মানায় না। আইলাইনার, কাজল বা মাস্কারা ছাড়া কোনও কালো জিনিস চোখে লাগাবেন না এদিন। কালো রঙা শ্যাডো একেবারেই বেমানান ব্রাইডাল লুকের সঙ্গে। যে সমস্ত রঙ গ্ল্যামারাস লুক দেবে, সেগুলিই বেছে নিন শ্যাডো হিসাবে। 


সঠিক লিপস্টিক বেছে নিন 

লিপস্টিক এমন একটি মেকআপ সামগ্রী, যা আপনার লুক বদলে দিতে পারে। তাই বিয়ের দিন লিপ গ্লস লাগানো এড়িয়ে চলুন। অতিরিক্ত চকচকে লিপস্ট্রিক আপনার সম্পূর্ণ সাজ ঘেঁটে দিতে পারে। এদিনের জন্য অবশ্যই ভাল ব্যান্ডের লিপস্টিক ব্যবহার করা উচিত।  

আরও পড়ুন: এই ৫ রাশির সঙ্গে বিয়েতে, দাম্পত্য হতে পারে সমস্যাবহুল!


ভুল ফাউন্ডেশন ব্যবহার 

হিন্দু বিয়েতে যেহেতু যজ্ঞ হয় এবং ছবি তোলার ক্ষেত্রেও বর্তমানে অনেক আলো ব্যবহার করা হয়, তাই অনেকে ভাবেন ত্বকে ট্যান পড়বে। তবে ব্রাইডাল মেকআপের জন্য ভুলেও এসপিএফ যুক্ত ফাউন্ডেশন ব্যবহার করবেন না। ব্রাইডাল মেকআপের জন্য ট্রাডিশনাল ফাউন্ডেশন ব্যবহার করাই বুদ্ধিমানের কাজ। সেই সঙ্গে ফাউন্ডেশন ও পাউডারের সঠিক শেড নির্বাচন অত্যন্ত জরুরি। আরও একটা জিনিস মাথায় রাখতে হবে এক্ষেত্রে। উজ্জ্বল রঙ দেখানোর জন্য একেবারেই অতিরিক্ত ব্যবহার করবেন না, এই জিনিসগুলি।  


ওয়াটারপ্রুফ প্রোডাক্ট ব্যবহার করুন 

ব্রাইডাল মেকআপ ওয়াটারপ্রুফ হলেই ভাল। মাস্কারা, কাজল, আইলাইনার, ফাউন্ডেশন ইত্যাদি যদি ওয়াটারপ্রুফ না হয়, তাহলে কোনও কারণে ঘাম হলে কিংবা কান্নাকাটিতে মেকআপ নষ্ট হয়ে যেতে পারে। 

আরও পড়ুন: বিয়ে থেকে গৃহপ্রবেশ! জানুন, অগ্রহায়ণের সবচেয়ে শুভ ও বিশেষ দিনক্ষণ

মেকআপ ব্লেন্ড 

সবকিছুর মধ্যে সঠিকভাবে মেকআপ ব্লেন্ড করা অন্যতম গুরুত্বপূর্ণ। ঠিক মতো ব্লেন্ড না করলে, মেকআপ বোঝা যায়। ক্যামেরাতে তো বটেই, সামনে থেকেও ফুটে ওঠে মেকআপ। তাই মেকআপ করার পর সেটি সেট হওয়ার জন্য একটু সময় দেওয়া উচিত। 


 

Advertisement